বড় খবর

বোর্ডের আইপিএল-নীতিতেই ভরাডুবি! ভারত ছিটকে যেতেই বিস্ফোরণ শাস্ত্রীর সহকারীর

শাস্ত্রীর সঙ্গেই বিশ্বকাপের পরে কোচিং স্টাফ থেকে বিদায় নিচ্ছেন ভরত অরুণ। তিনি সরাসরি বোর্ডক নিশানা করলেন।

ভারতের সেমিফাইনালে ওঠার স্বপ্ন শেষ হয়ে গিয়েছে আফগানিস্তান নিউজিল্যান্ডের কাছে হেরে বসায়। তারপরেই সৌরভের বোর্ডকে সপাটে আক্রমণ করে বসলেন এবার টিম ইন্ডিয়ার বোলিং কোচ। নামিবিয়ার বিরুদ্ধে নিয়মরক্ষার শেষ ম্যাচ খেলতে নামছে ভারত। সেই ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে খোঁচা দিয়ে ভরত অরুণ বলে দিলেন, আইপিএলের দ্বিতীয় ভাগ এবং বিশ্বকাপের মধ্যে কিছু ফাঁক থাকা উচিত ছিল।

তিনি ভারতের খারাপ পারফরম্যান্সের জন্য বায়ো বাবলের ক্লান্তি এবং টস ফ্যাক্টরকে দায়ী করলেন সোজাসুজি। সাংবাদিক সম্মেলনে ভরত অরুণের যুক্তি, “ছয় মাস বিদেশে কাটানো রীতিমত কঠিন কাজ। ক্রিকেটাররা দীর্ঘদিন বাড়ি যায়নি। মার্চে কোভিডের কারণে আইপিএল বন্ধ হওয়ার পরে সামান্য বিশ্রাম পেয়েছেন ক্রিকেটাররা।”

আরও পড়ুন: বিশ্বকাপ শেষ ভারতের! আফগানদের বিধ্বস্ত করে সেমিতে নিউজিল্যান্ড

এরসঙ্গে তাঁর আরও সংযোজন, “টানা ছয় মাস বায়ো বাবলে কাটানো শরীর এবং মনের ওপরে ব্যাপক প্রভাব ফেলে। হয়ত আইপিএল এবং ওয়ার্ল্ড কাপের মধ্যে ছোট্ট বিরতি পেলে ভালই হত।” ঘটনাচক্রে, ১৫ অক্টোবর আইপিএল খতম হওয়ার পরে ভারত টি২০ বিশ্বকাপ অভিযানে প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে নেমেছিল অক্টোবরের ২৪-এ।

আইপিএল আয়োজনের সময়কে অন্যতম ফ্যাক্টর তুলে ধরে অরুণ আরও জানিয়েছেন, টস ভারতের ভাগ্য অনেকটাই নির্ধারণ করে দিয়েছে। অধিকাংশ ম্যাচেই দ্বিতীয়বার ব্যাট করা দল বাড়তি সুবিধা পেয়েছে শিশিরের কারণে। কোহলি আবার স্কটল্যান্ড ম্যাচ বাদে বাকি সমস্ত ম্যাচেই টসে হেরেছেন।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া বিশ্বকাপে কোয়ালিফায়ার খেলতে হবে না! সব ম্যাচ হেরেও স্বস্তি বাংলাদেশের

সেই বিষয়টি উল্লেখ করে অরুণ জানিয়েছেন, “বিশ্বকাপের মত টুর্নামেন্টে টস বড়সড় প্রভাব ফেলেছে। যা কখনই হওয়া উচিত হয়নি। টসে জেতা দল বাড়তি সুবিধা পেয়েছে। ইনিংসে প্রথমে ব্যাট করা এবং দ্বিতীয়বার ব্যাট হাতে নামার মধ্যে তফাত হয়ে যাচ্ছে। ছোট ফরম্যাটের ক্রিকেটে এমনটা হওয়া মোটেই উচিত নয়।”

যুজবেন্দ্র চাহালের অনুপস্থিতি দল অনুভব করেছে কিনা, সেই বিষয়ে জানাতে গিয়ে অরুণের সাফ জবাব, “নির্বাচন নিয়ে খুব বেশি আমরা মাথা ঘামাতে চাই না। আমাদের যে দল দেওয়া হয়, তা নিয়েই আমরা মাঠে নামি।”

বিশ্বকাপ চলাকালীনই বায়ো বাবলের ক্লান্তির কথা প্রকাশ্যে আনেন জসপ্রীত বুমরা। তারপরে ক্যাপ্টেন কোহলিও সায় দেন সেই যুক্তিতে। সেই সুরেই কার্যত সুর মিলিয়ে বিসিসিআইয়ের আইপিএল আয়োজনকে প্ৰশ্নবিদ্ধ করলেন কোচ ভরত অরুণ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup t20 bowling coach bharat arun takes a sly dig at bccis ipl planning

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com