স্ত্রী-দের নিয়ে এবার চূড়ান্ত সিদ্ধান্ত কোহলির! ভারতীয় ক্রিকেটে বিস্ফোরক সিদ্ধান্ত

এর আগে স্ত্রী-দের সাক্ষাৎ সংক্রান্ত যাবতীয় নিয়মই নিত বোর্ড। যেমন, বিশ্বকাপের সময়েই বলা হয়েছিল, টুর্নামেন্টের প্রথম ২০ দিন কোনওভাবেই স্ত্রী অথবা বান্ধবীদের সঙ্গে দেখা করতে পারবেন না কোহলিরা।

By: Mumbai  Updated: July 19, 2019, 02:44:20 PM

বিশ্বকাপ বিপর্যয়ের পরে খোলনলচে বদলে ফেলা হচ্ছে ভারতীয় ক্রিকেটের অন্দরমহল। অধিনায়ক পরিবর্তন নিয়ে জল্পনা চলছে। পাশাপাশি বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনিকে নিয়েও জল্পনার অন্ত নেই। এমন অবস্থাতেই বড়সড় সিদ্ধান্ত নিয়ে ফেলল বিসিসিআইয়ের ক্রিকেট কমিটি অফ অ্যাডমিনিস্টেটর্স।

জানানো হয়েছে, এবার বিদেশ সফর চলাকালীন ক্রিকেটারদের স্ত্রী অথবা বান্ধবীদের সঙ্গে সাক্ষাৎ করা যাবে কিনা, তা নিয়ে পুরো সিদ্ধান্তই নেবেন দলের অধিনায়ক ও কোচ। টিম ইন্ডিয়ায় এমন ঘটনা অভূতপূর্ব। কারণ, এর আগে স্ত্রী-দের সাক্ষাৎ সংক্রান্ত যাবতীয় নিয়মই নিত বোর্ড। যেমন, বিশ্বকাপের সময়েই বোর্ডের তরফে বলা হয়েছিল, টুর্নামেন্টের প্রথম ২০ দিন কোনওভাবেই স্ত্রী অথবা বান্ধবীদের সঙ্গে দেখা করতে পারবেন না কোহলিরা।

আরও পড়ুন ক্রিকেট খেলাই বোঝেন না অনুষ্কা! ভিডিও দেখে জেনে নিন কেন

অনুষ্কা-রীতিকার মুখ দেখাদেখি বন্ধ! বিশ্বকাপের মাঝেই স্ত্রী-বিতর্ক শ্রীলঙ্কা ম্য়াচে

এবার এই বিষয়ে পুরো সিদ্ধান্তই নিতে হবে কোচ ও অধিনায়ককে। কারণ হিসেবে বোর্ডের তরফে বলা হচ্ছে, ক্রিকেট ও অক্রিকেটীয়- দু-ধরনের ক্ষেত্র পুরোপুরি বদলে ফেলা হচ্ছে। সিওএ-র তরফে জানানো হয়েছে দু-টি বিষয়। প্রথম, দলের কোনও ক্রিকেটারের বান্ধবী ও স্ত্রীদের অথবা বাইরের কোনও অতিথির সঙ্গে সাক্ষাৎ-এর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কোচ ও অধিনায়ক।
দুই, ক্রিকেটারদের চুক্তিতে সংশ্লিষ্ট ফ্যামিলি ক্লজ-এ বিষয়টি উল্লিখিত থাকতে হবে।

সিওএ-র অন্দরেই যদিও এই সিদ্ধান্ত প্রদানের বিষয়ে দ্বিমত রয়েছে। এক কর্তা বলেছেন, নতুন নিয়মের ফলে, বোর্ড নিযুক্ত প্রশাসকমণ্ডলীর সদস্যদেরও অধিনায়কের সামনে দুর্বল দেখাবে। অতীতে কোনওভাবেই অধিনায়কের হাতে এই দায়িত্ব ছাড়া হত না। কারণ হিসেবে বলা হত, ক্যাপ্টেন কখনই এই বিষয়ে নিরপেক্ষ সিদ্ধান্ত নিতে পারেন না। কারণ, অধিনায়কও ক্রিকেটারদের স্কোয়াডের সদস্য।

এমনিতেই বিদেশ সফরে আত্মীয়-পরিজনদের জন্য সঙ্গে ক্রিকেটাররা যাতে সময় কাটাতে পারে, সেজন্য পর্যাপ্ত সময় বরাদ্দ রাখা হয় বিসিসিআই-য়ের তরফ থেকে। তবে এবার সেই দায়িত্ব আর নিজেদের কাছে রাখতে চাইছে না বোর্ড।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Team india captain and coach to decide on wags in visiting tour

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

করোনা আপডেটস
X