scorecardresearch

বড় খবর

দেখুন: ওয়াকার তুলে দিলেন টেস্ট ক্য়াপ, চোখের জলে ভাসলেন নাসিম শাহ

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করলেন নাসিম শাহ। জাতীয় দলের টুপি মাথায় দিয়ে আর নিজের আবেগ ধরে রাখতে পারেনি সপ্তাহ খানেক আগে মা হারানো ছেলেটি।

দেখুন: ওয়াকার তুলে দিলেন টেস্ট ক্য়াপ, চোখের জলে ভাসলেন নাসিম শাহ
ওয়াকার তুলে দিলেন টেস্ট ক্য়াপ, চোখের জলে ভাসলেন নাসিম শাহ

‘টিনেজ সেনসেশন’ এই শব্দবন্ধেই তাঁকে ডাকছে বাইশ গজ। পাকিস্তানের কিশোর পেসার নাসিম শাহকে নিয়ে উত্তাপ ছড়িয়েছে ক্রিকেট মহলে। বিচিত্র বোলিং অ্যাকশন এবং আগুনে গতিতেই নজর কেড়েছে ১৬ বছরের ফাস্ট বোলার।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো তার। ব্রিসবেনের গাবায় তার মাথায় টেস্ট ক্যাপ তুলে দিয়েছেন পাকিস্তানের বোলিং কোচ ও কিংবদন্তি ওয়াকার ইউনিস। জাতীয় দলের টুপি মাথায় দিয়ে আর নিজের আবেগ ধরে রাখতে পারেনি সপ্তাহ খানেক আগে মা হারানো ছেলেটি। দু’চোখ বেয়ে জল নেমে আসে তার।

আরও পড়ুন-ভিডিও: আগুনে গতিতে নাস্তানাবুদ অজিরা, কিশোর পাক পেসার নাসিম শাহকে নিয়ে চর্চা

টেস্ট ক্রিকেটে অভিষেককারী কনিষ্ঠ ক্রিকেটারদের তালিকায় ন’নম্বরে এলেন নাসিম। বাইশ গজের কনিষ্ঠতম ক্রিকেটার হিসাবে কেরিয়ারের অভিষেক টেস্ট অস্ট্রেলিয়াতে খেলার রেকর্ড করল সে। এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় সফররত পাকিস্তান। ইতিমধ্য়ে তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলেছে দুই দেশ। অজিরা ২-১ জিতেছে সিরিজ।

আরও পড়ুন-টিনএজার নাসিম তুরুপের তাস পাকিস্তানের

জোড়া টেস্ট ম্য়াচ খেলবে এখন অস্ট্রেলিয়া-পাকিস্তান। ব্রিসবেনে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অ্য়াডিলেডে। পাক কোচ মিসবা উল হক মনে করছেন টেস্টে নাসিম চমকে দেবে। মাকে হারিয়েও নাসিম দেশে ফিকে যায়নি। পার্থে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্য়াচে আগুনে বোলিং করেই তাক লাগিয়েছে শেন বন্ড এবং শোয়েব আখতারের ফ্য়ান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Teenage sensation naseem shah bursts into tears on receiving his test cap from waqar younis163227