বড় খবর

গোল করে এরিকসেনের জন্য কান্নায় ভেঙে পড়লেন! হৃদয় গলানো কীর্তি লুকাকুর, ভিডিও দেখুন

UEFA Euro 2020, Belgium vs Russia Lukaku Eriksen: শনিবার রাতেই ইউরোর মেগা ম্যাচে মুখোমুখি হয়েছিল বেলজিয়াম এবং রাশিয়া। ঘরের মাঠ সেন্ট পিটার্সবার্গের স্টেডিয়ামে খেলতে নামে রাশিয়া।

ক্রিশ্চিয়ান এরিকসেন। এই একটা নাম-ই শনিবার রাতে হৃদকম্প নিয়ে হাজির হয়েছিল বিশ্বফুটবলে। ফিনল্যান্ড বনাম ডেনমার্ক ম্যাচে আচমকাই হৃদরোগের শিকার হয়ে মাঠে লুটিয়ে পড়েছিলেন। তারপরে সারা বিশ্বে প্রার্থনা শুরু হয়ে যায় ফুটবলারের সুস্থতার জন্য।

এমন আবহেই মন ভালো করে দেওয়া কীর্তি গড়লেন বেলজিয়ামের তারকা স্ট্রাইকার রোমেল লুকাকু। রাশিয়ার বিরুদ্ধে গোল করে যিনি উৎসর্গ করলেন এরিকসেনকে। ক্লাব ফুটবলে ইন্টার মিলানে যাঁরা একসঙ্গে খেলেন। বেলজিয়াম শনিবার রাতে ৩-০ গোলে হারাল রাশিয়াকে। লুকাকু জোড়া গোল করে যান। বাকি গোল পিএসজি তারকা থমাস মুনিয়েরের।

আরো পড়ুন: তুরস্ককে উড়িয়ে ইউরোয় দুরন্ত শুরু ইতালির, টানা ২৮ ম্যাচ অপরাজিত আজ্জুরিরা

তবে প্রথম গোলের পরেই লুকাকুকে দেখা যায়, ক্যামেরার দিকে তাকিয়ে বলছেন, “ক্রিস (ক্রিশ্চিয়ান এরিকসেন), তোমাকে ভালোবাসি।” ১০ মিনিটের মাথায় প্রথম গোল করে যান তারকা স্ট্রাইকার। গোল করেই কর্নার ফ্ল্যাগের দিকে ছুটে আসেন তিনি। তারপরে সেলিব্রেশনের উন্মুখ সতীর্থদের অপেক্ষা করার ইঙ্গিত দেন। এরপরের ক্যামেরার সামনে এসে এরিকসেনের উদ্দেশে বার্তা দিয়ে যান।

ডেনমার্ক ফুটবল সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত এরিকসেন স্থিতিশীল এবং হাসপাতালে চিকিৎসায় সাড়াও দিচ্ছেন। সমস্ত শারীরিক টেস্ট করা হচ্ছে তারকা ফুটবলারের।

বেলজিয়াম ১০ মিনিটে প্রথম গোল করার পরে ৩৪ মিনিটে বিরতির আগেই থমাস মুনিয়েরের গোলে ২-০ এগিয়ে যায়। এরপর লুকাকু নিজের দ্বিতীয় গোল করে স্কোর ৩-০ করেন। ম্যাচের শেষে আবেগপ্রবণ হয়ে বেলজিয়ান তারকা বলে যান, “কাঁদছিলাম, কারণ প্রচন্ড ভয় পেয়েছিলাম। আমরা একসঙ্গে দুর্দান্ত সমস্ত মুহুর্ত কাটিয়েছি। পরিবারের থেকেও এরিকসেনের সঙ্গে বেশি সময় কাটিয়েছি হয়ত। ওঁর বান্ধবী, দুই সন্তান- আমার প্রার্থনা সকলের জন্য রয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Uefa euro 2020 belgiums romelu lukaku dedicates his goal against russia to his club team mate christian eriksen

Next Story
হৃদরোগে আক্রান্ত ফুটবলার মাঠেই লুটিয়ে পড়লেন, ইউরোর ম্যাচে ভয়ঙ্কর কান্ড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com