scorecardresearch

বড় খবর

India vs West Indies 2nd T20I: দেশের জার্সিতে অনন্য় মাইলস্টোনের সামনে চাহাল

India vs West Indies 2nd T20I: চাহালের প্রয়োজন আর একটি উইকেট। তাহলেই রবিচন্দ্রন অশ্বিনকে টপকে দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্য়াটে সর্বাধিক উইকেট সংগ্রাহক হয়ে যাবেন ২৯ বছরের হরিয়ানার স্পিনার।

Yuzvendra Chahal eyes Ravichandran Ashwin's record of most number of wickets for India
India vs West Indies 2nd T20I: দেশের জার্সিতে অনন্য় মাইলস্টোনের সামনে চাহাল (টুইটার, বিসিসিআই)

India vs West Indies 2nd T20I: হায়দরাবাদে প্রথম টি-২০ ম্য়াচে ভারতীয় বোলারদের মধ্য়ে মান রেখেছিলেন যুজবেন্দ্র চাহাল। তিনি একাই সেদিন জ্বলে উঠেছিলেন বল হাতে। তাঁর সৌজন্য়েই ভারতকে অন্তত ২০-২৫ রাম কম হজম করতে হয়েছিল।

রবিবার তিরুঅনন্তপুরমে ভারত দ্বিতীয় টি-২০ ম্য়াচ খেলতে নামছে উইন্ডিজের বিরুদ্ধে। এদিন চাহালের সামনে এক অনন্য় মাইলস্টোন স্পর্শ করার সুযোগ। গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে তাঁর প্রয়োজন আর একটি উইকেট। তাহলেই রবিচন্দ্রন অশ্বিনকে টপকে দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্য়াটে সর্বাধিক উইকেট সংগ্রাহক হয়ে যাবেন ২৯ বছরের হরিয়ানার স্পিনার।

আরও পড়ুন-India vs West Indies 2nd T20I: বিশ্বরেকর্ডের খেলায় মাতবেন রোহিত-বিরাট

হায়দরাবাদেই চাহাল স্পর্শ করে ফেলেছিলেন অশ্বিনকে। ৫২টি আন্তর্জাতিক টি-২০ উইকেট নেন তিনি। যুগ্মভাবে অশ্বিনের সঙ্গে দেশের হয়ে সর্বোচ্চ টি-২০ উইকেট শিকারী হয়ে গিয়েছিলেন। অশ্বিনের এই রেকর্ড করতে লেগেছিল ৪৬টি ম্য়াচ। চাহাল নিয়েছেন ৩৫টি ম্য়াচ। তিরুঅনন্তপুরমে চাহাল ৫৩ তম উইকেটটি নিতে পারলেই হয়ে যাবে রেকর্ড।

দেখে নিন চাহালের সঙ্গে কেএল রাহুলের মজার কথোপকথন

হায়দরাবাদে ভারতীয় বোলারদের সেদিন রেয়াত করেননি এভিল লুইস (১৭ বলে ৪০) ও শিমরন হেটমায়ার (৪১ বলে ৫৬)। কোহলির দলের হাফ ডজন বোলারদের মধ্য়ে সবচেয়ে বেশি রান হজম করেছিলেন চাহার। নির্ধারিত কোটার ৪ ওভার হাত ঘুরিয়ে তিনি দিয়েছিলেন ৫৬ রান। পান একটি উইকেট।

আরও পড়ুন-India vs West Indies 2nd T20I: পরিবর্তন প্রত্য়াশিত, দেখুন কোহলিদের সম্ভাব্য দল

চাহাল নির্দিষ্ট কোটার ৪ ওভার বল করে ৩৬ রান দিয়েছিলেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ১৮ নম্বর ওভারেই পরপর তুলে নিয়েছিলেন সেট হয়ে যাওয়া শিমরন হেটমায়ার (৪১ বলে ৫৬) ও কায়রন পোলার্ডকে (১৯ বলে ৩৭)।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Uzvendra chahal eyes ravichandran ashwins record of most number of wickets for india168969