আজ ধোনিকে পেরিয়ে যাওয়ার দিন কোহলির, ক্যাপ্টেনের নজর সেদিকেই

কোহলি ৫০০০ রান বেঙ্গালুরুতে পূর্ণ করলেই চতুর্থ ভারতীয় অধিনায়ক হিসেবে এই কৃতিত্বের মালিক হয়ে যাবেন। ক্যাপ্টেন হিসেবে ৫০০০ রান করার কৃতিত্ব রয়েছে ধোনি, আজাহারউদ্দিন এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

ms dhoni virat kohli
ধোনি ও কোহলি মাঠে একসঙ্গে (টুইটার)
চিন্নাস্বামী স্টেডিয়ামেই ধোনিকে পেরিয়ে যেতে পারেন কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে চলাকালীন রবিবারই ধোনির রেকর্ড চূর্ণ হতে পারে কোহলির ব্যাটে। এমন সম্ভবনা রয়েছে। রাজকোটে দ্বিতীয় ওয়ানডেতে কোহলি ৭৬ বলে ৭৮ রানের দুরন্ত ইনিংস উপহার দিয়েছিলেন। আর ১৭ রান করলেই ধোনিকে পেরিয়ে কোহলি শ্রেষ্ঠত্বের সিংহাসনে।

আর ১৭ রান করলেই একদিনের ক্রিকেটে ধোনিকে পেরিয়ে দ্রুততম ৫০০০ রানের রেকর্ড গড়ে ফেললেন ক্যাপ্টেন কোহলি। ১২৭ ইনিংসে ধোনি এই কৃতিত্ব গড়েছিলেন। তবে কোহলি অধিনায়ক হিসেবে ৮১ ইনিংসে করে ফেলেছেন ৪৯৮৩ রান।

আরও পড়ুন ধোনিকে নিয়ে বড় ঘোষণা সিএসকে মালিকের! ঘাম দিয়ে জ্বর ছাড়ল তারকার

পাশাপাশি কোহলি ৫০০০ রান বেঙ্গালুরুতে পূর্ণ করলেই চতুর্থ ভারতীয় অধিনায়ক হিসেবে এই কৃতিত্বের মালিক হয়ে যাবেন। ক্যাপ্টেন হিসেবে ৫০০০ রান করার কৃতিত্ব রয়েছে ধোনি (৬৬৪১ রান), আজাহারউদ্দিন (৫২৩৯ রান) এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের (৫১০৪ রান)।

দ্রুততম অধিনায়ক হিসেবে যাঁরা ৫০০০ রানের মালিক- এমএস ধোনি (১২৭ ইনিংসে), রিকি পণ্টিং (১৩১ ইনিংসে), গ্রেম স্মিথ (১৩৫ ইনিংসে), সৌরভ গঙ্গোপাধ্যায় (১৩৬ ইনিংসে) এবং মহম্মদ আজাহারউদ্দিন (১৫১ ইনিংসে)।

আরও পড়ুন বাদ পড়লেও আর্থিক ক্ষতি হবে না! ধোনির সম্পত্তি চোখ টাটাবে

মুম্বইতে প্রথম একদিনের ম্যাচে কোহলি ব্যাটে রান পাননি। ১৪ বলে ১৬ রান করে অ্যাডাম জাম্পার বলে প্যাভিলিয়নে ফিরে যান। তবে প্রথম ম্যাচের ভুল শুধরে কোহলি রাজকোটে নিজের ৩ নম্বর স্লটে ব্যাটিং করতে নেমে দারুণ ইনিংস খেলে যান। ভারতও পাহাড়প্রমাণ ৩৪০ রান স্কোরবোর্ডে তোলে। এই রান তাড়া করতে পারেননি অজিরা। ৩০১ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli 17 runs ms dhoni 3rd odi australia

Next Story
ফাইনাল হেরে নিজেকেই দায়ী করলেন রুবেল, কী বললেন তিনি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com