কীভাবে হেলমেট ছাড়াই বাউন্সার সামলাতেন ভিভ? কিংবদন্তিকে প্রশ্ন কোহলির

ক্রিকেট ফ্য়ানেদের এক অসাধারণ উপহার দিল বিসিসিআই। দুই প্রজন্মের অন্য়তম সেরা দুই ক্রিকেটারকে এক ফ্রেমে নিয়ে আসল বোর্ড। স্য়ার ভিভ রিচার্ডসের সাক্ষাৎকার নিলেন বিরাট কোহলি।

By: Updated: August 22, 2019, 12:58:06 PM

ক্রিকেট ফ্য়ানেদের এক অসাধারণ উপহার দিল বিসিসিআই। দুই প্রজন্মের অন্য়তম সেরা দুই ক্রিকেটারকে এক ফ্রেমে নিয়ে আসল বোর্ড। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ও সর্বকালের অন্য়তম সেরা ব্য়াটসম্য়ান স্য়ার ভিভ রিচার্ডস। তাঁর সাক্ষাৎকার নিলেন এই মুহূর্তের বাইশ গজের কিং বিরাট কোহলি। এই নিবেদন প্রকাশিত হয়েছে বিসিসিআই-এর অফিসিয়াল টুইটার হ্য়ান্ডেলে।

কোহলি বরাবরই ভিভের ডাইহার্ড ফ্য়ান। অন্য়দিকে উইন্ডিজ স্টারও অত্য়ন্ত স্নেহ করেন ভারত অধিনায়ককে। তাঁর খেলায় তিনি মুগ্ধ।

আরও পড়ুন: প্রথম টেস্ট প্রিভিউ: প্রতিপক্ষের পাশাপাশি কোহলির চ্যালেঞ্জ কম্বিনেশন ঠিক করা

বৃহস্পতিবার অ্যান্টিগায় ভিভের নামাঙ্কিত স্টেডিয়ামেই ভারতের বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের অভিযান শুরু হচ্ছে ক্য়ারিবিয়ানদের বিরুদ্ধে। আর তার আগেই এদিন সকালে দুর্দান্ত এই সাক্ষাৎকার সামনে নিয়ে আসল বিসিসিআই।

বাইশ গজ বরাবরই ভিভকে দেখেছে খোলা মাথায় কিম্বা টুপি পরেই ব্য়াট চালাতে। কিন্তু কখনও তাঁকে সেভাবে মাথায় হেলমেট দিয়ে ব্য়াট করতে দেখা যায়নি। আর ওই অবস্থাতেই একের পর এক বাউন্সার সামনে বোলারদের শাসন করত ভিভের ব্য়াট। কীভাবে ভিভ তা করেছেন, এটাই ছিল বিরাটের প্রশ্ন।

আরও পড়ুন: ভিভ রিচার্ডসকে অ্য়ান্টিগার রাজা বললেন রবি শাস্ত্রী

টিম ইন্ডিয়ার ক্য়াপ্টেন জিজ্ঞাসা করেন, “আমি যখনই আপনার ভিডিও দেখেছি, আপনাকে টুপিতেই দেখেছি। তখন কোনও হেলমেট ছিল না। একটা সময় আপনি নিজেই হেলমেট পরতে চাননি। চুইংগাম চিবোতে চিবোতে অত্য়ন্ত আত্মবিশ্বাসী হয়ে খেলতেন। আপনার মাথায় কী ভাবনা কাজ করত সেই সময়। কারণ একেবারে অরক্ষিত মাথায় আপনি খেলতেন। আর তখন কোনও বাউন্সার দেওয়ার কোনও বিধিনিষেধ ছিল না। ড্রেসিংরুম থেকে পিচে আসার আগে মাইন্ডসেট কেমন থাকত?”


ভিভ বললেন, “আমি নিজেকে বরাবর সেই পুরুষ হিসেবেই বিশ্বাস করেছি। হতে পারে আমাকে অহঙ্কারী শোনাচ্ছে। কিন্তু এভাবেই আমি খেলাটাকে দেখেছি। আঘাত আর নকগুলোর কথা মাথায় রাখতেই হবে। সত্য়ি বলতে হেলমেট পরে আমার অস্বস্তি হতো। আমার মেরুন ক্য়াপটাই পছন্দ ছিল। যেটা আমায় দেওয়া হয়েছিল। আমি গর্ব বোধ করতাম। আর মাঠে নামার আগে এটাই ভাবতাম আমি যথেষ্ট ভাল এই খেলাটার জন্য়। আঘাত পেলেও সামলে নেব।”

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli asked viv richards how he faced bouncers without helmet

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X