scorecardresearch

মিথ্যা রটানো হচ্ছে! প্রকাশ্যেই মেজাজ হারিয়ে বিস্ফোরণ এবার কোহলির

দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে সিরিজে কোহলির বিশ্রাম চাওয়া নিয়ে উত্তাল ভারতীয় ক্রিকেট। শেষমেশ পুরো ঘটনা খোলসা করলেন কোহলি।

দক্ষিণ আফ্রিকা সিরিজে কোহলি নাকি ওয়ানডে খেলছেন না। এমন দাবি করা হয়েছিল একাধিক প্রচারমাধ্যমে। সেই দাবি উড়িয়ে দিলেন এবার কোহলি। দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে ক্যাপ্টেন কোহলি জানিয়ে দেন, “দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজের জন্য আমাকে পাওয়া যাবে। বিশ্রামের বিষয়ে বোর্ডের সঙ্গে কোনও কথাই হয়নি। যাঁরা এরকম লিখছেন, তাঁদেরকেই বরং এই প্রশ্ন করা উচিত। আমাকে নয়। এগুলো সর্বৈব মিথ্যা। বোর্ডকে মোটেই বিশ্রাম নেওয়ার কথা জানাইনি।”

দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে। তারপরেই খবর রটে যায়, কোহলিও নাকি ওয়ানডে সিরিজ থেকে সরে দাঁড়াতে পারেন। নেতৃত্ব বদলের আবহে এমন জোড়া খবরে উত্তাল হয়ে যায় ভারতীয় ক্রিকেট। কোহলি সেই জল্পনা সরাসরি আরব সাগরে ভাসিয়ে দিয়েছেন।

আরও পড়ুন: রোহিত-কোহলি সম্পর্ক নিয়ে বেনজির গুঞ্জন! শেষমেশ মুখ খুললেন বিরাট

জানুয়ারির ১১ তারিখে বিরাট-কন্যা ভামিকা এক বছরে পা দিচ্ছে। দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ শেষ হচ্ছে ১৫ জানুয়ারি। ১৯ তারিখ থেকে একদিনের সিরিজ চালু হবে। একদিনের সিরিজ শুরুর আগে স্ত্রী অনুষ্কা এবং কন্যা ভামিকাকে নিয়ে ছুটি কাটাতে যাচ্ছেন তারকা। এমনটাই লেখা হয়েছিল সর্বভারতীয় একাধিক প্রচারমাধ্যমে।

সেই দাবি উড়িয়েই এবার কার্যত বিস্ফোরক কোহলি। জানিয়ে দেন, “বাইরে অনেক কিছুই ঘটে, তা মোটেই ঠিকঠাক নয়। অনেকের কাছে এটা প্রত্যাশার বাইরে। আমরা নিজেদের সামর্থ্য অনুযায়ী, নিজেদের কর্তব্য পালন করি। আমি মানসিকভাবে প্রস্তুত। ফোকাসডও।”

আরও পড়ুন: সৌরভের বক্তব্য সরাসরি খন্ডন! ভারতীয় ক্রিকেটে দাবানল জ্বালিয়ে পাল্টা কোহলির

২৬ ডিসেম্বর বক্সিং ডে থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে ভারত। তারপরে ভারত তিনটে ওয়ানডে খেলবে। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে রোহিত টেস্টে খেলবেন না।

কোহলি আপাতত সমালোচনা, গুঞ্জনে কান দিতে চাইছেন না। সাফ বলেছেন, “দক্ষিণ আফ্রিকায় সিরিজ জিততে আমরা বদ্ধপরিকর। আমরা অতীতে এমনটা করিনি। সেই ইতিহাস যাতে পাল্টানো যায়, সেই জন্য নিজেদের সেরাটা দেব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli available for selection for south africa odi series