scorecardresearch

বড় খবর

রোহিত-কোহলি সম্পর্ক নিয়ে বেনজির গুঞ্জন! শেষমেশ মুখ খুললেন বিরাট

ওয়ানডের নেতৃত্ব বদলের মাঝেই ভারতীয় ক্রিকেট আপাতত তোলপাড় দুই সেরা তারকার সম্পর্কের জল্পনা নিয়ে। এবার কোহলি সেই দাবি উড়িয়ে দিলেন।

ওয়ানডেতে নেতৃত্ব বদলের পরে রোহিত শর্মার সঙ্গে বিরাট কোহলির সম্পর্কের জল্পনা নিয়ে উত্তাল হয়েছিল ক্রিকেট বিশ্ব। সেই বিষয়ে এবার খোলসা করে কোহলি সাংবাদিক সম্মেলনে জানিয়ে দিলেন, রোহিতের সঙ্গে তাঁর কোনও সমস্যাই নেই। কোহলি টি২০-র নেতৃত্ব থেকে সরে যাওয়ার পরে রোহিত শর্মাকে কুড়ি কুড়ির নেতা বাছা হয়। এরপরে ওয়ানডেতেও কোহলিকে সরিয়ে নেতা করা হয় রোহিতকে।

দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে কোহলি সাফ জানিয়ে দিলেন, অতীতেও তিনি বারবার বলেছেন রোহিতের সঙ্গে কোনও সমস্যাই নেই। “রোহিতের সঙ্গে আমার সম্পর্কে কোনও সমস্যা নেই। গত দু বছর ধরে একই কথা বলে আমি ক্লান্তবোধ করছি। আমার তরফে এমন কোনও কাজ করা হবে না যা জাতীয় দলের পক্ষে ক্ষতিকারক। ভারতীয় ক্রিকেটের প্রতি আমি দায়বদ্ধ।”

আরও পড়ুন: সৌরভের বক্তব্য সরাসরি খন্ডন! ভারতীয় ক্রিকেটে দাবানল জ্বালিয়ে পাল্টা কোহলির

একাধিক সংবাদমাধ্যমে বলা হয়েছিল কোহলি জানুযারিতে দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে সিরিজ থেকে বিশ্রাম চেয়েছেন। সেই গুঞ্জনও উড়িয়ে দেন কোহলি। বলে দেন, “দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজের জন্য আমাকে পাওয়া যাবে। বিশ্রামের বিষয়ে বোর্ডের সঙ্গে কোনও কথাই হয়নি। যাঁরা এরকম লিখছেন, তাঁদেরকেই বরং এই প্রশ্ন করা উচিত। আমাকে নয়। এগুলো সর্বৈব মিথ্যা। বোর্ডকে মোটেই বিশ্রাম নেওয়ার কথা জানাইনি।”

দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে। তারপরেই খবর রটে যায়, কোহলিও নাকি ওয়ানডে সিরিজ থেকে সরে দাঁড়াতে পারেন। নেতৃত্ব বদলের আবহে এমন জোড়া খবরে উত্তাল হয়ে যায় ভারতীয় ক্রিকেট। কোহলি সেই জল্পনা সরাসরি আরব সাগরে ভাসিয়ে দিয়েছেন।

আরও পড়ুন: টি২০ ওয়ার্ল্ড কাপে অশ্বিনকে কি চেয়েছিলেন কোহলি! সাফ জানালেন সৌরভ

জানিয়ে দেন, “বাইরে অনেক কিছুই ঘটে, তা মোটেই ঠিকঠাক নয়। অনেকের কাছে এটা প্রত্যাশার বাইরে। আমরা নিজেদের সামর্থ্য অনুযায়ী, নিজেদের কর্তব্য পালন করি। আমি মানসিকভাবে প্রস্তুত। ফোকাসডও।”

২৬ ডিসেম্বর বক্সিং ডে থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে ভারত। তারপরে ভারত তিনটে ওয়ানডে খেলবে। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে রোহিত টেস্টে খেলবেন না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli clears the air about his relationship with rohit sharma