বিরাট সেরা ক্যাপ্টেন: নাদিম

রাঁচিতে দক্ষিণ আফ্রিকাকে উপর্যুপরি দ্বিতীয় টেস্টে ইনিংসে বধ করে ভারত। সেই টেস্টেরই প্রথম ইনিংসে শাহবাজ নাদিম তেম্বা বাভুমা এবং এনরিচ নর্ৎজে-কে ফিরিয়ে দিয়েছিলেন।

By: New Delhi  Updated: October 29, 2019, 03:55:00 PM

বিরাট কোহলিই সেরা। বিশ্বের সেরা অধিনায়ক আপাতত কোহলিই। অন্য়দের কাছে দৃষ্টান্ত স্থাপন করে কোহলি। এমনটাই জানিয়ে দিচ্ছেন শাহবাজ নাদিম। কিছুদিন আগেই ঘরের মাঠে রাঁচিতে টেস্টে অভিষেক ঘটেছিল তারকা স্পিনারের। প্রথম ম্যাচেই চোখ ধাঁধিয়ে দেওয়া পারফরম্যান্স। দুই ইনিংস মিলিয়ে চার উইকেট দখল করেছেন।

তারপরেই টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে শাহবাজ নাদিম জানিয়েছেন, “বিরাট কোহলি অসাধারণ এক নেতা। বলতেই হচ্ছে, এই মুহূর্তে বিশ্বের সেরা অধিনায়ক বিরাট কোহলি। প্রথম ম্যাচেই চার উইকেট দখল করেছি। ঘরোয়া ক্রিকেটে অনেকদিন খেলছি। ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞতা আন্তর্জাতিক কেরিয়ারে কাজে লাগাতে চাই। আমার অভিষেক পারফরম্যান্সে আমি খুশি।”

আরও পড়ুন অভিষেককারী শাহবাজ নাদিমের সাম্প্রতিক পারফরম্য়ান্স চোখ ধাঁধিয়ে দেবে

রাঁচিতে দক্ষিণ আফ্রিকাকে উপর্যুপরি দ্বিতীয় টেস্টে ইনিংসে বধ করে ভারত। সেই টেস্টেরই প্রথম ইনিংসে শাহবাজ নাদিম তেম্বা বাভুমা এবং এনরিচ নর্ৎজে-কে ফিরিয়ে দিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে ঝাড়খণ্ডী স্পিনারের দখলে থেউনিস ডি ব্রুইন এবং লুঙ্গি এনগিডি।

নাদিম বলছিলেন, “ম্যাচের সময়ে উইকেটের চরিত্র, সিচ্যুয়েশন নিয়ে কোহলির সঙ্গে পরামর্শ করছিলাম। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আমাদের পরিকল্পনা পুরোপুরি খেটে গিয়েছে। এই ভারতীয় দল দুনিয়ার সেরা।”

আরও পড়ুন বিজয় হাজারেতে বিশ্ব রেকর্ড শাহবাজ নাদিমের

এখানেই না থেমে কোহলিকে নিয়ে আরও জানিয়েছেন তিনি। নাদিম প্রশংসায় ভরিয়ে দিয়ে ক্যাপ্টেন কোহলির বিষয়ে বলেছেন, “বিরাট একজন জন্মগত নেতা। শুধুমাত্র মাঠেই নয়, ড্রেসিংরুমের পরিবেশ সবসময়ে প্রাণবন্ত থাকে কোহলির জন্য। মাঠে প্রত্যেক বোলারদের ও সাহায্য করে। ওঁর আগ্রাসন এবং ব্যাটিংশৈলী ভারতীয় ক্রিকেটকে সম্পূর্ণ অন্য উচ্চতায় নিয়ে গিয়েছে।”

হোয়াইটওয়াশ করার পরে শাহবাজ নাদিমকেও দেখা গিয়েছিল ট্রফি হাতে সেলিব্রেশনে মাততে। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, “জাতীয় দলের অন্যান্য সদস্যদের মতো আমাকেও বিরাট বলেছিল চ্যাম্পিয়নের ট্রফি ধরতে।” অভিষেক ম্যাচের পরে কোচ রবি শাস্ত্রীরও প্রশংসা পেয়েছেন তিনি। শাস্ত্রী তাঁকে বলেছেন, “তুমি দারুণ খেলেছো।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli is the best captain ever says shahbaz nadeem

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X