সেই রাতের কথা ভুলতে পারেননি কোহলি, ধোনিকে নিয়ে টুইট ভারত অধিনায়কের

আগামী বছর টি-২০ বিশ্বকাপ। ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্য়াটের সপ্তম সংস্করণ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার ক্য়াপ্টেন বিরাট কোহলি ফিরে গেলেন চার বছর আগের বিশ্বকাপে।

By: New Delhi  Published: September 12, 2019, 12:29:38 PM

আগামী বছর টি-২০ বিশ্বকাপ। ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্য়াটের সপ্তম সংস্করণ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার ক্য়াপ্টেন বিরাট কোহলি ফিরে গেলেন চার বছর আগের বিশ্বকাপে।

২০১৬-র ২৭ মার্চ মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে এমএস ধোনির ভারত কোয়ার্টার ফাইনাল ম্য়াচ খেলেছিল স্টিভ স্মিথের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্য়াচে বিরাট কোহলির অসাধারণ ইনিংসে (অপরাজিত ৮২) ভর করে ভারত শেষ চারে গিয়েছিল।

আরও পড়ুন: ‘রাহুলের মতো অনুষ্কার সঙ্গে বন্ধুত্ব করে নাও’, উত্তরে কী বললেন কেকেআরের প্রাক্তন জ্য়াকসন?

এদিন কোহলি সোশাল মিডিয়ায় সেই ম্য়াচের একটি ছবি পোস্ট করে লিখলেন, “এই ম্য়াচের কথা কখনও ভুলতে পারব না। জীবনের স্পেশাল রাত ছিল। ধোনিকে আমাকে এমন দৌড় করিয়েছিল মনে হচ্ছিল যেন ফিটনেস টেস্ট দিচ্ছি।”

মোহালিতে সেদিন টস জিতে স্মিথ ভারতকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন। অ্যারন ফিঞ্চ (৩৪ বলে ৪৩) ও গ্লেন ম্য়াক্সওয়েলের (২৮ বলে ৩১) ব্য়াটে ভর করে অজিরা নির্ধারিত ওভারে ছয় উইকেট হারিয়ে ১৬০ রান তুলেছিল। রান তাড়া করতে নেমে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা (১৭ বলে ১২) ও শিখর ধাওয়ান (১২ বলে ১৩) দ্রুত ডাগআউটে ফিরে গিয়েছিলেন।

আরও পড়ুন: ধোনিকে টপকে কোহলিই এখন দেশের সফলতম টেস্ট অধিনায়ক

তিনে ব্য়াট করতে নেমে একাই ভারতকে জয়ের রাস্তায় নিয়ে গিয়েছিলেন কোহলি। ৫১ বলে ৮২ রানে অপরাজিত ছিলেন তিনি। ন’টি চার ও দু’টি ছয়ে নিজের ইনিংস সাজিয়েছিলেন তিনি।  কোহলিকে সঙ্গে দিতে এসে সুরেশ রায়না (৭ বলে ১০) যুবরাজ সিং ( ১৮ বলে ২১) শেষ পর্যন্ত ক্রিজে থাকতে পারেননি। ছ’নম্বরে ব্য়াট করতে নেমে কোহলির সঙ্গে ভারতকে ফিনিশিং লাইন পার করিয়েছিলেন ধোনি। ২৯ মিনিট ক্রিজে থেকে ১০ বলে ১৮ রানের অপরাজিত ইনিংস খেলেন মাহি। ১৮০-র স্ট্রাইক রেট ছিল তাঁর।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli recalls india and australia qf in t20 world cup 2016

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং