সৌরভকে টপকে এখন শচীনের পরেই বিরাট, কাড়লেন মিঁয়াদাদের সিংহাসনও

কোহলির ৪২ নম্বর ওয়ানডে শতরানের সুবাদেই ভারত ৫৯ রানে উইন্ডিজকে হারিয়েছে। এই ম্য়াচে জোড়া রেকর্ড করেছেন টিম ইন্ডিয়ার ক্য়াপ্টেন ও বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্য়াটসম্য়ান।

By: Published: August 12, 2019, 8:04:43 AM

বিরাট কোহলি মাঠে নামলেই বাইশ গজ নতুন রেকর্ডের গন্ধ পায়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্য়াচেও তার ব্য়তিক্রম ঘটল না। সোমবার কোহলির ৪২ নম্বর ওয়ানডে শতরানের সুবাদেই ভারত ৫৯ রানে উইন্ডিজকে হারিয়েছে। এই ম্য়াচে জোড়া রেকর্ড করেছেন টিম ইন্ডিয়ার ক্য়াপ্টেন ও বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্য়াটসম্য়ান।

পোর্ট অফ স্পেনের কুইন্স পার্কে কোহলি টপকে গেলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে। ৩১১টি ওয়ান-ডে ম্য়াচ খেলে প্রাক্তন ভারত অধিনায়ক করেছিলেন ১১,৩৬৩ রান। কোহলি মাত্র ২৩৮টি ওয়ানডে খেলে সেই রান ছাপিয়ে গেলেন। পঞ্চাশ ওভারের ফর্ম্য়াটে কোহলিই এখন দেশের জার্সিতে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় দ্বিতীয় স্থানে।

আরও পড়ুন: কোহলির সেঞ্চুরি আর ভুবির চারে দুরন্ত জয় ভারতের

কোহলির আগে রয়েছেন শুধুই শচীন তেন্ডুলকর। ক্রিকেট ঈশ্বরের ওয়ানডে ফর্ম্য়াটে রয়েছে ১৮, ৪২৬ রান। এদিন কোহলি ১১২ বলে শতরান করেছেন। ১০টি চার ও একটি ছয় এসেছে তাঁর ব্য়াট থেকে। কোহলির ব্য়াটিং দেখে টুইট করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ। তিনি লিখেছেন, “ওয়ানডে ক্রিকেটে বিরাট কোহলির আরও আরও একটি মাস্টারক্লাস। সত্য়িই কী অসাধারণ প্লেয়ার।”

আরও পড়ুন:

ক্য়ারিবিয়ানদের বিরুদ্ধে কোহলির ব্য়াটে ভাঙতে পারে এই তিনটি রেকর্ড

কোহলি শুধুই সৌরভকে টপকাননি এদিন। তাঁর ব্য়াটে ২৬ বছরের পুরনো রেকর্ডও ভেঙেছে একই সঙ্গে। পাকিস্তানের কিংবদন্তি ব্য়াটসম্য়ান জাভেদ মিঁয়াদাদকে ছাপিয়ে গিয়েছেন বিরাট। এর আগে মিয়াঁদাদেরই ক্য়ারিবিয়ানদের বিরুদ্ধে ৫০ ওভারের ফর্ম্য়াটে সবচেয়ে বেশি রান ছিল। ১৯৩০ রান করেছিলেন তিনি।

এই ম্য়াচে নামার আগে কোহলি দাঁড়িয়েছিলেন ১৯১২ রানে। মিঁয়াদাদকে টপকানোর জন্য় তাঁর প্রয়োজন ছিল মাত্র ১৯ রান। কোহলি এদিন তা অনায়াসে টপকে যান। মিঁয়াদাদ ৬৪টি ওয়ানডে ম্য়াচে এই রান করেছিলেন। কিং কোহলি নিলেন ৩৪টি ওয়ানডে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli surpasses sourav ganguly breaks javed miandad too

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X