scorecardresearch

টিম ইন্ডিয়া থেকে খুব শীঘ্রই বাদ কোহলি! বিরাট ঘোষণার পথে সৌরভের BCCI

বৃহস্পতিবারই শুরু হয়ে যাচ্ছে ইংল্যান্ডের মাটিতে সাদা বলের সিরিজ। যা নির্ধারণ করে দেবে বিরাট কোহলির সীমিত ওভারের ক্রিকেট ভাগ্য।

টিম ইন্ডিয়া থেকে খুব শীঘ্রই বাদ কোহলি! বিরাট ঘোষণার পথে সৌরভের BCCI

একদিন কিংবা দু-দিন নয়, তিন ফরম্যাটেই বিরাট কোহলি টানা তিন বছর রানের মধ্যে নেই। ধৈর্য্য হারিয়ে ফেলছে টিম ম্যানেজমেন্টও। বৃহস্পতিবারই ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ শুরু হতে চলেছে। এই সিরিজই সম্ভবত নির্ধারণ করে দেবে আগামী দিনে কোহলি সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলের অংশ থাকবেন কিনা! এমনটাই বলা হচ্ছে জাতীয় স্তরের একাধিক প্রচারমাধ্যমে।

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। শিখর ধাওয়ানকে নেতা করে ভাইস ক্যাপ্টেন করা হয়েছে রবীন্দ্র জাদেজাকে। ক্যারিবীয় মুলুকে ওয়ানডে সিরিজের পরেই পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলবে দুই দল। ওয়ানডে সিরিজের দল ঘোষণা করলেও টি২০ সিরিজের দল জানাননি নির্বাচকরা। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, ওয়েস্ট ইন্ডিজে টি২০ স্কোয়াড বাছা হবে ইংল্যান্ডে সীমিত ওভারের সিরিজের পারফরম্যান্সের ভিত্তিতে।

আরও পড়ুন: বারবার কেন বিশ্রামে! পাঠান বোমায় ছারখার কোহলি-রোহিত, তীব্র বিতর্কে উত্তাল দেশ

টাইমস অফ ইন্ডিয়া-কে বোর্ডের এক সূত্র জানিয়েছেন, “টি২০ টিম নির্বাচন স্থগিত রাখা হয়েছে শীর্ষ সারির তারকাদের কতটা বিশ্রাম প্রয়োজন, তা পর্যালোচনা করার উদ্দেশ্যে। রোহিত, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়ারা সম্ভবত ওয়েস্ট ইন্ডিজে টি২০ স্কোয়াডে থাকবেন। বুমরা সম্ভবত ক্যারিবীয় মুলুকে যাবেন না। কোহলির ক্ষেত্রে নির্বাচকরা স্থির করবেন ওঁকে সত্যিই টি২০ ওয়ার্ল্ড কাপে নিয়ে যাওয়া হবে কিনা। ইংল্যান্ডের বিরুদ্ধে এই সীমিত ওভারের সিরিজ কোহলির ভবিষ্যতের জন্য দারুণ গুরুত্বপূর্ণ হতে চলেছে।”

এদিকে, ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কারণে সিনিয়র ক্রিকেটাররা বারবার বিশ্রাম চাওয়াকেও ভালোভাবে নিচ্ছে না টিম ম্যানেজমেন্ট। “নির্বাচনী বৈঠকে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের প্রসঙ্গ উঠে এসেছে। রোহিত, কোহলি, পান্ডিয়া, বুমরা, শামিরা বরাবর বিশ্রামের কথা বলেন। বিশ্রামে পাঠিয়ে বরাবর ওঁদের প্রাধান্য দেওয়া হয়েছে। ট্রেনার এবং ফিজিওরাও ম্যানেজমেন্টকে জানান কোন ক্রিকেটারদের বিশ্রামের প্রয়োজন রয়েছে।”

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন এবার ধাওয়ান, রোহিত-কোহলি সকলেই বাইরে

এমনটা জানিয়ে সেই সূত্র জানিয়েছেন, কীভাবে বোর্ডের সঙ্গে পূর্ণ চুক্তি থাকা সত্ত্বেও কোহলি, বুমরা, শামিরা তিন ফরম্যাটে খেলছেন না। “প্রত্যেক সফরের দ্বিতীয় সিরিজেই এই ক্রিকেটাররা বসে যান। সকলের সঙ্গেই বোর্ডের পুরো চুক্তি রয়েছে। পূর্ণ সময়ের অধিনায়ক হওয়ার পরে রোহিত খুব কম বার-ই মাঠে নেমেছে। পান্ডিয়া সবে জাতীয় দলে প্রত্যাবর্তন করেছে। বুমরা এবং শামিও বাছাই করা ম্যাচে খেলে। কোহলিকে প্রত্যেক সিরিজেই বিশ্রাম দেওয়া হচ্ছে। এই এই কারণেই সেটলড দল নামাতে অসুবিধা হচ্ছে, সেটা আমরা বুঝতে পেরেছি। গত কয়েক বছরে একমাত্র পন্থই ধারাবাহিকভাবে টিম ইন্ডিয়ার হয়ে খেলে গিয়েছেন।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohlis limited over cricket future to be decided after india vs england series