বড় খবর

সানরাইজার্স ছাড়ছেন লক্ষ্মণ! বড়সড় পদে বন্ধুকে বসাচ্ছেন বোর্ড সভাপতি সৌরভ

দ্রাবিড়ের ছেড়ে যাওয়া এনসিএ পদে বসছেন ভিভিএস লক্ষ্মণ। এমনটাই কনফার্ম করলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

দ্রাবিড়ের ছেড়ে যাওয়া এনসিএ পদে বসছেন ভিভিএস লক্ষ্মণ। এমন খবরের সত্যতা এবার স্বীকার করে নিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। রাহুল দ্রাবিড় জাতীয় দলের কোচ হওয়ার পরই আলোচনা শুরু হয়েছিল এনসিএ-র প্রধান হিসেবে কাকে দেখা যাবে! সেই জল্পনা থামিয়ে সংবাদসংস্থাকে বোর্ড সভাপতি জানিয়ে দিলেন, লক্ষ্মণই বসছেন এনসিএ-র হটসিটে।

আগে বহুবার ক্রিকেট প্রশাসনে প্রাক্তন তারকাদের অংশগ্রহণের পক্ষে সওয়াল করেছেন। সিস্টেমের অংশ হয়ে যাতে দেশের ক্রিকেটে উন্নতিতে সহায়ক হতে পারেন প্রাক্তন ক্রিকেটাররা, সেই কথা একাধিকবার বলেছেন। আর বোর্ডের মুখ হওয়ার পরে সৌরভ সেই প্রচেষ্টাই চালিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন: টেস্ট দলে থেকে সরাসরি বাদ বিহারি! দল ঘোষণার দিনেই প্রকাশ্যে জানা গেল কারণ

জাতীয় দলের সতীর্থ রাহুল দ্রাবিড়কে টিম ইন্ডিয়ার হেড কোচ করেছেন। এবার ভিভিএস লক্ষ্মণকেও নিজের ক্রিকেট যজ্ঞে অন্তর্ভুক্ত করে নিলেন।

সংবাদসংস্থায় আগেই জানানো হয়েছিল, কেবলমাত্র বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নন, সচিব জয় শাহ এবং অন্যান্য আধিকারিকরাও এনসিএ প্রধান হিসেবে লক্ষ্মণকে চেয়েছিলেন।

বোর্ডের সূত্র সংবাদসংস্থাকে জানিয়েছিলেন, “সৌরভ এবং জয় শাহ দুজনেই লক্ষ্মণকে এনসিএ হেড কোচ হিসাবে দেখতে চেয়েছিলেন। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন লক্ষ্মণই। পরিবার ছেড়ে এই দায়িত্ব নেবেন কিনা, সেই বিষয়ে শেষ কথা বলবেন লক্ষ্মণ-ই। উনিই এই পদের জন্য এগিয়ে। তাছাড়া দ্রাবিড়ের সঙ্গে লক্ষ্মণের সখ্যতার কথাও অজানা নয়। দুজনই একসঙ্গে জুটি বেঁধে ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে পারবেন, এই বিশ্বাস সকলের। প্রাক্তন ক্রিকেটাররা যদি প্রশাসনের অংশ হয়ে জাতীয় দলের পরবর্তী প্রজন্ম তৈরি করতে পারেন, এর থেকে ভাল আর কিছু হতে পারে না।”

আরও পড়ুন: সৌরভের সঙ্গে সম্পর্ক কি এখনও তেতো! দায়িত্ব ছাড়তেই মুখ খুললেন শাস্ত্রী

(জাতীয় ক্রিকেট একাডেমি) এনসিএ-কে বরাবর ভারতীয় ক্রিকেটে জাতীয় দলের পাইপলাইন ধরা হয়। শাস্ত্রী জমানায় একের পর এক তরুণ ক্রিকেটারদের পরিচর্যা করেছেন রাহুল দ্রাবিড়। রুতুরাজ গায়কোয়াড, পৃথ্বী শ থেকে শুভমান গিল, ওয়াশিংটন সুন্দররা এনসিএ-তে দ্রাবিড়ের তত্ত্বাবধানে পরিণত হয়েছেন। দ্রাবিড় জাতীয় দলের কোচ হওয়ার পরই লক্ষ্মণকে আনতে চেয়েছিলেন সৌরভরা।

এনসিএ-তে যোগ দিলে স্বার্থের সঙ্ঘাত এড়ানোর জন্য সানরাইজার্স হায়দরাবাদ ছাড়তে হবে লক্ষ্মণকে। বর্তমানে সানরাইজার্স হায়দরাবাদের মেন্টরের ভূমিকায় রয়েছেন তিনি। শীঘ্রই আইপিএল দুনিয়া ছেড়ে দেশের ক্রিকেটে নতুন ভূমিকায় অবতীর্ণ হবেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Vvs laxman to be head of nca confirms bcci chief sourav ganguly

Next Story
কপাল পুড়ল এই চার তারকার! টেস্ট দল থেকে হঠাৎ কেন বাদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com