scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

রাহুলকে হঠাৎ কেন রিলিজ পাঞ্জাবের, আসল ঘটনা সামনে আনলেন ডিরেক্টর কুম্বলে

কেএল রাহুলের দল ছাড়া অন্যতম আলোচিত বিষয় আইপিএলের। তিনি নতুন ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে চলেছেন।

রাহুলকে হঠাৎ কেন রিলিজ পাঞ্জাবের, আসল ঘটনা সামনে আনলেন ডিরেক্টর কুম্বলে

বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল কেএল রাহুল পাঞ্জাব কিংস ছাড়বেন। সেই জল্পনাই শেষমেশ সত্যি হল। আইপিএলের রিটেনশনের তালিকা প্রকাশ পাওয়ার পরই দেখা গেল যে তারকার ফার্স্ট রিটেনশন হিসাবে তালিকায় থাকার কথা, তাঁর নামই নেই।

আর সরকারিভাবে রিটেনশনের তালিকা প্রকাশ করার পরে পাঞ্জাব কিংসের ক্রিকেট ডিরেক্টর অনিল কুম্বলে আসল তথ্য জানিয়ে দিলেন। বললেন, রাহুল নিজেই নাকি দল ছাড়ার আগ্রহ প্রকাশ করেছিল। স্টার স্পোর্টসে কুম্বলে জানিয়ে দেন, “ওঁকে আমরা রিটেন করতে চেয়েছিলাম। সেই কারণেই ওঁকে দু বছর আগে দলের ক্যাপ্টেন করা হয়েছিল। তবে ও নিলামে উঠতে চেয়েছে। ওঁর সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই, শ্রদ্ধা করি। নিজের সিদ্ধান্ত বেছে নেওয়ার পূর্ণ অধিকার রয়েছে প্রত্যেক ক্রিকেটারের।”

আরও পড়ুন: স্টোকস-আর্চারকে কেন রাখল না রাজস্থান, রিটেনশনের পরেই ফাঁস রহস্য

রাহুল পাঞ্জাব কিংস ছাড়লেও যে নিলামের টেবিলে উঠবেন, এমনটা নিশ্চিত নয়। কারণ রিলিজ করা তারকাদের মধ্যে তিনজনকে বাছতে পারবে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি-লখনৌ এবং আহমেদাবাদ। বড়সড় আর্থিক চুক্তিতে কেএল রাহুলের নতুন ঠিকানা হতে পারে নয়া দুই দলের একটি, নিলামের আগেই।

যাইহোক, আইপিএল ইতিহাসে অন্যতম সফল ওপেনার কেএল রাহুল। আইপিএলে পাঞ্জাব বিশ্রী খেলার ট্র্যাডিশন বজায় রাখলেও কেএল রাহুল বরাবর ব্যাট যাতে সফল। ২০১৮ থেকে তিনিই আইপিএলের সেরা ওপেনার। টানা চার মরশুমে তাঁর নামের পাশে ৬৫৯, ৫৯৩, ৬৭০ এবং ৬২৬। ধারাবাহিকভাবে ভাল খেলে চলা এমন তারকার জন্য যে টাকার থলি নিয়ে ছুটবে সমস্ত ফ্র্যাঞ্চাইজি, তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: IPL-এ কোটি কোটি বেতন কমালেন ধোনি-কোহলি! দুই মহাতারকার কীর্তিতে চোখ কপালে

পাঞ্জাব মোট দুজনকে রিটেন করার পথে হেঁটেছে। মায়াঙ্ক আগারওয়ালকে ফার্স্ট রিটেনশিপ করার পরে দ্বিতীয় বাছাই হয়েছেন আনক্যাপড অর্শদীপ সিং। ব্যাট হাতে মায়াঙ্কও বেশ ধারাবাহিক। গত বছরে আইপিএলে ৪২০ করার পরে এই বছরেও করেছেন ৪৪১ রান। কেএল রাহুলের অনুপস্থিতিতে পাঞ্জাবের নেতা হতে পারেন মায়াঙ্ক। তাঁকে ১২ কোটি টাকা দিয়ে ধরে রাখল পাঞ্জাব। আনক্যাপড হওয়ায় আর্শদীপের জন্য পাঞ্জাবের খরচ হচ্ছে ৪ কোটি টাকা।

ধারাবাহিকভাবে উন্নতি করছেন অর্শদীপ সিং। ভারতের শ্রীলঙ্কা সফরে নেটবোলার হিসাবে জাতীয় দলের স্কোয়াডে জায়গা করে নিয়েছিলেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Why kl rahul left punjab kings reveals pbks team director anil kumble