বেঞ্চ গরম করার জন্য পন্থ! বিরাটকে ঠুকে বিস্ফোরক আইপিএল মালিক

ঋষভ পন্থ কনকাশনে অস্ট্রেলিয়া সিরিজে প্রথম ম্যাচে ছিটকে গিয়েছিলেন। তার পরিবর্তে অস্থায়ীভাবে উইকেটকিপার ব্যাটসম্যানের ভূমিকা সামলেছিলেন লোকেশ রাহুল।

By:
Edited By: Subhasish Hazra New Delhi  Published: February 13, 2020, 12:30:25 PM

দেশের প্রথম সারির শিল্পপতি তিনি। বেঙ্গালুরু এফসি-র মালিক তিনি। আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের সহ-অংশিদারিত্বও রয়েছে। সেই পার্থ জিন্দালই খুশি নন, পন্থকে যেভাবে ম্যাচের পর ম্যাচ বসিয়ে রাখা হচ্ছে। সাম্প্রতিককালে যেভাবে দল গঠন করা হচ্ছে, তাতেও তিনি প্রভাবিত নন। সীমিত ওভারের ক্রিকেটে তিনি সরাসরি ঋষভ পন্থ ও রবিচন্দ্রন অশ্বিনকে অন্তর্ভূক্ত করার দাবি জানিয়েছেন। পরোক্ষে প্রশ্ন তুলে দিয়েছেন কোহলির অধিনায়কত্ব নিয়ে।

টুইটারে নিজের ক্ষোভ উগরে দিয়ে পার্থ জিন্দাল লিখেছেন, “কেন এভাবে ঋষভ পন্থকে বয়ে বেড়ানো হচ্ছে, কেবল রিজার্ভ বেঞ্চ গরম করার জন্য? এর বদলে ও যদি নিউজিল্যান্ড এ দলের বিপক্ষে কিংবা ঘরোয়া ক্রিকেট খেলত দলের উপকার হল।” এখানেই না থেমে তিনি আরও লিখেছেন, “ঋষভের মতো একজন প্রতিভাবান তারকাকে পঞ্চম টি২০ এবং তৃতীয় ওয়ানডেতে না খেলানোর কোনও মানে হয় না।”

আরও পড়ুন কোহলিকে না জানিয়েই বিশাল পরিবর্তন আরসিবিতে, রাগে ফেটে পড়লেন বিরাট

এর সঙ্গে তিনি হ্যাশট্যাগে এক্সফ্যাক্টর যোগ করে দেন। সম্ভবত এই প্রথমবার আইপিএলের দলের কোনও মালিক জাতীয় দলের নির্বাচন নিয়ে সরাসরি মুখ খুললেন।

ঋষভ পন্থ কনকাশনে অস্ট্রেলিয়া সিরিজে প্রথম ম্যাচে ছিটকে গিয়েছিলেন। তার পরিবর্তে অস্থায়ীভাবে উইকেটকিপার ব্যাটসম্যানের ভূমিকা সামলেছিলেন লোকেশ রাহুল। তবে তিনি উইকেটকিপিং পজিশনে বেশ মানিয়ে নিয়েছেন। পাশাপাশি ব্যাট হাতেও দুরন্ত ছন্দে রয়েছেন। পন্থ-সঞ্জুকে সুযোগ দেওয়ার পরেও ব্যর্থ হয়েছেন দুই তারকা। তবে পার্টটাইম ভূমিকায় লোকেশ রাহুলই জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যানের ভূমিকা দারুণভাবে পালন করছেন। টি২০ হোক বা ওয়ান ডে লোকেশ রাহুল উইকেটকিপার ভূমিকা পালন করে দেওয়ায় বাড়তি এক ব্যাটসম্য়ানকে খেলানোরও সুযোগ পাচ্ছে ভারত। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারে সিরিজ থেকেই নেই পন্থ।

আরও পড়ুন বাহুবলী নয়, দেবসেনা বিয়ে করছেন তারকা ক্রিকেটারকে

পন্থের পাশাপাশি সীমিত ওভারের ক্রিকেটে অশ্বিনকে কেন খেলানো হচ্ছে না, তা-ও প্রশ্ন করেছেন তিনি। দিল্লি ক্যাপিটালসের মালিক টুইট করেছেন, “জানি না কেন, অশ্বিন দলে নেই। উইকেট তোলার কমতি দেখা যাচ্ছে বোলারদের মধ্যে। টি২০তে হোয়াইটওয়াশ হওয়ার পরেও একদিনের ক্রিকেটে কিউয়িরা যা খেলল, বোঝা গিয়েছে, বিশ্বকাপের সেমিফাইনালের জয় ফ্লুক ছিল না। ভারতের এমন বোলারের প্রয়োজন যারা উইকেট তুলতে পারেন এবং এক্সফ্যাক্টর রয়েছে এমন ক্রিকেটারকেও দলে নেওয়া হোক।”

সরাসরি তিনি কোহলির নাম না নিলেও ক্যাপ্টেনের দল গঠন নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন তিনি। কোহলি কী শুনছেন?

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Why rishabh pant dropped questions delhi capitals co owner parth jindal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X