রূদ্ধশ্বাস ম্যাচে কিউয়িদের হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

ভারত একসময় ৮০ রানে ৩ উইকেট থাকলেও। পরপর উইকেট হারিয়ে মাঝে চাপে পড়ে গিয়েছিল। ৩১ রানের মধ্যে ৫ উইকেট হারায় ভারত।

By:
Edited By: Subhasish Hazra Melbourne  Published: February 27, 2020, 2:12:20 PM

নিউজিল্যান্ড সফরে ভারতীয় দল নাকানিচোবানি খাচ্ছে। পুরুষদের হারের বদলা নিয়েই ভারতীয় মহিলা ক্রিকেট দল এবার হারাল নিউজিল্যান্ডকে। সেই টি২০ বিশ্বকাপে টানা তিনটে ম্যাচ জিতে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে ফেলল ভারত। ভারতীয় দল প্রথমে ব্যাটিং করে ১৩৩ তুলেছিল স্কোরবোর্ডে। সেই রাণ তাড়া করতে নেমে উত্তেজনা বাড়িয়ে ৩ রান আগে থেমে গেল কিউয়ি দল। রূদ্ধশ্বাস ম্যাচ শেষ ওভারে জিতে সেমিফাইনালে ভারত।

শেষ ওভারে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। কিউয়িদের হয়ে ক্রিজে ছিলেন টিকে যাওয়া আমেলিয়া কের এবং হেইলি জনসন। শেষ ওভারে জোড়া বাউন্ডারি হাকালেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না ব্ল্যাক ক্যাপসদের জন্য।

আরও পড়ুন বাতিল উইলিয়ামসন, ‘কলঙ্কিত’ তারকাকে নেতা বাছল হায়দরাবাদ

তার আগে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ডের মহিলা দল। ভারতের জার্সিতে ফের দারুণ পারফরম্যান্স মেলে ধরেন ওপেনার শেফালি ভার্মা। ৩৪ বলে ৪৬ রানেকর ঝকঝকে ইনিংস খেলেন তিনি। তানিয়া ভাটিয়া ২৫ বলে ২৩ করে যান।

ভারত একসময় ৮০ রানে ৩ উইকেট থাকলেও। পরপর উইকেট হারিয়ে মাঝে চাপে পড়ে গিয়েছিল। ৩১ রানের মধ্যে ৫ উইকেট হারায় ভারত। সেখান থেকে কোনও রকমে শিখা পাণ্ডে ও রাধা যাদবের ব্যাটে ভর করে ভারত ৮ উইকেটে স্কোরবোর্ডে ১৩৩ তোলে।

আরও পড়ুন কেকেআরের আশঙ্কাই সত্যি! তারকা ক্রিকেটারকে নিষিদ্ধ ঘোষণা বোর্ডের

রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ড ভালই খেলছিল। ৩৪ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেললেও ম্যাডি গ্রিন (২৪) ও কেটি মার্টিন (২৫) মিলে নিউজিল্য়ান্ডকে ম্যাচে ফিরিয়ে আনেন। শেষ দিকে আমেলিয়া কেরের ১৯ বলে ৩৪ রানের ঝোড়ো ইনিংস এবং জেনসেনের (৭ বলে ১১) সহায়তায় ম্যাচ প্রায় জিতে গিয়েছিল কিউয়িরা। সেখান থেকে কিউয়িদের রান আটকে দেন শিখা পাণ্ডে। ২০ ওভারে নিউজিল্যান্ড ৬ উইকেট হারিয়ে ১৩০-এর বেশি তুলতে পারেনি। ভারতের ৫ বোলারই এদিন একটি করে উইকেট পেয়েছেন।

ম্যাচের সেরা শেফালি ভার্মা।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Womens t20 world cup india in semifinal after beating new zealand

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X