scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বিশ্বকাপ জেতার পর ইংল্য়ান্ড এবার ডব্লিউডব্লিউই চ্য়াম্পিয়ন

ডব্লিউডব্লিউই-র পক্ষ থেকে আগেই প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যে, বিশ্বকাপ চ্য়াম্পিয়নদের জন্য় সংস্থার পক্ষ থেকে কাস্টোমাইজড ডব্লিউডব্লিউই চ্যাম্পিয়নশপি বেল্ট দেওয়া হবে।

বিশ্বকাপ জেতার পর ইংল্য়ান্ড এবার ডব্লিউডব্লিউই চ্য়াম্পিয়ন
বিশ্বকাপ জেতার পর ইংল্য়ান্ড এবার ডব্লিউডব্লিউই চ্য়াম্পিয়ন (ছবি-টুইটার/ইংল্যাান্ড ক্রিকেট)

বিশ্বচ্য়াম্পিয়ন ইংল্য়ান্ড ক্রিকেট দল এবার ডব্লিউডব্লিউই চ্য়াম্পিয়ন হয়ে গেল! বিষয়টা চমকপ্রদ হলেও বাস্তবটা লুকিয়ে অন্য় জায়গায়। ডব্লিউডব্লিউই-র পক্ষ থেকে আগেই প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যে, বিশ্বকাপ চ্য়াম্পিয়নদের জন্য় সংস্থার পক্ষ থেকে কাস্টোমাইজড ডব্লিউডব্লিউই চ্যাম্পিয়নশপি বেল্ট দেওয়া হবে। বৃহস্পতিবার জেসন রয়-জস বাটলাররা সেটাই হাতে পেলেন। ইংল্য়ান্ড ক্রিকেট দলের পক্ষ থেকে টুইট করে সেই ছবি পোস্ট করা হয়েছে।

আরও পড়ুন: আইসিসি-র থেকে রাজস্ব চাইছে ডব্লিউডব্লিউই! কিন্তু কেন?

এদিন ইংল্য়ান্ড ক্রিকেট যে ছবি টুইট করেছে সেখানে দেখা যাচ্ছে জোফ্রা আর্চার, জেসন রয়, জস বাটলার, জনি বেয়ারস্টো ও জো রুটরা হাতে ডব্লিউডব্লিউই চ্যাম্পিয়নশপি বেল্ট নিয়ে দাঁড়িয়ে আছেন।.

 

প্রাক্তন চ্য়াম্পিয়ন রেস্টলার ট্রিপল এইচ ডব্লিউডব্লিউই-র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে রয়েছেন। ট্য়ালেন্ট, লাইভ ইভেন্টস ও ক্রিয়েটিভের দিকটা দেখেন তিনি। এই খেলাকে আরও জনপ্রিয় করতেই এরকম ভাবে কাস্টোমাইজড বেল্ট ও অনান্য় জিনিস তিনি উপহার দিয়ে থাকেন বাকি খেলার সঙ্গে যুক্ত অ্যাথলিটদের। ক্রিকেটে বিশ্বকাপের পরেই তিনি বলে ছিলেন ইয়ন মর্গ্য়ানদের জন্য় এই বেল্ট তোলা থাকবে।

গত ১৪ জুলাই লর্ডসে বিশ্বকাপের ট্রফি ওঠে ইংল্য়ান্ডের হাতে। বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে রুদ্ধশ্বাস ফাইনালের সাক্ষী থেকেছিল বাইশ গজ। ক্রিকেটের শো-পিস ইভেন্টের দ্বাদশ সংস্করণের মতো ফাইনাল এর আগে প্রত্য়ক্ষ করেনি বাইশ গজ। নির্ধারিত ৫০ ওভারে ম্য়াচ অমীমাংসিত থাকায় টাই ব্রেক করার জন্য় খেলা গড়ায় সুপার ওভারে। কিন্তু ৬ বলেও ফয়সলা হয়নি ম্য়াচের। সুপার ওভারেও ম্য়াচ টাই হয়ে যায়।

আইসিসি-র নিয়ম অনুযায়ী সুপারওভারেও যদি ম্য়াচ টাই থাকে, তাহলে যে দলের চার-ছয়ের সংখ্য়া বেশি থাকবে তাদেরকেই জয়ী বলে ঘোষণা করা হবে। ইংল্য়ান্ড পুরো ম্য়াচে ২৬টি চার মেরেছিল। নিউজিল্য়ান্ডের ব্য়াট থেকে এসেছিল ১৭টি চার। বেশি চার মারার বিচারে বিশ্বকারপের শিরোপা ওঠে ইয়ন মর্গ্য়ানের ইংল্য়ান্ডের হাতে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: World champions england receive wwe championship belt136029