scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

সৌরভের পর জয় শাহ নন, BCCI প্রেসিডেন্ট হওয়ার মুখে বিশ্বকাপজয়ী কিংবদন্তি

ভারতীয় ক্রিকেট বোর্ডে বেনজির বদল ঘটছে বছর শেষের আগেই

সৌরভের পর জয় শাহ নন, BCCI প্রেসিডেন্ট হওয়ার মুখে বিশ্বকাপজয়ী কিংবদন্তি

বোর্ড সভাপতি হিসেবে আর হয়ত বেশিদিন সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখা যাবে না। সুপ্রিমকোর্টের রায়ের পর আরও তিন বছর বোর্ডের মসনদে থাকার রাস্তা প্রস্তুত হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায় এবং জয় শাহের। তবে সংবাদ সংস্থা সূত্রের খবর, সৌরভ সম্ভবত বোর্ডের সভাপতি হিসেবে থাকছেন না।

পরবর্তী বোর্ড সভাপতি হিসাবে জয় শাহের নাম ভেসে এসেছিল। তবে সংবাদসংস্থা সূত্রের খবর জয় শাহ সচিব হিসেবে নিজের পদে আসীন থাকবেন। সৌরভের পরের বোর্ড সভাপতি হিসেবে নাম ভেসে উঠেছে রজার বিনির। বর্তমানে যিনি কর্ণাটক ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট। এর আগে বিনি বোর্ডের নির্বাচক কমিটির সদস্য ছিলেন।

আরও পড়ুন: মহিলা আম্পায়ারের সঙ্গে কি অসভ্যতা করেন পাঠান! বিষ্ফোরক রিপোর্ট অজি মিডিয়ায়

কপিলের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম মহীরুহ ছিলেন। পুত্র স্টুয়ার্ট বিনিও।জাতীয় দলের হয়ে খেলেছেন। বোর্ডের ওয়েবসাইটে নির্বাচনের খসড়া নথিতে রয়েছে রজার বিনির নাম। ১৮ অক্টোবর নির্বাচন এবং এজিএম রয়েছে। কর্ণাটক রাজ্য ক্রিকেট সংস্থার তরফে এবার প্রতিনিধি হিসেবে সন্তোষ মেনন নয়, হাজির থাকবেন সিনিয়র বিনিই। এতেই রজার বিনির পরবর্তী বোর্ড সভাপতি হওয়ার জল্পনায় ইন্ধন জুগিয়েছে।

১৮ অক্টোবর নির্বাচনের আগে ১১ এবং ১২ তারিখের মধ্যে মনোনয়ন জমা দিতে হবে। অক্টোবরের ১৩ তারিখে স্ক্রুটিনি সম্পন্ন হবে। নাম প্রত্যাহার করার ডেডলাইন ১৪ অক্টোবর। দু-জনের বেশি মনোনয়ন জমা দিলে ১৮ অক্টোবর ভোটাভুটির পথে যাওয়া হবে। বোর্ড সূত্রের খবর, জয় শাহ পরবর্তী বোর্ড সভাপতি হওয়ার দৌড়ে নেই।

গত বৃহস্পতিবার বোর্ডের বৈঠকে হাজির ছিলেন সৌরভ। পরবর্তী আইসিসি চেয়ারম্যান হিসেবে ভাসিয়ে দেওয়া হয়েছে তাঁর নাম। হিন্দুস্তান টাইমস-কে বোর্ডের এক কর্তা বলেছেন, “একজন প্রাক্তন ক্রিকেটারের জায়গায় অন্য একজন প্রাক্তনী বলছেন। বহির্বিশ্বে এমনই বার্তা দিতে চায় বিসিসিআই।”

আরও পড়ুন: Video, নিজের ফিফটি নয়, দলই আগে! কার্তিককে ফিরিয়ে মাঠেই বেনজির সিদ্ধান্ত কোহলির

ঘটনা হল সৌরভ যে আইসিসি চেয়ারম্যান হবে এমন নিশ্চয়তা মোটেই নেই। নভেম্বরে আইসিসির নির্বাচন। তার আগে নির্বাচনে অংশগ্রহণ করতে হলে মনোনয়ন জমা করতে হবে অক্টোবরের ২০ তারিখের মধ্যে। সৌরভ যদি নির্বাচনে লড়েন, তাহলে বিসিসিআইয়ের পূর্ণ সহযোগিতা তিনি চাইবেন ১৬ সদস্যের আইসিসি বোর্ডের প্রধান হওয়ার জন্য।

কোনও কারণে তিনি চেয়ারম্যান না হতে পারলে আইসিসিতে বিসিসিআইয়ের পরবর্তী প্রতিনিধিও তিনি হতে পারেন। সামনের কয়েক সপ্তাহ ভারত এবং বিশ্ব ক্রিকেটে যে ঘটনার ঘনঘটা বইবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: World cup winner roger binny likely to replace sourav ganguly as bcci president jay shah to continue as secretary