বড় খবর

ভারতের বিশ্বকাপজয়ী কোচই গোয়েঙ্কার IPL দলের দায়িত্বে! বড় খবরে তোলপাড়

বিশাল পরিমাণ অর্থে সঞ্জীব গোয়েঙ্কা আইপিএলে লখনৌ ফ্র্যাঞ্চাইজির মালিক হয়েছেন। দল গঠন চমক দেবেন গোয়েঙ্কা।

সবকিছু ঠিকঠাক থাকলে ভারতের বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেন আইপিএল দুনিয়ায় প্রত্যাবর্তন করছেন। সঞ্জীব গোয়েঙ্কার মালিকানাধীন লখনৌ কোচের হটসিটে দেখা যেতে পারে কার্স্টেনকে। এমনটাই খবর ক্রিকবাজের প্রতিবেদনে।

জানা গিয়েছে, লখনৌ ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে গ্যারি কার্স্টেনকে কোচ এবং আশিস নেহরাকে পরামর্শদাতা হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। যদিও এখনও চূড়ান্ত সম্মতি দেননি কেউই। আগামী আইপিএল মরশুমেই নয়া ফ্র্যাঞ্চাইজি হিসাবে আত্মপ্রকাশ করবে আহমেদাবাদ এবং লখনৌ ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন: জুতো থেকেই মদ্যপান! বিশ্বজয়ের আনন্দে বেলাগাম অস্ট্রেলীয়রা, দেখুন ভিডিও

এই আগেও অবশ্য আইপিএলে কোচিং করিয়েছেন দক্ষিণ আফ্রিকান গ্যারি কার্স্টেন। ২০১৫ এবং ২০১৬ মরশুমে দিল্লি ক্যাপিটালসের কোচ ছিলেন কার্স্টেন। তবে দিল্লি কার্স্টেনের কোচিংয়ে শোচনীয় পারফর্ম করে। ২৮টি ম্যাচের ২০টিতেই হেরে যায় দিল্লি।

এরপরে আইপিএল থেকে এক বছর দূরে থাকার পরে কার্স্টেনের আইপিএলে কামব্যাক ঘটে আরসিবি সংসারে। কার্স্টেনের কোচিংয়ে পরপর দু বছর গ্রুপ পর্বের বাধা পেরোতেই ব্যর্থ হয় কোহলির দল।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন-রানার্স হয়ে কোটি কোটি পাচ্ছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড! ভারত-পাকও পাবে মোটা টাকা

কার্স্টেনের আরসিবি কোচিং স্টাফে অবসরের পরে যোগ দিয়েছিলেন নেহরাও। সেক্ষেত্রে দুজনেই কামব্যাকে রাজি থাকলে লখনৌয়ে রিইউনিয়ন ঘটবে কার্স্টেন-নেহরার।

এদিকে, শাস্ত্রীও জাতীয় দলের কোচিং পর্বের পরে আইপিএলে নাম লেখাচ্ছেন। ক্রিকবাজের প্ৰতিবেদনে বলা হয়েছে, আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির কোচ হচ্ছেন রবি শাস্ত্রী। তাঁর কোচিং স্টাফে যোগ দেবেন বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধর। জাতীয় দলেও দুজনে শাস্ত্রীর সহকারী ছিলেন।

আগামী দুই মাসের মধ্যেই আইপিএলের নিলাম পর্ব সম্পন্ন হয়ে যাবে। তাঁর আগেই নতুন দুই ফ্র্যাঞ্চাইজি সম্ভবত কোচিং স্টাফ বাছাই চূড়ান্ত করে ফেলবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: World cup winning gary kirsten likely to be sanjeev goenka owned lucknow ipl team coach

Next Story
বাবর কেন বিশ্বকাপের সেরা নয়, তোপ দেগে ICC-কে তুলোধোনা শোয়েবের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com