গুরুতর সমস্যায় পড়তে চলেছেন কলকাতার এয়ারটেল ব্যবহারকারীরা

আপনার কি থ্রিজি সেটের ফোন? তাহলে আগামী দিনে ভোগান্তি পোহাতে হবে আপনাকে। কারণ কলকাতা থেকে থ্রিজি পরিষেবা তুলে নিতে চলেছে ভারতী এয়ারটেল।

By: Kolkata  July 29, 2019, 1:51:07 PM

আপনি কি এয়ারটেল ব্যবহারকারী? তার চেয়েও বড় কথা হলো, আপনার কি থ্রিজি সেটের ফোন? তাহলে আগামী দিনে ভোগান্তি পোহাতে হবে আপনাকে। কারণ কলকাতা থেকে থ্রিজি পরিষেবা তুলে নিতে চলেছে ভারতী এয়ারটেল। কোম্পানি আশ্বাস দিয়েছে, ব্যবহারকারীদের সিম বদলাতে হবে না, ফোর জি পরিষেবায় মাইগ্রেট করানো হবে। কিন্তু যে সমস্যার সৃষ্টি হতে চলেছে, তা হলো আপনার কাছে যদি থ্রিজি সাপোর্টের ফোন থাকে তাহলে আপনাকে নতুন ফোন কিনতে হবে।

কিন্তু কেন গ্রাহকদের সমস্যায় ফেলতে চলেছে এয়ারটেল? কলকাতায় থ্রিজি নেটওয়ার্ক বন্ধ করে দেওয়া প্রথম টেলিযোগাযোগ অপারেটর কোম্পানি এয়ারটেল। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, ফোর জি নেটওয়ার্ককে আরও শক্তিশালী করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: দুর্দান্ত এই রিচার্জে লাভবান হবেন আপনি

ভারতে থ্রিজি নেটওয়ার্ক শুরু হয়েছিল ২০১১ সালে। সে সময় সেটি ছিল সবচেয়ে গতিশীল নেটওয়ার্ক। এয়ারটেলের সিটিও রণদীপ সেখোঁ বলেন, “এগিয়ে যাওয়ার জন্য, আমরা ভারত জুড়ে আমাদের থ্রিজি স্পেকট্রামটিকে পর্যায়ক্রমে ফোর জি এর জন্য স্থাপন করার পরিকল্পনা করছি।” সূত্রের খবর, আগামী ছয় মাসের মধ্যেই বন্ধ হয়ে যাবে থ্রিজি পরিষেবা। জারি থাকবে স্রেফ ফোর জি।

আরও পড়ুন: পরিচয় লুকিয়ে পর্ন দেখলেও আপনার পর্দাফাঁস করছে ফেসবুক

এয়ারটেলের টুজি গ্রাহকরা অবশ্য আগের মতোই পরিষেবা পাবেন। কারণ মোট গ্রাহকের প্রায় ৭০ শতাংশ টুজি ব্যবহারকারী। প্রসঙ্গত, থ্রিজি সাপোর্টের ফোনে ফোর জি সাপোর্ট করবে না। ফোর জি নেটওয়ার্কের সুবিধে নেওয়ার জন্য সম্পূর্ণ আলাদা সেটআপ মডেলের প্রয়োজন।

উল্লেখ্য, যেসব গ্রাহকরা কমদামের টুজি ব্যবহার করে থাকেন, তাঁদের সিম চালু রাখতে প্রতি মাসে ৩৫ টাকার মিনিমাম ভাউচার রিচার্জ করতে হবে।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Airtel closing kolkata 3g operations to move to 4g

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X