scorecardresearch

বড় খবর

এয়ারটেলের রিচার্জে চলবে ৭০ দিন, সঙ্গে বাড়ানো হয়েছে ডেটা

এয়ারটেলের ৩৯৮ টাকার প্ল্যান বর্তমানে এয়ারটেলের ওয়েবসাইটে দেখানো হচ্ছে। এই প্ল্যানের আওতায় প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা এবং আনলিমিটেড কলের সুবিধা পাওয়া যাবে।

গ্রাহকদের জন্য নতুন ৩৯৮ টাকার প্রিপেইড প্ল্যান চালু করেছে এয়ারটেল। সীমাহীন কল, দৈনিক ডেটা, এসএমএস সহ দীর্ঘতর সময়কালের জন্য চলবে এই প্যাক। এয়ারটেলের ৩৯৮ টাকার প্ল্যান বর্তমানে এয়ারটেলের ওয়েবসাইটে দেখানো হচ্ছে। এই প্ল্যানের আওতায় প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা এবং আনলিমিটেড কলের সুবিধা পাওয়া যাবে।

ওয়েবসাইটের মতে, এয়ারটেল প্রিপেইড প্ল্যানে প্রতিদিন ৯০ টি এসএমএস পাওয়া যাবে। বেশিরভাগ রিচার্জের ক্ষেত্রে, সীমাহীন কলিংয়ের সঙ্গে ডেটা সহ প্রত্যেকদিন ১০০ টি এসএমএস ফ্রি পাওয়া যায়। এই প্ল্যানের বৈধতা ৭০ দিন। প্ল্যান চলাকালীন মোট ডেটা পাওয়া যাবে ১০৫ জিবি।

এয়ারটেলের আরও একটি প্ল্যান রয়েছে ৩৯৯ টাকার। যেখানে দিনের বৈধতা ৮৪ দিন। প্রতিদিন ১ জিবি ডেটা সহ সীমাহীন কলিংয়ের সুবিধা রয়েছে। এই প্ল্যানে পূর্বে বৈধতা অনুযায়ী প্রতিদিন ১.৪ জিবি করে ডেটা পাওয়া যেত, সম্প্রতি হ্রাস করা হয়েছে দৈনিক ডেটা।

আরও পড়ুন: ‘টিক টক’ ব্যবহারে আমেরিকাকে হারাল ভারত

সুতরাং, ৩৯৯ টাকার প্ল্যানে প্রতিদিন ১০০ এসএমএস পাওয়া যাবে, সঙ্গে এয়ারটেলের সীমাহীন কলিং, এসটিডি কল সহ আনলিমিটেড রোমিং, ইনকামিং এবং আউটগোয়িং।

এয়ারটেলের ৩৯৮ টাকার প্ল্যান, জিওর ৩৯৮ টাকার প্ল্যানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে। জিওর ৩৯৮ টাকার প্রিপেইড প্ল্যানের বৈধতা ৭০ দিন, সেখানে দৈনিক ২ জিবি করে ডেটা পাওয়া যায়। অর্থাৎ মোট ১৪০ জিবি।

জিওর প্ল্যানে রয়েছে ফ্রি ভয়েস কল এবং প্রতিদিন ১০০ টি এসএমএস। সমস্ত জিও কলই ফোর জি ভোল্ট নেটওয়ার্ক মাধ্যমে হয়ে থাকে। জিওর ৩৯৯ প্ল্যানের মধ্যে মেয়াদ ৮৪ দিনের। তবে এটিতে প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা পাওয়া যাবে। মাসে মোট ডেটা মিলবে ১২৬ জিবি।

আরও পড়ুন: ভারতে মুখ থুবড়ে পড়েছে ফেসবুক, সুস্থ হয়ে উঠেছে ইনস্টাগ্রাম

জিওর অন্যান্য প্ল্যানের মতোই এতেও বিনামূল্যে আনলিমিটেড কলিং এবং ১০০ টি এসএমএস পাওয়া যাবে। তুলনামূলকভাবে, ভোডাফোনে ৩৯৯ টাকার প্ল্যানে বৈধতা ৮৪ দিন। তবে প্রতিদিন মাত্র ১ জিবি করে ডেটা পাওয়া যায় সঙ্গে ১০০ টি এসএমএস এবং সীমাহীন লোকাল, এসটিডি এবং রোমিং কল ফ্রি।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Airtel has rolled out a new rs 398 prepaid plan for customers