বড় খবর

সুখবর! এয়ারটেল পেমেন্ট ব্যাঙ্কে দিয়ে এনইএফটি করুন যখন খুশি

বর্তমানে দিনের যখন তখন টাকা পয়সা লেন করতে পারবে গ্রাহকরা। নতুন নির্দেশিকা অনুসারে, এনইএফটি করা যাবে জাতীয় স্তরের ছুটির দিন গুলিতেও।

২৪ × ৭ এনইএফটি (National Electronic Funds Transfer) লেনদেন পরিষেবা চালু করল এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্কে

বৃহস্পতিবার এয়ারটেল পেমেন্ট ব্যাংক ঘোষণা করেছে যে তারা ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের নতুন নির্দেশিকা অনুসারে ২৪ × ৭ এনইএফটি (National Electronic Funds Transfer) লেনদেন পরিষেবা চালু করল এখন, এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্কের গ্রাহকরা দিনের যে কোনও সময় এনইএফটির পরিষেবা ব্যবহার করতে পারবেন।

বর্তমানে দিনের যখন তখন টাকা পয়সা লেন করতে পারবে গ্রাহকরা। নতুন নির্দেশিকা অনুসারে, এনইএফটি করা যাবে জাতীয় স্তরের ছুটির দিন গুলিতেও। আরবিআই ইতিমধ্যে বিজ্ঞাপন মারফত জানিয়েছে, যে এনইএফটি সিস্টেম ১৬ ডিসেম্বর থেকে চব্বিশ ঘন্টা কাজ করবে।

আরও পড়ুন:‘হ্যাপি নিউ অফারে’র সঙ্গে একাধিক অফার ও সুবিধা আনল রিলায়েন্স জিও

এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্কের চিফ অপারেটিং অফিসার গণেশ অনন্তনারায়ণ বলেছিলেন, “আমরা আরবিআইয়ের এই আদেশকে স্বাগত জানাই কারণ এটি আমাদের গ্রাহকদের সহজে এনইএফটি মোড ব্যবহার করতে সাহায্য করবে। যে কোনও সময় যে কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রয়োজনে টাকা স্থানান্তর করতে পারবে।”

এয়ারটেল পেমেন্টস ব্যাংক ইউপিআই (ইউনিফাইড পেমেন্টস ইন্টারফেস), আইএমপিএস (তাত্ক্ষণিক পেমেন্ট সার্ভিস), ডেবিট কার্ড এবং ওয়ালেট সহ ডিজিটাল পেমেন্ট এবং মানি ট্রান্সফার করার জন্য এক বিরাট সুবিধা নিয়ে এসেছে গ্রাহকদের জন্য।

আরও পড়ুন:ভারত নেটের মাধ্যমে গ্রামে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা

ফিচারটি ব্যবহার করতে, ব্যবহারকারীদের এয়ারটেল ব্যাঙ্কের অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটে যেতে হবে এবং ‘Transfer money’ অপশনটিতে ক্লিক করতে হবে। যা ‘Transfer to bank’ অপশনের মধ্যে রয়েছে। সেখানে গিয়ে রেজিস্টার করতে হবে।

এর আগে, এনইএফটি লেনদেনগুলি ব্যাঙ্কের কাজের সময় এবং দিনগুলির উপর নির্ভর করত। একইসঙ্গে সপ্তাহের বিভিন্ন সময়ে সীমাবদ্ধ ছিল। ব্যবহারকারীরা কেবলমাত্র সপ্তাহের দিন সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৭ টা এবং মাসের প্রথম ও তৃতীয় শনিবার সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এনইএফটি করা যেত।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Airtel payments bank enables 24×7 neft money transfer

Next Story
ভারত নেটের মাধ্যমে গ্রামে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com