বড় খবর

আসছে iPhone SE 2, সাশ্রয়ী দামের আগামী আইফোনটির ফিচার জেনে নিন

আইফোন এসই টু সম্পর্কে অ্যাপেল মুখে কুলুপ এটেঁ থাকলেও চিনের স্যোশাল মিডিয়া ওয়েবসাইট উইবো’তে একটি ভিডিওর দাবী তাতে দেখানো ফোনটিই আইফোন এসই টু।     

iphone-se-2-weibo-759
অ্যাপেল এস ই টু

সূত্রের খবর অনুযায়ী, অ্যাপেল আগামী ওয়ার্লড ওয়াইড ডেভলপার কনফারেন্সে তাঁদের নতুন পকেট-ফ্রেন্ডলি আইফোনটি লঞ্চ করতে চলেছে। আগামী এই আইফোনটি তাঁদের সাশ্রয়ী মডেল এস ই’র দ্বিতীয় সংস্করন হিসাবে প্রকাশ করা হবে। আইফোন এসই টু সম্পর্কে অ্যাপেল মুখে কুলুপ এটেঁ থাকলেও চিনের স্যোশাল মিডিয়া ওয়েবসাইট উইবো’তে একটি ভিডিওর দাবী তাতে দেখানো ফোনটিই আইফোন এসই টু।

ভিডিওটির দাবী সত্যি হলে আইফোন এসই টু দেখতে তার প্রথম মডেলটির মতই হবে। তবে ওয়ারলেস চার্জিংয়ের জন্য আগামী ফোনটিতে থাকবে অল গ্লাস ডিজাইন।  এছাড়া  আইফোন এস ই টু ফোনটিতে থাকবে ৩.৫ মিলিমিটার হেড সেট জ্যাক এবং সামনে থাকবে টাচ আই ডি।

আরও পড়ুন : জিওনি আনল ফুল-ভিউ ডিসপ্লে সমেত স্মার্টফোন মাত্র ৮৯৯৯ টাকায়

জাপানিজ সাইট Macotakara র দাবী ফোনটির গ্লোবাল শো মোবাইল ইলেকট্রনিক ট্রেড শোতে বেশ কিছু আইফোন কভার নির্মাতা জানিয়েছেন আগামী আইফোন এসই’তে কোন হেডফোন জ্যাক থাকবে না। ফোনটির বডি কাঁচের হবে না অ্যালুমিনিয়াম সে বিষয়ে সাইটটি কিছু না বললেও দাবী করেছেন আগামী ফোনটিতেও টাচ আইডি থাকবে।

রিপোর্টটির দাবী অ্যাপেল আইফোন ৭এর মত এই ফোনেও থাকবে  A10 ফিউশন চিপ। এছাড়া ওয়ারলেস পেমেন্টের জন্য এনএফসি এবং HEIF / HEVC ফরম্যাটে মিডিয়া রেকর্ডিং সাপোর্টও দেওয়া হবে।

 

আরও পড়ুন :শাওমি বাজারে আনল দুরন্ত ক্যামেরা সমেত এমআই সিক্সএক্স (এমআই এ’টু)

এবার আসা যাক স্পেশিফিকেশনের কথায়। ২০১৬ সালে প্রকাশিত  অ্যাপেল আইফোন এস ই’র চেয়ে এই ভার্সনের ডিসপ্লেটি বড় হতে পারে। নিউজ ওয়েব সাইট  QQ.com এর দাবী অনুযায়ী নতুন আইফোনটিতে ৪.২ ইঞ্চির ডিসপ্লে সহ আইফোন টেনের মত এডজ টু এডজ ডিজাইন থাকবে। এছাড়া জানা গেছে ফোনটিতে থাকবে ২ জিবি র‌্যাম সহ ৩২ জিবি  স্টোরেজ । এই ওয়েবসাইটটিরও দাবী ফোনটিতে ওয়ারলেস চার্জিংএর ব্যবস্থা থাকবে।

যদিও KGI সিকিউরিটি বিশেষজ্ঞ  মিংচি ক্যু ভবিষ্যতবাণী করেছেন আইফোন এসই টু বাজারে না ও আসতে পারে। তবে তিনি বলেন এবছর অ্যাপেল নিয়ে আসবে তিনটি নয়া আইফোন। আইফোন এসই’র প্রথম মডেলটি লঞ্চ করা হয়েছিল ২০১৬ সালের মার্চ মাসে। ফোনটির ৩২জিবি মডেলটি পাওয়া যায় ২৬০০০ টাকায় এবং এর  ১২৮ জিবি স্টোরেজ ভার্সনটির  বাজারমূল্য ৩৫০০০ টাকা।

 

Web Title: Apple iphone se 2 announced wwdc come with glass back 3 5 mm headset jack shows leaked video

Next Story
এয়ারটেলের নতুন প্যাক, ২১৯ টাকার রিচার্জে এবার মিলবে হ্যালো টিউনairtel offer can get 30 gob data
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com