দাম কম হবে আইফোনের তা আবার হয় নাকি ?

গ্য়াজেট বিশেষজ্ঞদের মতে অ্যাপেল কখনই প্রোডাক্টের সঙ্গে আপোস করে না। সেক্ষেত্রে এলসিডি ডিসপ্লে থাকবে বলে ফোনটির দাম কম হবে এমনটা নয়।

By: New Delhi  Updated: September 9, 2018, 6:29:38 PM

কমবে না বরং আরও বেশি দাম হবে আপকামিং মডেলের। কদিন ধরেই রব উঠেছে অ্যাপেল নাকি দাম কমিয়ে বিক্রি করবে তার আগামী আইফোনের মডেল। তবে সে তথ্য আপাতত নিতান্তই গুজবের পর্যায়েই আছে। কারণ এ বিষয়ে কোম্পানি মুখ খোলেনি। গ্য়াজেট বিশেষজ্ঞদের মতে অ্যাপেল কখনই প্রোডাক্টের সঙ্গে আপোস করে না। সেক্ষেত্রে এলসিডি ডিসপ্লে থাকবে বলে ফোনটির দাম কম হবে এমনটা নয়। ইতিমধ্যে জানা গেছে আপকামিং ফোনে থাকবে না থ্রিডি টাচের মত একাধিক ফিচারও। তাহলে কি শুধুই ব্র্যান্ড ভ্যালু নাকি আরও নতুন কিছু ফিচার নিয়ে আসছে অ্যাপেল এই সব কিছু প্রশ্নের উত্তর মিলবে ১২ সেপ্টেম্বর। জানতে হলে চোখ রাখুন অ্যাপেল ইভেন্টে।

আরও পড়ুন: আপকামিং আইফোনের স্ক্রিনেই থাকবে টাচ আইডি

অ্যাপল আইফোন এক্স এস ম্যাক্স (বা আইফোন এক্স এস প্লাস যাই নাম হোক না কেন, ৬.১ ইঞ্চির এলসিডি ডিসপ্লের আইফোন এক্সএস অধিক ব্যয়বহুল হতে পারে বলে জানিয়েছে ব্যাংক অফ আমেরিকা মেরিল লিঞ্চ সিকিউরিটিজেস (সিএনবিসি) । ম্যারিল লিচ বিশ্লেষক ওয়ামসী মোহনের মতে, ৬.৫-ইঞ্চি OLED স্ক্রিনের আইফোন এক্স ম্যাক্সের মূল্য ১০৪৯ ডলার ভারতীয় মূল্য অনুযায়ী যা ৭৫,৬০০ টাকা হতে পারে। আইফোনের XS কিনতে প্রায় ৯৯৯ ডলার খরচ করতে পারে, অর্থাত্ৎ ৭২,০০০ টাকা। এই ফোনের ডিসপ্লে সাইজ ৫.৮ ইঞ্চির ওএলডিডি হওয়ার সম্বাবনা রয়েছে। ৬.১ ইঞ্চির এলসিডি আইফোন মডেলের মূল্য ৭৯৯ ডলার ভারতে যার সংখ্যা আনুমানিক ৫৭,৬০০ টাকা হতে পারে।

আরও পড়ুন: গুনগত মান কি কমে গেল অ্যাপেলের আসন্ন ফোনের?

নানা মুনির নানা মত। কোম্পানি মুখ না খুললেও, বিশেষজ্ঞদের মাঝে দাম ও ফিচার নিয়ে মতভেদের ভিড় জমেছে। TrendForce জানিয়েছে দামের আরেক পরিকাঠামো। যাতে অবশ্য দাম একটু কম হতে পারে বলেই উল্লেখ রয়েছে। ৬৪, ২৫৬, ৫১২ জিবি স্টোরেজের মডেল থাকবে আপকামিং আইফোনে এমনটাই জানিয়েছে এই রিসার্চ সংস্থা।

কদিন আগে ডিজিটাইম জানায় যে নতুন ৫.৮-ইঞ্চির ওএলইডি আইফোনের দাম চলতি আইফোন এক্সের তুলনায় ১০ শতাংশ কম হবে। রিপোর্টটিতে বলেছে যে অ্যাপল পরবর্তী প্রজন্মের আইফোন মডেলগুলিকে কম দামে বিক্রি করবে। আইফোনের এক্সএসের দাম শুরু হবে প্রায় ৪২,০০০ টাকা থেকে ৬.১ ইঞ্চি ডিসপ্লের আই ফোনের দাম হবে প্রায় ৪৯,০০০ টাকা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Apple iphone xs plus iphone xs 6 1 inch lcd iphone could have higher price than wall street expects report

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
দশেরার বার্তা
X