কেন্দ্রের প্রশ্নের সঠিক উত্তর দিতে ব্যর্থ হলে ফের নিষিদ্ধ হবে টিকটক

আরএসএসের জাগরণ মঞ্চ থেকে প্রধানমন্ত্রীকে এই দুটি অ্যাপ সম্পর্কে জানানো হয়। তাদের বক্তব্য, দেশের 'সংস্কৃতি-বিরোধী' কাজকর্ম হয় এই দুই অ্যাপের মাধ্যমে।

By: New Delhi  Updated: July 19, 2019, 05:05:43 PM

প্রশ্নের উত্তর দিতে না পারলে ফের টিকটক অ্যাপের ওপর নিষেধাজ্ঞা জারি করবে কেন্দ্র। শুধু টিকটক নয়, এই ‌‌অ্যাপের তালিকায় রয়েছে হ্যালো অ্যাপও। এই দুই ‌অ্যাপ সংস্থাকে ২১ টি প্রশ্ন সহ নোটিশ পাঠিয়েছে কেন্দ্রের তথ্যপ্রযুক্তি মন্ত্রক, যেগুলির সঠিক উত্তর না পেলে ভারতে অ্যাপ দুটিকে বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে মোদী সরকার।

আরএসএসের জাগরণ মঞ্চ থেকে প্রধানমন্ত্রীকে এই দুটি অ্যাপ সম্পর্কে জানানো হয়। তাদের বক্তব্য, দেশের ‘সংস্কৃতি-বিরোধী’ কাজকর্ম হয় এই দুই অ্যাপের মাধ্যমে। তারপরই টিকটক অ্যাপ বন্ধ করতে ফের আরও একবার তৎপর হয়ে ওঠে ভারতের তথ্যপ্রযুক্তি মন্ত্রক। ব্যক্তিগত তথ্য পাচার রুখতে ও ভারতীয় আইন মেনে চলতে কী কী পদক্ষেপ নিয়েছে এই সংস্থা, ২১ টি প্রশ্নের মাধ্যমে তা জানতে চাওয়া হয়েছে।

আরও পড়ুন: আধার এবং প্যান কার্ডে তথ্য ভুল? জেনে নিন কী করবেন

হ্যালোর বিরুদ্ধে অভিযোগ পৃথক। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম জাল রাজনৈতিক বিজ্ঞাপন প্রচার করে চলেছে। পাশাপাশি প্রাপ্তবয়স্ক না হলেও এই অ্যাপে অ্যাকাউন্ট খোলা যাচ্ছে, যাতে আপত্তি প্রকাশ করেছে কেন্দ্র।

আরও পড়ুন: টিকটকে ঝড় তুলেছেন ‘কোহলি’! কাণ্ড কারখানা দেখে আঁতকে উঠছেন সবাই

যৌথভাবে টিকটক ও হ্যালো সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, “স্থানীয় সম্প্রদায়ের সমর্থন ছাড়া ভারতে আমাদের সাফল্য সম্ভব হবে না। তাই এই সম্প্রদায়ের প্রতি আমাদের দায়িত্ব রয়েছে। ভারত সরকারের কথামতোই সেই দায়িত্ব পালন করা হবে, আগামী তিন বছরে ভারতে ১ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করার ভাবনাচিন্তা করা হয়েছে। ভবিষ্যতে প্রযুক্তিগত কাঠামো আরও সুদৃঢ় করা হবে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Indian government issues notice to tiktok helo asks them to answer queries or face ban

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X