জিওকে টেক্কা! কলকাতায় আপনার কেবল অপারেটরের সঙ্গে জোটে বিএসএনএল

নতুন এই ব্রডব্যান্ড সার্ভিসে গ্রাহকরা ১০০ এমবিপিএস গতিতে ইন্টারনেট পরিষেবা পাবেন। বিএসএনএলের ফাইবার টু দ্যা হোম (FTTH) পেতে অনলাইনে আবেদন করতে পারেন।

By: Kolkata  Published: May 31, 2019, 7:49:32 PM

জিওর পথে এবার হাঁটল বিএসএনএল। গিগা ফাইবারকে (জিওর ব্রডব্র্যান্ড ইন্টারনেট পরিষেবা) টেক্কা দিতে বিএসএনএল নিয়ে এল ভারত ফাইবার। কার্যত আপনার বাড়ির নিকটবর্তী কেবল অপারেটরের সঙ্গে গাঁটছড়া বেধেছে বিএসএনএল। যার ফলে ঘরে ঘরে সহজেই পৌঁছে যাবে বিএসএনএলের দ্রুততম ইন্টারনেট পরিষেবা ‘ফাইবার টু দ্যা হোম (FTTH)’ সঙ্গে কলিং সুবিধা। আপনার বাড়িতে স্মার্ট টিভি থাকুক বা না থাকুক, এই পরিষেবা পেয়ে যাবেন আপনি।

কেবল অপারেটররা বাড়ি বাড়ি ইন্টারনেট পৌঁছে দিতে তাদের নিজেদের সরঞ্জামও ব্যবহার করতে পারেন, সেক্ষেত্রে শুধু বিএসএনএলের ফাইবারটি বাড়ি অবধি পৌঁছে দিতে হবে। নাহলে কানেকশন দিতে বিএসএনএলের মোডেম সহ সমস্ত সরঞ্জাম নিতে পারেন লোকাল কেবল অপারেটররা। এই দুই ধরণের সুবিধাই রাখা হয়েছে বলে জানিয়েছেন সংস্থার কর্মকর্তারা।

আরও পড়ুন: জিও নয়! বিএসএনএলের সঙ্গে গাঁটছড়া বাঁধল গুগল

যাঁদের বাড়িতে কেবল টিভির কানেকশন আছে, তাঁরা বিএসএনএলের এই সুবিধা পাবেন কিনা সে বিষয়ে কেবল অপারেটরদের কাছ থেকে বিশদে জেনে নিতে পারেন। এছাড়া যাঁদের ডিটিএইচ কানেকশন আছে, তাঁরা যদি বিএসএনএলের এই ব্রডব্র্যান্ড কানেকশন নিতে চান, তাহলে সরাসরি যোগাযোগ করতে পারেন বিএসএনএল অফিসে, বা অনলাইনেও আবেদনের সুবিধা রয়েছে। কাজেই কেবল অপারেটর ছাড়াও আপনার বাড়িতে পৌঁছে জেতে পারে হাই স্পিডের ইন্টারনেট। কোম্পানির দাবি অনুযায়ী, নতুন এই ব্রডব্যান্ড সার্ভিসে গ্রাহকরা ১০০ এমবিপিএস গতিতে ইন্টারনেট পরিষেবা পাবেন।

ইতিমধ্যে কলকাতার বিভিন্ন জায়গায় এই সুবিধা পৌঁছে দিতে যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করেছে বিএসএনএল। তবে নিউটাউনে এখনও আলোচনার স্তরে রয়েছে ‘ভারত ফাইবার’ প্রকল্প। মূলত, এই রাষ্ট্রীয় টেলিকম সংস্থার লক্ষ্য বিভিন্ন আবাসন ও উন্নয়নশীল এলাকা। যাদবপুরে মাইক্রো মাল্টিভিশন, এস ডি লিঙ্ক নামক দুটি সংস্থা কাজ শুরু করেছে। আবেদন করার সাতদিনের মধ্যে কানেকশন পেয়ে যাবেন আপনি। কারণ রাজ্যের বিভিন্ন জায়গায় বিএসএনএলের কানেকশন আছে বলে দাবি করেছে কোম্পানি।

আরও পড়ুন:চমৎকার! পছন্দের চালকের সঙ্গে এবার যাত্রা করুন উবারে

মাসে ৫০১ টাকা দিয়ে রিচার্জ করলে আপনি পেয়ে যাবেন ২০ এমবিপিএস স্পিডে ১০০ জিবি ডেটা। ৭৭৭ টাকায় পেয়ে যাবেন ৫০ এমবিপিএস এবং ৫০০ জিবি ডেটা। ১,২৭৭ টাকার রিচার্জে পাওয়া যাবে ৭৫০ জিবি ডেটা, ১০০ এমবিপিএস স্পিডে। এছাড়া তিন ধরণের রিচার্জের সঙ্গে থাকবে ২৪ ঘণ্টার ফ্রি কলিং।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Local cable operators with bsnl in kolkata bharat fiber

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং