scorecardresearch

পুজোর আগে মধ্যবিত্তের জন্য কম দামের গাড়ি লঞ্চ করল মারুতি

এই নতুন মডেলটি মূলত জেনারেশন জেইড এর কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে। এই গাড়ির মাইলেজ দেবে ঘণ্টায় ২১.৭ কিলোমিটার।

উৎসব মরশুমে মারুতি ভারতে লঞ্চ করল মিনি এসইউভি এস প্রেসকো(SUV S-Presso)। যার দাম ভারতীয় মুদ্রায় ৩.৬৯ লাখ (এক্স শোরুম)। কোম্পানি জানিয়েছে, শুধুমাত্র ভারতীয়দের পছন্দ ও জেনারেশন জেইড এর কথা মাথায় রেখেই এই গাড়ি ডিজাইন করা হয়েছে। এই গাড়ির মাইলেজ দেবে ঘণ্টায় ২১.৭ কিলোমিটার।

ম্যানুয়াল এবং অটো গিয়ার শিফট (AGS) উভয় ট্রান্সমিশন অপশন রয়েছে S-PRESSOতে। নটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে মারুতি সুজুকি মিনি এসইউভি এস প্রেসকো। ৩.৬৯ লাখ টাকা থেকে শুরু এই গাড়ির দাম। টপ মডেলের দাম ৪.৯১ লাখ। সুপিরিয়র হোয়াইট, সলিড ফায়ার রেড, মেটালিক গ্র্যানাইট গ্রে, মেটালিক সিল্কি সিলভার, সলিড সিজল অরেঞ্জ এবং পার্ল স্ট্যারি ব্লু এই ছয় ধরনের রঙে পাওয়া যাবে বলে জানিয়েছে কোম্পানি।

আরও পড়ুন: বন্যার মাঝেই চলল ফটোশুট, চর্চায় মুখর নেট নাগরিক

আরও পড়ুন: বিক্রমের কাছে গিয়ে ছবি তুলে পাঠাল নাসা

ভারতের বাজারে মারুতি সুজুকির S-Presso, Alto K10 ও Celerio এর সঙ্গে প্রতিদন্ধীতা করবে। মনে করা হচ্ছে WagonR এর বিকল্প হতে পারে S-Presso। মারুতির এক্জিকিউটিভ ডিরেক্টর শসাঙ্ক শ্রীবাস্তব বলেন, “আমাদের অভ্যন্তরীণ গবেষণায় বোঝা যাচ্ছে যে নতুন প্রজন্মের জন্য সাশ্রয়ী হবে এই গাড়ি। একইসঙ্গে নতুন প্রজন্মের মন জয় করবে”। এক্জিকিউটিভ ডিরেক্টর সিভি রমন বলেন,” ভারতীয়দের প্রয়োজন মেটাবে মিনি এসইউভি এস প্রেসকো(SUV S-Presso)”।

আরও পড়ুন: ফিফা গেমে ভারতের মানচিত্র থেকে বাদ পড়ল জম্মু ও কাশ্মীর?

মিনি এসইউভি এস প্রেসকোতে বিভিন্ন রক্ষাকবচ রয়েছে। যেমন ডুয়াল এয়ার ব্যাগস, এবিএস (অ্যান্টি-লক-ব্রেকিং সিস্টেম) সহ ইবিডি (বৈদ্যুতিন ব্রেক ফোর্স),লিমিটার, রিয়ার পার্কিং অ্যাসিস্টেন্ট সিস্টেম, হাই স্পিড ‌অ্যালার্ট, পার্কিং সেন্সর ।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Maruti suzuki s presso launched in india price starts at rs 3 69 lakh