বড় খবর

জেনে নিন মোটোরোলার সাশ্রয়ী দামের ই-সিরিজ ফোনগুলির দাম এবং সুবিধা

জি সিক্স ফোন সিরিজ তিনটি ফোনের পাশাপাশি মোটোরোলা লঞ্চ করেছে একগুচ্ছ ই-সিরিজের ফোনও।

moto-g6-759-b
মোটোরোলা বাজারে আনছে ই ফাইভ সিরিজের আরও তিনটি ফোন

শ্রুতি ধোপোলা

মোটোরোলা আবার হাজির একগুচ্ছ নতুন ফোন নিয়ে। জি সিক্স ফোন সিরিজ তিনটি ফোনের পাশাপাশি মোটোরোলা লঞ্চ করেছে একগুচ্ছ ই-সিরিজের ফোনও। নতুন  তিনটি ফোনের নাম হল মোটো E5, মোটো E5 Plus এবং মোটো E5 Play।

মোটো E5 প্লাস ফোনটির ইউএসপি হল শক্তিশালী ৫০০০ এমএইচের ব্যাটারি। রয়েছে ১৮.৯ অ্যাসপেক্ট রেশিও সমেত বিশাল ৬ ইঞ্চির ডিসপ্লেও। এতদিন মোটোরোলার যত সাশ্রয়ী ফোন ছিল তাতে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার দেওয়া হত সামনের দিকে। নতুন সিরিজে তা বদলে গেছে।
মোটো E5 ফোনটির পিছনের দিকে লোগোতেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এই ফোনটি পাওয়া যাবে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সনে। ১২৮ জিবি অবধি এক্সটারনাল স্টোরেজ ব্যবহার করা যাবে। ১২ এবং ৮ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে তবে প্রসেসর কি হবে তা এখনও অবধি জানা যায় নি।

আরও পড়ুন : একগুচ্ছ নতুন সিরিজের ফোন নিয়ে হাজির মোটোরোলা

মোটো E5 ফোনটিতে ৫.৭ ইঞ্চির ডিসপ্লেতেও পাওয়া যাবে ১৮.৯ অ্যসপেক্ট রেশিওর স্ক্রিন। মোটো E5 প্লাস সিরিজের আদল অনুযায়ী এই ফোনেরও  পিছন দিকে থাকবে লোগোর ওপর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ৪০০০ এমএইচের ব্যাটারিও থাকছে এই ফোনটিতে। ১.৪ গিগাহার্টজ, কোয়ালকোম স্ন্যপড্রাগন ৪২৫ কোয়াডকোর প্রসেসরে চলা মোটো ই ফাইভ ফোনটি থাকবে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। মূল ক্যামেরাটি ১৩ এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা পাওয়া যাবে।

motoe5_plus_leak
মোটো ই ফাইভ ফোনটির পিছনের দিকে লোগো সমেত থাকবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার

মোটো E5 প্লে সম্পর্কে সেভাবে কিছু না জানা গেলেও প্রকাশ্যে এসেছে এই ফোনটির গুটিকয়েক ফিচার। ৫.২ ইঞ্চির ডিসপ্লের এই ফোনটিতে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৪২৫/৪২৭ প্রসেসর। ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজ সহ ২৮০০ এমএইচের ব্যাটারি। ক্যামেরার মেগাপিক্সেল কত থাকতে পারে সে নিয়ে এখনও কিছু জানা যায়নি মোটোরোলা কোম্পানির তরফ থেকে।

আরও পড়ুন : এখন থেকে ৪০০০ টাকা কমেই মিলবে বাজারমাত করা এই ফোনটি

মোটো E5, মোটো E5 Plus and মোটো E5 Play ফোন তিনটির ভারতের বাজারমূল্য

ফোন তিনটির সমস্ত স্পেসিফিকেশন এখনও প্রকাশ্যে আসেনি। তবে সুত্রের খবর মোটো E5 প্লাসের দাম শুরু হতে পারে ১৩০০০ টাকা থেকে। অন্যদিকে মোটো E5 ফোনটির ভারতে বাজারমূল্য হতে পারে ১২০০০ টাকা কাছাকাছি। মোটো E5 প্লের দাম সম্পর্কে এখনও অবধি কোন সঠিক তথ্য পাওয়া যায়নি।

অনুলিখন : অরুণিমা কর্মকার

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Motorola e5 series three phones smartphone price in india3934

Next Story
একগুচ্ছ নতুন সিরিজের ফোন নিয়ে হাজির মোটোরোলাmotot-g6-plus-lifestyle-759
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com