বড় খবর

একগুচ্ছ নতুন সিরিজের ফোন নিয়ে হাজির মোটোরোলা

একটি নয় একসাথে  মোটো জি সিক্স  সিরিজের তিনটি ফোন বাজারে নিয়ে আসছে মোটোরোলা-Moto G6, Moto G6 Plus and Moto G6 Play। ওয়াটার রিপ্লেন্ট কোটিং থাকবে প্রত্যেকটা ফোনে যার ফলে বৃষ্টিতেও অনায়াসে ব্যবহার করতে পারবেন।

motot-g6-plus-lifestyle-759
নতুন তিনটি ফোনের ধামাকা

শ্রুতি ধাপোলা

মোটোরোলা তাঁদের ব্রাজিলে ইভেন্টে একগুচ্ছ নতুন স্মার্টফোন লঞ্চ করল। মোটোরোলা সাধারণত তাঁদের বাজেট ফোনগুলি লঞ্চ করে ভারত বা ব্রাজিলে এবং তারপর সেগুলি অন্যান্য দেশে লঞ্চ করা হয়। সেকারণেই এই ফোনগুলি ভারতের বাজারে খুব শীঘ্রই পাওয়া যাবে বলে আশা করা যায়।

নতুন এই মোটো ফোন সিরিজের মধ্যে রয়েছে তিনটি মোটো G6 এবং মোটো ই ফাইভ সিরিজের তিনটি ফোন। কোম্পানির দাবি ক্রেতাদের সন্তুষ্ট করতে এই দুটি সিরিজের ফোনগুলিতে থাকবে আধুনিক ডিজাইন, ভাল ডিসপ্লে এবং শক্তিশালী ব্যাটারি লাইফ। মোটো G6  সিরিজের যে তিনটি ফোন বাজারে আসছে তারা হল মোটো G6, মোটো G6 Plus এবং মোটো G6 Play। অন্যদিকে মোটো ই ফাইভ সিরিজেও থাকছে তিনটি ফোন- মোটো E5, মোটো E5 Plus এবং মোটো E5 Play।

কোয়ালকাম স্ন্যাপড্রাগন প্রসেসরে চলা প্রতিটি ফোনেই থাকবে অ্যান্ড্রয়েড ৮.০ ওরিয়ো অপারেটিং সিস্টেম। জল থেকে বাঁচাতে এগুলিতে থাকবে ওয়াটার রিপ্লেন্ট কোটিংও ফলে এই ফোনগুলি বৃষ্টিতেও অনায়াসে ব্যবহার করতে পারবেন। দেখে নিন মোটো G6 সিরিজের এই তিনটি ফোনের স্পেশিফিকেশন কীরকম থাকবে।

 

motot-g6-plus-
জি সিক্সের তিনটি নতুন ফোন নিয়ে আসছে মোটোরোলা

মোটো G6 প্লাস 

মোটো G6 প্লাস ফোনটিতে থাকবে ১৮.৯ অ্যাসপেক্ট রেশিও সহ ৫.৯ ইঞ্চির ফুল এইচ ডি রেজলিউশন (১০৮০ পিক্সেল) থ্রি ডি গ্লাসের ডিসপ্লে। ২.২ গিগাহার্টজ, কোয়ালকোম স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসরে চলা ফোনটি পাওয়া যাবে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৪ জিবি/ ৬ জিবি র‌্যাম ভার্সনে। এ ছাড়া ফোনটিতে ১২৮ জিবি অবধি এক্সটারনাল স্টোরেজ ব্যবহারের সুবিধে আছে। ফোনটিতে পাওয়া যাবে ৩২০০ এমএইচের ব্যাটারি। ফেস রেকগনিশন আনলক ফিচার সমেত ফোনটিতে থাকবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও। মূল ক্যামেরায় f/১.৭ অ্যাপারচারের ১২ও ৫ মেগাপিক্সেলের লেন্স কম্বিনেশন, এবং সেলফির জন্য থাকবে ৮ মেগাপিক্সেলের একটি লেন্স। রিয়ার ক্যামেরাটি 4k ভিডিও তুলতে সক্ষম বলে দাবি করেছে মোটোরোলা।

আরও পড়ুন: এখন থেকে ৪০০০ টাকা কমেই মিলবে বাজারমাত করা এই ফোনটি

মোটো G6

১৮.৯ অ্য়াসপেক্ট রেশিও সমেত ৫.৭ ইঞ্চির ডিসপ্লেতে থাকবে ফুল এইচডি রেজলিউশন । ১.৮ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসরে চলা ফোনটিতে থাকবে ৩ ও ৪ জিবি র‌্যানের ভার্সন। মোটো জি সিক্স ফোনটিতে ৩২ জিবি ও ৬৪ জিবি দুটি ইন্টারনাল স্টোরেজের অপশনে পাওয়া যাবে। এই ফোনটিতেও ফেস আনলক ফিচার এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আছে।  রিয়ার ক্যামেরায় ১২ এবং ৫ মেগাপিক্সেল এবং সেলফির জন্য ৮ মেগাপিক্সেল লেন্স রয়েছে। পাশাপাশি এতে ৩০০০ এমএইচের একটি শক্তিশালী ব্যাটারি থাকবে। তবে কোম্পানি জানিয়েছে এই মোটো G6 ফোনটি দিয়ে 4k ভিডিও শ্যুট করা যাবে না।

moto-g6-
রেয়ার ক্যামেরাটি 4k ভিডিও তুলতে সক্ষম বলে দাবি করেছে মোটোরোলা কোম্পানি

মোটো G6 প্লে 

মোটো G6 প্লে ফোনটিতে থাকবে ১৮.৯ অ্যাসপেক্ট রেশিও সমেত ৫.৭ ইঞ্চির এইচ ডি রেজলিউশন (৭২০ পিক্সেল) থ্রি ডি গ্লাসের ডিসপ্লে। ১.৪ গিগাহার্টজ, কোয়ালকোম স্ন্যাপড্রাগন ৪২৭ প্রসেসরে চলা ফোনটি পাওয়া যাবে ১৬/৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ২ জিবি/ ৩ জিবি র‌্যাম ভার্সনে। এ ছাড়া ফোনটিতে ১২৮ জিবি অবধি এক্সটারনাল স্টোরেজ ব্যবহারের সুবিধে আছে। ফোনটিতে থাকবে  ৪০০০ এমএইচের একটি শক্তিশালী ব্যাটারি। কোম্পানীর দাবী এটি অনেক বাজারচলতি ফোনের চাইতে ভাল ব্যাটারি লাইফ দিতে সক্ষম হবে। পাশাপাশি ১৩ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা কম্বিনেশনও  পাওয়া যাবে মোটো জি সিক্স প্লে ফোনটিতে।

আরও পড়ুন : এবার আইফোন টেন, স্যামসাং এস নাইনের সঙ্গে পাল্লা দিতে ফোন আনছে হুয়াওয়ে

মোটো G6 Plus, মোটো G6, মোটো G6 Play ফোন তিনটির ভারতের বাজারমূল্য

 ইতিমধ্যেই ব্রাজিলে শুরু হয়ে গিয়েছে ফোনগুলির আগাম বুকিং। পরের সপ্তাহতেই মেস্কিকোর ইচ্ছুক গ্রাহকরাও হাতে পেয়ে যাবে ফোনটি। এবার অপেক্ষা কবে ভারতের বাজারে আসবে ফোনটি। আগামি মাসে এশিয়া, ইউরোপ, লাতিন আমেরিকায় লঞ্চ করা হবে মোটোরোলার এই একগুচ্ছ ফোন এমনটাি জানানো হয়েছে কোম্পানির পক্ষ থেকে। সুত্রের খবর মোটো জি সিক্স প্লের দাম হতে পারে ১৩০০০ টাকা। জি সিক্সের দাম ১৬০০০ ও মোটো জি সিক্স প্লে ফোনটির দাম ২৪০০০ হতে পারে।

  অনুলিখন অরুণিমা কর্মকার

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Motorola series g6 series new smartphone price in india

Next Story
জিও অ্যাপ ছাড়াই কিভাবে জানবেন আপনার বর্তমান ডেটা ব্যালেন্সJio, জিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com