বড় খবর

লাল রঙের হবে Nokia 8.1?

Nokia 8.1 Release Date in India: প্রথমে ভাবা হয়, আগামী বছর ফোনটি হাতে পেতে পারেন গ্রাহকরা। তবে সে আন্দাজ ভুল। যদিও এখনও ফোনের স্পেসিফিকেশন প্রকাশ করেনি কোম্পানি।

২৮ নভেম্বর ভারতে লঞ্চ হতে চয়েছে Nokia 8.1। দাম, ২৩,৯৯৯ টাকা। বিশ্বব্যপী ফোনটির পরিচয় ঘটছে Nokia X7 নামে। কয়েকদিন আগে HMD Global-এ প্রকাশ্যে ফোনটির নাম ও মডেল নিয়ে হাজির হয়েছিল কোম্পানি। সেদিনের পর আন্দাজ করা হয়েছিল, আগামী বছর ফোনটি হাতে পেতে পারেন গ্রাহকরা। তবে সে আন্দাজ ভুল। তবে এখনও ফোনের স্পেসিফিকেশন প্রকাশ করেনি কোম্পানি। যদিও ডিভাইসটিকে এর আগে বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে দেখানো হয়েছিল কিছুদিন আগেই। যেখানেই ফাঁস হয় Nokia 8.1 এর অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর।

বিশ্বব্যাপী সংস্করণের নাম Nokia X7 হলেও বাজারে Nokia 7.1 Plus হিসাবে পুনরায় ফিরে আসবে বলে আশা করা হচ্ছে। তবে নোকিয়া একটি টুইটে দাবি করেছে যে Nokia 8.1 নামটি এইচএমডি চিফ প্রোডাক্ট অফিসার জুও সারভিকাস প্রস্তাব দিয়েছেন নাম পরিবর্তনের জন্য।

আরও পড়ুন : যে তিনটি ফিচার আসছে হোয়াটসঅ্যাপের অন্দরমহলে

নোকিয়া ১০ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট শেয়ার করেছেন যেখানে পরিস্কার জানিয়েছে ফোনটির পরিকাঠামো কেমন হবে। নচ ডিজাইনের সঙ্গে লাল রঙের মডেল থাকবে নেকিয়ার এই সিরিজে। ইতিমধ্যে তৈরি হয়েছে একটি হ্যাশ ট্যাগ ও #ExpectMore।

গিকবেঞ্চে একটি তালিকার মাধ্যমে জানানো হয়েছে, Nokia 8.1 ফোনটিতে থাকবে স্ন্যাপড্রাগন ৭১০ টি চালিত ৪ জিবি র‌্যাম। ফোনটিতে অপারেটিং সিস্টেমে থাকবে অ্যান্ড্রয়েড ৯ পাই। ৬ জিবি র‌্যামেরও একটি ভার্সন থাকবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: ফোল্ডেবল স্ক্রিনের ফোন তৈরিতে LG

Nokia X7 ফোনটিতে ৬.১৮ ইঞ্চি FHD + ডিসপ্লে রয়েছে যা PureDisplay প্রযুক্তি সহ ১৮:৭:৯ অ্যাসপেক্ট রেশিও। ফোনটি স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসরে চালিত এবং এটিতে তিনটি স্টোরেজ কনফিগারেশনের থাকবে। ৪ জিবি র‌্যাম/ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৬ জিবি র‌্যাম/ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, এবং ৮ জিবি র‌্যাম/ ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ, মাইক্রোএসডি কার্ড স্লটের জন্য ৪০০ জিবি পর্যন্ত প্রসারিত করা সম্ভব। Nokia X7 ফোনটিতে থাকবে ১৩ এমপি + ১২ এমপি ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ২০ এমপি ফ্রন্ট ক্যামেরা।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nokia 8 1 india launch teaser price specifications

Next Story
জিওকে টেক্কা দিতে এয়ারটেলের সঙ্গে জোট বাঁধতে চলেছে ডোকোমো
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com