scorecardresearch

বড় খবর

Nokia Smartphones: নোকিয়ার প্রত্যাবর্তনের হালহকিকত

Nokia Smartphones: বছর কয়েক আগে ব্যবসার তল্পিতল্পা গুটিয়ে নিয়েছিল নোকিয়া। তাতে খ্যাতি সামান্য ফিকে হয়ে গেলেও, গ্রাহকদের কাছে ফিরে এসেছে নস্টালজিয়ার হাত ধরে।

nokia1_big_new
Nokia Smartphones: ভারতে ৫০০০ টাকার নিচেই পাওয়া যাবে নোকিয়ার স্মার্টফোন।

নোকিয়ার ফোন বলতে মাথায় প্রথম আসে আম পাড়া, জাম পাড়া সেটের কথা। শক্তপোক্ত ফোন, যাকে বলে টেকসই পাশাপাশি কম দামে পুষ্টিকর। যা আজ ইতিহাস।  এই সময় নোকিয়া যে সুখ্যাতি  তৈরি করেছিল আজও তা বহন করে চলেছে সম্প্রতি স্মার্টফোনের সময়কালেও। বছর কয়েক আগে ব্যবসার তল্পি তল্পা গুটিয়ে নিয়ে ছিল নোকিয়া। তাতে খ্যাতি সামান্য ফিকে হয়ে গেলেও, গ্রাহকদের কাছে ফিরে এসেছে নস্টালজিয়ার হাত ধরে।

আরও পড়ুন: বাজারে আসছে নোকিয়া X6, জেনে নিন স্পেসিফিকেশন

এবার কম দামে স্মার্টফোন নিয়ে হাজির নোকিয়া। ভারতে ৫০০০ টাকার নিচেই পাওয়া যাবে নোকিয়ার স্মার্টফোন। কদিন আগেই অফিসিয়াল ভাবে ঘোষনা করেছে কোম্পানি। হার্ডওয়ার স্পেসিফিকেশনের কারণেই নোকিয়া ওয়ানের দাম কম হবে। তবে ফোনটিতে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম তবে সৌজন্যে অ্যান্ড্রয়েড গো। ৪.৫ ইঞ্চির স্ক্রীনে পাওয়া যাবে  FWVGA ( ৫৪৮ x ৪৮০) পিক্সেলর ডিসপ্লে। ১.১ গিগাহর্টজ মিডিয়া টেক MT6737M প্রসেসরে চলবে নোকিয়া ওয়ান। ২১৫০ এমএইচের  ব্যাটারি সহ ফোনটিতে থাকবে ১ জিবি র‌্যাম সহ ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফ্রন্ট ও ব্যাক ক্যামেরায় ৫ ও ২ মেগাপিক্সেলের কম্বিনেশন পাওয়া যাবে।

আরও পড়ুন: রেডমি নোট ফাইভ প্রো এবং নোকিয়া সিক্স: ক্যামেরা যুদ্ধে দুই কোম্পানি

২০১৭ সালে স্মা‌র্টফোন জগতে নোকিয়া ফিরে আসার পর এবছর লঞ্চ করেছে তিনটি ফোন। নতুন এই সিরিজে আনকোরা মডেলের পাশাপাশি রয়েছে জনপ্রিয় ফোনের নতুন ভার্সনও। নোকিয়া সিক্স, নোকিয়া সেভেন প্লাস এবং নোকিয়া এইট সিরোকো’র পর এবার টেন সিরিজের ফোন নিয়ে আসছে নোকিয়া। ইতিমধ্যেই Weiboতে আনুষ্ঠানিক ভাবে লঞ্চের তারিখ ঘোষনা করেছে কোম্পানি। TENAA ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে ফোনটির স্পেশিফিকেশন ও। এই সাইটের তথ্য অনুযায়ী নোকিয়া টেন ফোনটির মডেল নম্বর হবে TA-1099। প্রকাশিত তথ্য অনুযায়ী জানা গেছে নীল, কালো, এবং রুপালী  রঙে পাওয়া যাবে নোকিয়ার আগামী ফোনটি। বলাই বাহুল্য নামের মতই নোকিয়ার এইটি স্মার্টফোনটি হুবহু দেখতে হবে আইফোন টেনের মতই। উল্লেখ্য, এই ফোনটিতে ও থাকবে নচ ডিজাইনের ডিসপ্লে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Nokia all upcoming smartphone specification feature price in india