IRCTC সঙ্গে ফোন পের জোট, আরও সহজ টিকিট বুকিং

ফোনপে ব্যবহারকারীরা আইআরসিটিসি প্ল্যাটফর্মকে সহজেই ব্যবহার করতে পারবেন। তারা এখন সরাসরি ফোনপেই অ্যাপ থেকে টিকিট বুক করতে পারবেন।

By: New Delhi  Updated: November 30, 2018, 03:39:46 PM

ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান টুরিজম কর্পোরেশন সঙ্গে গাঁটছড়া বাঁধল ফোন পে। এবার থেকে অনলাইনে ট্রেনের টিকিটের দাম মেটাতে পারবেন ফোন পে অ্যাপের মাধ্যমে।

টিকিট বুকিং এর ক্ষেত্রে ব্যবহারকারীরা বর্তমানে ইউপিআই, ক্রেডিট, ডেবিট কার্ড বা তাদের ফোন পে ওয়ালেটের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। মূলত গ্রাহকদের সুবিধার্থে অনলাইন ট্রানজাক্শনের ক্ষেত্রে একাধিক বিকল্প ব্যবস্থা নিয়ে এসেছে ITCTC ওয়েবসাইট বা অ্যাপের মধ্যে। যা আগামী ৪ ডিসেম্বর থেকে বৈধ হবে। প্রথমে টিকিট বুকিংয়ের জন্য ৫০ টাকা ক্যাশব্যাক অফার রয়েছে প্রতি গ্রাহকের জন্য।

আরও পড়ুন: বিএসএনএল-কে বঞ্চিত করে জিওর সুবিধে করা কেন? সারা ভারত ধর্মঘটে কর্মীরা

ফোন পে অ্যাপের মাধ্যমে ট্রেনের টিকিট বুক করতে, কেবলমাত্র অ্যাপ্লিকেশনটিতে লগইন করুন এবং অ্যাপ্লিকেশনের অনলাইন ট্রানজাকশনের বিকল্প পদ্ধতিটি নির্বাচন করুন যা আপনি অ্যাপের নীচের দিকে পাবেন। প্রথম ট্যাবটিতে চারটি বিভাগ দেখাবে- ‘Travel, Commute, Hotels, Lifestyle, Food’। আপনি Travel বিভাগে ক্লিক করলে আইআরসিটিসি আইকনটি নির্বাচন করুন। এর পরে, আপনি ‘ গন্তব্য, কোন ক্লাসে যাত্রা করবেন, এবং যাত্রার তারিখ নথিভুক্ত করুন। তার ভিত্তিতে ট্রেনের বিশদ বিবরণ পেয়ে যাবেন।

আরও পড়ুন: ইউটিউব মিশন ২০২০: সিনেমা দেখুন সম্পূর্ণ বিনামূল্যে

ফোন পে অ্যাপের কর্ণধার ঋতুরাজ রাউতেলা বলেছেন, ‘‘IRCTC-র সঙ্গে ফোন পে অ্য়াপের সংযোজনে আমরা খুশি। ফোনপে ব্যবহারকারীরা আইআরসিটিসি প্ল্যাটফর্মকে সহজেই ব্যবহার করতে পারবেন। তাঁরা এখন সরাসরি ফোনপেই অ্যাপ থেকে টিকিট বুক করতে পারবেন।’’

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Phonepe will now let users book irctc train tickets directly in app heres how

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং