ঝুলি ভরা ফিচার, সাধ্যের দামে বাজারে এবার Realme 2

সরাসরি ফিল্পকার্টে দেখা মিলবে ফোনটির। ইতিমধ্যে ফোনের সমস্ত তথ্য জানার জন্য ফ্লিপকার্টে রাখা হয়েছে ‘Notify Me’ অপশন। চলতি মাসের ২৮ তারিখেই লঞ্চ হতে চলেছে Realme 2।

By: Kolkata  August 27, 2018, 10:11:14 AM

Realme 1 এর ক্যামেরা কিন্তু ইতিমধ্যে মন জয় করেছে গ্রাহকদের। নতুন সাব ব্র্যান্ড, এদিকে বাজারে একাধিক ফিচারের ফোনের ভিড় জমেছে গ্যাজেট ওয়ার্ল্ডে। ঘাড়ের কাছে নিশ্বাস ফেলছে শাওমির সাব ব্র্যান্ড পোকোফোন। এমন অবস্থায় আর বিলম্ব না করে অপো মাস তিনেকের মাথায় ঘোষনা করল তার পরবর্তী ফোন Realme 2-এর ডিসপ্লে, ব্যাটারি ও স্পেসিফিকেশন। সরাসরি ফিল্পকার্টে দেখা মিলবে ফোনটির। ইতিমধ্যে ফোনের সমস্ত তথ্য জানার জন্য ফ্লিপকার্টে রাখা হয়েছে ‘Notify Me’ অপশন। চলতি মাসের ২৮ তারিখেই লঞ্চ হতে চলেছে Realme 2।

ফিল্পকার্ট ফোনটি লঞ্চের জন্য একটি এক্সক্লুজিভ পেজ তৈরি করেছে। যেখানে ফোনটির ব্যাটারি, ডিসপ্লেকে মূলত স্পট করা হয়েছে। ৪২৩০mAh ব্যাটারি সহ ফোনটিতে থাকবে ৬.২ ইঞ্চির ডিসপ্লে। পোস্টার অনুযায়ী ঠাহর করা যাচ্ছে ডুয়াল রিয়ার ক্যামেরা কনফিগারেশন থাকবে। ট্রেন্ড মেনে থাকবে নচ ডিজাইনের ডিসপ্লে, কোম্পানি জানিয়েছে আর পাঁচটা নচ ডিজাইনের থেকে আরেকটু বেশি কিছু পাওয়া যাবে। ইতিমধ্যে #ANotchAbove দিয়ে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে প্রোমোট করা শুরু করেছে কোম্পানি। প্রসঙ্গত, ফোনটিতে থাকবে ফেস আনলক, কিন্তু এখনও অবধি ফ্রন্ট ক্যামেরার কী কী ফিচার থাকবে তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

আরও পড়ুন : ভুল মেল পাঠিয়েছেন, চিন্তা নেই! মেল ফেরানোও আপনারই হাতে

ফোনটিকে আলাদা করে চিহ্নিত করা হয়েছে ডায়মন্ড কাট ডিজাইনের ওপর ভর করে। ডুয়াল ক্যামেরার সঙ্গে লম্বালম্বি ভাবে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সব শুনে ইতিমধ্যে ভাবছেন দামও বেশি হবে। কিন্তু একেবারেই ভুল। কোম্পানি জানিয়েছে হাজার দশেক থেকেই শুরু হবে ফোনের দাম। তিনটি রঙ- লাল, কালো ও নীল রঙে পাওয়া যাবে Realme 2। Realme 1 ফোনটিতে রয়েছে Helio P60 প্রসেসর। কোয়ালকাম থেকে নিশ্চিত করেছে Realme 2 ফোনটি চলবে স্ন্যাপড্রাগন প্রসেসরের দ্বারা। তবে তা আপডেটেড ভার্সন কিনা তা নিয়ে মুখ অপো তরফ থেকে কিছু জানানো হয়নি।

মে মাসে অ্যামাজন ইন্ডিয়ার হাত ধরে বাজারে এসেছিল ওপোর নতুন সাব ব্র্যান্ডের ফোন রিয়েলমি ওয়ান। রিয়েলমি ওয়ান ফোনটির ডিজাইন এই ফোনটিকে বাজারচলতি বাকী ফোনগুলির থেকে আলাদা করে দেয়। একই ঘটনার পুনরাবৃত্তি ঘটবে Realme 2 ফোনটির ক্ষেত্রেও। কোম্পানির বক্তব্য অনুযায়ী চকচকে রঙের কভার থাকার দরুন এই ফোনটি বেশ অ্যাপিলিং দেখাবে। Realme 1 ফোনটির ১৮: ৯ অ্যাসপেক্ট রেশিওর ৬.০ ইঞ্চির ডিসপ্লেতে রয়েছে IPS LCD FHD+ (২১৬০×১০৮০ পিক্সেল) রেজলিউশন। ভিডিও দেখা এবং গেম খেলবার সময় ফোনের স্ক্রিনটি অন্যরকম অনুভুতি দিয়ে থাকে বলে দাবি শুধু যে কোম্পানির এমনটা নয়, গ্রাহকদেরও একই ফিডব্যাক।

আরও পড়ুন :জানেন কী কী ফিচার রয়েছে আসন্ন OnePlus 6Tতে ?

ফোনটি পাওয়া যাচ্ছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভার্সনে। ওপোর দাবী এই পরিমান স্টোরেজে আপনি ২০০-র ও বেশি সিনেমা রাখতে পারবেন। এছাড়াও ফোনটিতে লাগানো যাবে ২৫৬ জিবি অবধি মেমোরি কার্ডও। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছিল সবচেয়ে দ্রুততম স্মার্ট AI CPU প্রসেসর দিয়ে চলবে Realme 1 ফোনটি। ৩৪১০ এমএইচের শক্তিশালী ব্যাটারি ব্যাকআপের সঙ্গে রয়েছে কোম্পানির নিজস্ব অপারেটিং সিস্টেম কালার ৫.০। উল্লেখ্য, ওপোর এই অপারেটিং সিস্টেমটি অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের ওপরই তৈরি। ১৩ ও ৮ মেগাপিক্সেলের ড্যুয়াল ক্যামেরা কম্বিনেশনের সঙ্গে আছে বোকে মোড। সেলফির আদবকায়দাকে মাথায় রেখেই সামনের ক্যামেরায় ইন্টারফেসেই দেওয়া হয়েছে বিভিন্ন স্টিকার ও AI পাওয়ার ফিল্টার। এত কিছু ফিচার Realme 2 তেও থাকবে বলে আশা করাই যায়, তার চেয়ে অধিক ফিচার থাকার সম্ভাবনাই প্রবল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Realme 2 flipkart 6 2 inch display 4230mah battery

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X