বড় খবর

সেরার তালিকায় আইফোন সেভেনের পরেই নাম লেখালো রেডমি ফাইভ এ

সেরা চারে অ্যাপেলের আইফোন। তারই পাশাপাশি স্মার্ট আউটলুকে সেরা পাঁচের তালিকায় নাম লেখালো শাওমি কোম্পানির রেডমি ফাইভ এ। অবশ্য় এই শিরোপা পাওয়ার আগেই অত্যাধুনিক ফিচারে বাজারমাত করেছে এই স্মার্টফোন।

xiaomi-redmi-5a-759
শাওমি রেডমি ফাইভ এ
২০১৭-র শেষে  ভারতে রেডমি ফাইভ এ লঞ্চ করেছিল শাওমি কোম্পানি। সাধ্যের মধ্যে দামে সাধ মেটাতে  এই ফোন যে সক্ষম সে কথা যে কেউই স্বীকার করবেন। এবার বাজারচলতি অন্য ফোন কোম্পানিগুলিকে পিছনে ফেলে আরেক ধাপ এগিয়ে গেল রেডমি ফাইভ এ। বিশ্ব জুড়ে ইতিমধ্যে ৫.৪ মিলিয়ন ফোন বিক্রি হয়েছে বলে দাবি এই সংস্থার। জনপ্রিয়তার তালিকায় পাঁচ নম্বরে উঠে এসেছে এই ফোন। তালিকায় তার আগের চারটি নামই আই ফোনের বিভিন্ন মডেলের।

আরও পড়ুন : স্যামসং বাজারে আনল নতুন পকেট-ফ্রেন্ডলি স্মার্টফোন গ্যালাক্সি j2, জেনে নিন ফিচার

আপনিও কি ফোন কিনবেন ভাবছেন?

তাহলে নির্দ্বিধায় কিনে ফেলতে পারেন রেডমি ফাইভ এ।

একঝলকে দেখে নিন কী কী ফিচার রয়েছে এই ফোনটিতে। 

রেডমি ফাইভ এ ফোনটির বাজারমূল্য ৪৯৯৯ টাকা থেকে শুরু। ৫ ইঞ্চির ডিসপ্লেতে আছে ৭২০ X ১২৮০ পিক্সেলের রেজলিউশন।  এ দেশের বাজারে দুটি র‌্যাম ভার্সনে পাওয়া যাবে ফোনটি। ১.৪ গিগাহার্টজ, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসরে চলা ফোনটিতে আছে ২ জিবি ও ৩ জিবি র‌্যামের ভ্যারিয়েন্ট। এছাড়া রেডমি ফাইভ এ তে রয়েছে ১৬ ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। এ ছাড়া  ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার ক্যামেরা রয়েছে ফোনটিতে। কোম্পানির দাবি এ ফোনে রয়েছে ৩০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি।

আরও পড়ুন :ভোডাফোনের নতুন রিচার্জ দেবে আনলিমিটেড কল এবং ৮৪ জিবি ডেটা

এছাড়া উপরি পাওনা হিসেবে ফোনটিতে আছে IR ব্লাসটার ও প্রক্সিমিটি সেন্সর। স্ট্র্যাটেজি অ্যানালিস্ট লিন্ডা সুই সংবাদ মাধ্যমকে জানান, সমীক্ষায় দেখা গেছে রেডমি ফাইভ এ, ভারত এবং চিনে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Redmi 5a the best phone in global smartphone market iphone 7 iphone x is the best phone

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com