স্যামসং আনছে অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন, জেনে নিন স্পেসিফিকেশন

এবার অ্যান্ড্রয়েড গো নিয়ে আসছে স্যামসং। অ্যান্ড্রয়েড ওরিও গো এডিশনের ফোনগুলি কম র‌্যামে দিব্য চলবে বলে জানানো হয়েছে।

By: Kolkata  Updated: May 7, 2018, 02:38:54 PM

নোকিয়ার পর এবার অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেমে চালিত প্রথম ফোন নিয়ে আসছে স্যামসং (রিপোর্ট স্যাম মোবাইল)। এখনও অবধি আগামী নতুন ফোনটি লঞ্চ না করলেও আসন্ন এই ফোন ইতিমধ্যেই উঁকি দিয়েছে গিকবেঞ্চের তালিকায়।

স্যামসংয়ের এই স্মার্টফোনটির মডেল নং SM-J260G, ইতিমধ্যেই বেঞ্চ মার্কের সিঙ্গেল কোর এবং মাল্টি কোর মোড দ্বারা পরীক্ষা করা হয়েছে। ১.৪৩ গিগাহার্টজ, Exynos ৭৫৭০ প্রসেসর এবং  ফোর ARM Cortex-A53 কোরে চলা ফোনটিতে থাকবে অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও অপারেটিং সিস্টেম। প্রথম পরীক্ষায়  SM-J260G ফোনটি ৬২৫ স্কোর এবং দ্বিতীয় পরীক্ষায় ১৭৪৭ স্কোর করে উন্নত ফোনের তালিকায় নাম লিখিয়েছে। অ্যান্ড্রয়েড ওরিও গো এডিশন ডিভাইস হিসেবে পরিচিত হবে স্যামসংয়ের পরবর্তী এই ফোনটি।

আরও পড়ুন :আসছে মোটোরোলা জেড থ্রি প্লে, জেনে নিন ফোনটির স্পেশিফিকেশন

প্রথম পরীক্ষায়  SM-J260G ফোনটি ৬২৫ স্কোর এবং দ্বিতীয় পরীক্ষায় ১৭৪৭ স্কোর করে উন্নত ফোনের তালিকায় নাম লিখিয়েছে।

greek bench 2

আরও পড়ুন :

স্যামসংয়ের এই ফোনটি অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন, নোকিয়া ওয়ান ও মাইক্রোম্যাক্স ভারত গো আগামী দিনে ভারতের বাজারে প্রতিযোগিতায় শামিল হবে। তৃতীয় ধাপের পরীক্ষার পর কোম্পানি জানিয়েছে SM-J260G ফোনটির দাম হবে ৬০০০ টাকার মধ্যে।

আরও পড়ুন :আসছে iPhone SE 2, সাশ্রয়ী দামের আগামী আইফোনটির ফিচার জেনে নিন

নোকিয়া ওয়ান ফোনটির বর্তমানে বাজার মূল্য ৫৪৯৯ টাকা। ৪.৫ ইঞ্চির ডিসপ্লের ফোনটিতে পাওয়া যাবে কোয়াড-কোর প্রসেসর। ১ জিবি র‌্যাম ও ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে ফোনটিতে। এবছরে  বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্লড কংগ্রেসে নোকিয়া কোম্পানি প্রথমবার নোকিয়া ওয়ান অ্যান্ড্রয়েড গো ফোন আনা হচ্ছে বলে জানিয়েছিল।

অ্যান্ড্রয়েড ওরিও গো এডিশনের ফোনগুলির র‌্যাম কম হলেও  দিব্য চলবে বলে জানানো হয়েছে। ফোনগুলিতে ১ জিবি করে র‌্যাম পাওয়া যাবে। এই এডিশনটি অ্যান্ড্রয়েডের উন্নতমানের আগাম ভার্সন। এই অপারেটিং সিস্টেমের জন্য অ্যাপগুলোকেও উন্নত করা হয়েছে। যে কারণে কম র‌্যাম সত্ত্বেও অনায়াসে ব্যবহার করা যাবে বিভিন্ন অ্যান্ড্রয়েড অ্যাপ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Samsungs android go smartphone launched in india upcoming version on geekbench ahead of launch

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X