বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

চ্যাট হিস্ট্রি সহজেই নিয়ে আসুন অন্য কোনও ফোনে! WhatsApp-এর নতুন ফিচারের মাধ্যমে

এবার WhatsApp তার ইউজারদের জন্য নিয়ে এল সম্পূর্ণ এক নতুন ফিচার।

WhatsApp
প্রতীকী ছবি

ফেসবুক মালিকানাধীন একটি জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp। এবার WhatsApp তার ইউজারদের জন্য নিয়ে এল সম্পূর্ণ এক নতুন ফিচার। যার মাধ্যমে ইউজাররা এবার থেকে সহজেই তাদের চ্যাট হিস্ট্রি ট্র্যান্সফার করতে পারবেন আইওএস এবং অ্যান্ড্রয়েডের যে কোনো ফোনে। সংস্থা সুত্রে পাওয়া খবর অনুযায়ী, ইউজাররা যদি তাঁদের পুরনো কোনও ফোনের WhatsApp চ্যাট হিস্ট্রিকে নতুন কোনও আইওএস এবং অ্যান্ড্রয়েড ফোনে ট্র্যান্সফার করতে চান তা তাঁরা খুব সহজেই করতে পারেন। ইউজাররা তাঁদের মোবাইল অপারেটিং সিস্টেম পরিবর্তন করতে চাইলে তাঁদের ভয়েস নোট, ফটো এবং চ্যাট খুব সহজেই ট্র্যান্সফার করতে পারবেন নতুন অপারেটিং সিস্টেমের কোনও মোবাইলে।

আরও পড়ুন View Once ফিচার নিয়ে হাজির WhatsApp! জানুন এর রকমসকম

WhatsApp-এর প্রোডাক্ট ম্যানেজার সন্দীপ পারুচুরি এক প্রেস কনফারেন্সে এই খবর জানিয়ে বলেন, “WhatsApp প্রথমবারের জন্য তার ইউজারদের দিতে চলেছে সম্পূর্ণ নতুন এক ফিচার, যার মাধ্যমে ইউজাররা খুব সহজেই এবার থেকে তাঁদের WhatsApp চ্যাট হিস্ট্রি যে কোনও আইওএস এবং অ্যান্ড্রয়েড ফোনে ট্র্যান্সফার করতে পারবেন”। নয়া এই ফিচার অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় সিস্টেমের ইউজাররা আক্সেস করতে পারবেন। ইউজাররা যেমন অ্যান্ড্রয়েড থেকে আইওএস WhatsApp চ্যাট হিস্ট্রি স্যুইচ করতে পারবেন এবং ঠিক বিপরীতভাবে আইওএস থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসেও তাদের WhatsApp চ্যাট হিস্ট্রি ট্র্যান্সফার করতে পারবেন খুব সহজেই।

আগামী সপ্তাহ থেকেই অ্যান্ড্রয়েড ইউজাররা WhatsApp-এর নয়া এই ফিচার আক্সেস করতে পারবেন। যদি আপনি আজ থেকেই এই ফিচারের সুবিধা নিতে চান তাহলে আপনাকে Samsung Galaxy Zfold3 অথবা Galaxy Zflip3 এর মধ্যে যে কোন একটি মডেল কিনতে হবে। এই দুটি মডেলের ফোন সম্প্রতি Samsung তাদের Galaxy অ্যানপ্যাকেড ইভেন্টে লঞ্চ করেছে।  WhatsApp-এর তরফে জানানো হয়েছে নতুন দুটি মডেলেই WhatsApp-এর  এই নতুন ফিচার আগে থেকেই প্রি-ইন্সটল করা রয়েছে।

আরও পড়ুন সীমাহীন WhatsApp-এর আনন্দ নিন, বাধাহীন Beta আপগ্রেডের মাধ্যমে!

সংস্থা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, “আগামী সপ্তাহ থেকেই অ্যান্ড্রয়েড ইউজাররা এই নয়া ফিচারের সুধিধা নিতে পারবেন। Samsung Galaxy Zfold3 অথবা Galaxy Zflip3 এই দুটি মডেলের ফোনে WhatsApp চ্যাট ট্রান্সফার আগে থেকেই প্রি-ইন্সটল করা রয়েছে”। তবে একটি বিষয় আপনাকে মাথায় রাখতে হবে WhatsApp-এর নতুন এই ফিচার আক্সেস করতে হলে আপনার স্মার্টফোনটিকে অবশ্যই অ্যান্ড্রয়েড ১০ বা তার আপগ্রেড সংস্করণের হতে হবে। তা না হলে আপনি এই ফিচার আক্সেস করতে পারবেন না। সংস্থা জানিয়েছে, Samsung আগামী দিনে অ্যান্ড্রয়েড ১০ বা তার আপগ্রেড সংস্করণের সঙ্গে যে ফোনগুলি লঞ্চ করতে চলেছে তার প্রতিটিতেই WhatsApp-এর চ্যাট ট্রান্সফার আক্সেস করতে পারবেন ইউজাররা। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Technology whatsapp new chat history feature for its user

Next Story
গোপন রাখুন মেসেজ! জেনে নিন WhatsApp-এর এই নতুন ফিচারWhatsApp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com