scorecardresearch

বড় খবর

দিনের সেরা প্রযুক্তির খবর: ফোনের চেয়েও কম দামের টিভি লঞ্চে ওয়ানপ্লাস, হোয়াটসঅ্যাপে আপকামিং পাঁচ ফিচার

একসঙ্গে দিনের সেরা প্রযুক্তি খবর জানতে নজর রাখুন এই প্রতিবেদনে

পর পর গ্রহণ, জুনেই দেখা বলয়গ্রাস, জেনে নিন তারিখ ও সময়

 

বলয়গ্রাস সূর্যগ্রহণ

২০২০ সালের সূর্যগ্রহণ এশিয়া, আফ্রিকা, প্রশান্ত মহাসাগর এবং ভারত মহাসাগরের বেশিরভাগ এলাকা থেকে দেখা যাবে। সম্পূর্ণ গ্রহণের পর আংটির মত দেখা যাবে জানিয়েছেন বিজ্ঞানীরা। যখন সূর্য, পৃথিবী ও চাঁদ একই সরলরেখা বরাবর থাকে আর চাঁদের অবস্থান পৃথিবী ও সূর্যের মাঝখানে হয়, তখন চাঁদের ছায়া পৃথিবীর কোনও না কোনও অংশের ওপর গিয়ে পড়ে। ফলে এই অংশ প্রায় অন্ধকার হয়ে আসে। ২১ জুন সেই যে অংশে এই ছায়া পড়বে, সেই অংশ থেকে বলয়গ্রাস গ্রহণ দেখা যাবে

বিস্তারিত পড়ুুন- জেনে নিন কখন থেকে শুরু হবে গ্রহণ

আশা রাখুন ধৈর্য্য ধরুন, জয়ী হবেন: গুগল সিইও সুন্দর পিচাই

করোনাভাইরাস মহামারীর মধ্যে অন-গ্রাউন্ড গ্র্যাজুয়েশন, অনুষ্ঠান, থেকে যাবতীয় সবকিছু অনলাইনে চলছে। পুরোনো স্নাতক শিক্ষার্থীদের বিদায় সহ গুগলের ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউব আয়োজিত ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে গুগলের সিইও সুন্দর পিচাই ২০২০ সালের নতুন স্নাতক শ্রেণিকে সম্বোধন করেছেন। তিনি নতুন শিক্ষাবর্ষের স্নাতক স্তরের শিক্ষার্থীদের বলেন, তোমরা বিজয়ী হবে; উন্মুক্ত থাকো, ধৈর্য রাখো, আশাবাদী হও।

মধ্যবিত্তের জন্য সুখবর! ফোনের চেয়েও কম দামে টিভি

ওয়ান প্লাস লঞ্চ করতে চলেছে টিভি

মাত্র হাজার কুড়ি টাকায় টিভি লঞ্চ করতে চলেছে ওয়ানপ্লাস। কোম্পানির ফোনের দাম এর চেয়ে কয়েক গুন বেশি। শাওমি ও রিয়েলমি কোম্পানির টিভির বাজার কাড়তে ওয়ানপ্লাস স্মার্টফোনের পাশাপাশি লঞ্চ করতে চলেছে তাদের টিভি। সোমবার কোম্পানি নিশ্চিত করেছে ২ জুলাই ভারতীয় গ্রাহকদের জন্য সাশ্রয়ী দামের টিভি আনছে তারা। এদিনই দাম কত হতে পারে তা জানিয়ে দিয়েছে।

 বিস্তারিত পড়ুন- কেমন হবে এই স্মার্টটিভি

 

আপকামিং পাঁচ আকর্ষণীয় হোয়াটসঅ্যাপ ফিচার

বিশ্বব্যাপী ২ বিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে হোয়াটসঅ্যাপে, বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হয়ে উঠেছে এটি। প্ল্যাটফর্মটি নিয়মিত নতুন ফিচার এবং আপডেটগুলি নিয়ে আসে যা মেসেজিংয়ের অভিজ্ঞতাকে আরও ভাল করে তোলে। সম্প্রতি, হোয়াটসঅ্যাপ ডার্ক মোডে পরিণত হয়েছে, গ্রুপ ভয়েস এবং ভিডিও কলে অংশগ্রহণকারীর সংখ্যা চার থেকে আট করেছে। ফরওয়ার্ড লেবেল নিয়ে এসেছে। হোয়াটসঅ্যাপ এখনও কিছু নতুন ফিচার নিয়ে কাজ করছে যা ভবিষ্যতের আপডেটের সঙ্গে আসবে। যেমন, অনেক ডিভাইসে একসঙ্গে অ্যাকাউন্ট খোলার সুবিধা, অ্যাকাউন্টের QR কোড, নির্দিষ্ট সময়ের পর পাঠানো মেসেজ মুছে যাবে, অ্যাপের মধ্যেই ব্রাউজ করার সুবিধে, আপনি কখন শেষ অনলাইন হয়েছিলেন তা গুটি কয়েক বন্ধু দেখতে পাবে।

বিস্তারিত পড়ুন- নতুন ফিচার গুলি কেমন করে কাজ করবে জেনে নিন

 

জুলাইতে লঞ্চ Redmi 9, দাম সহ জেনে নিন লঞ্চের তারিখ

Redmi 9 series

জুলাই মাসেই শাওমি লঞ্চ করতে চলেছে Redmi 9। কালো, সবুজ এবং বেগুনি রঙের মডেল লঞ্চ করবে। দাম হতে পারে মাত্র ১১,৩০০ টাকা। ৩জিবি/৪ জিবি কম্বিনেশনে পাওয়া যাবে ফোনটি। সঙ্গে থাকবে ৩২ ও ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ। একই সঙ্গে শাওমি লঞ্চ করবে Redmi 9A এবং 9C। জানা গিয়েছে প্রতিটি ফোনই হবে বাজার ফ্রেন্ডলি।

 

একসঙ্গে দিনের সেরা প্রযুক্তি খবর জানতে নজর রাখুন এই প্রতিবেদনে

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Todays top tech headlines technology latest updates