বড় খবর

Tokyo Olympics 2020: আনন্দ নিন টোকিও অলিম্পিকের, জুড়ে থাকুন Google-এর সঙ্গে

Tokyo Olympics 2020: করোনা পরিস্থিতিতে ঘরে বসেই অলিম্পিকের যাবতীয় খুঁটিনাটি আপনার সামনে নিয়ে আসতে এই উদ্যোগ।

Tokyo Olympics 2020, Google
Tokyo Olympics 2020: করোনা পরিস্থিতিতে ঘরে বসেই অলিম্পিকের যাবতীয় খুঁটিনাটি আপনার সামনে নিয়ে আসতে এই উদ্যোগ।

টোকিও অলিম্পিক ২০২০- র সব তথ্য আপনার সামনে হাজির করবে Google। করোনা পরিস্থিতিতে ঘরে বসেই টোকিও অলিম্পিকের যাবতীয় খুঁটিনাটি আপনার সামনে নিয়ে আসতে গুগলের এই উদ্যোগ। শুক্রবার থেকে শুরু হয়েছে টোকিও অলিম্পিক। করোনা কালে নিজের বাড়িতে বসেই টোকিও অলিম্পিকের আপডেট আপনার সামনে হাজির করছে বিশ্বের এই বৃহত্তম সার্চ জায়েন্ট। গুগল একটি নতুন ব্লগ পোস্টের মাধ্যমে এই তথ্য জানিয়েছে। Tokyo Olympics 2020-এর যাবতীয় আপডেট পাওয়ার জন্য ছয়টি বিশেষ পদ্ধতির কথা গুগল তার ব্লগে উল্লেখ করেছে। কি সেই ছয়টি পদ্ধতি আসুন জেনে নেওয়া যাক।

অলিম্পিক সম্বন্ধীয় যেকোনও বিষয় আপনি সরাসরি গুগলে সার্চ করতে পারবেন। আপনি আপনার পছন্দসই ইভেন্ট, গেম এবং খেলোয়াড় এবং কোনদেশের র‌্যাঙ্কিংয়ের সর্বশেষতম আপডেট পেতে পারেন গুগলের মাধ্যমে। এমনকি আপনি যদি কোন কারণে আপনার প্রিয় গেমটিকে মিস করে যান তবে আপনি পরবর্তী সময়ে সেটির রিক্যাপ দেখতে পারবেন।

গুগল গেমসের আগে একটি নতুন ডুডল চালু করেছে, এটি এখনও এর বৃহত্তম ‘ইন্টারেক্টিভ ডুডল’। জাপানের অ্যানিমেশন স্টুডিও 8 ডিগ্রি সেলসিয়াসের সহযোগিতায় নতুন ‘চ্যাম্পিয়ন আইল্যান্ড গেমস’ ডুডল তৈরি করা হয়েছিল। এটি ব্যবহারকারীদের টুর্নামেন্টে প্রবেশ করতে এবং একটি দল নির্বাচন করতে, বিশেষ অনুমতি দেয়। যার মধ্যে দিয়ে তারা একাধিক রেট্রো ১৬ বিট ক্রীড়া জুড়ে প্রতিযোগিতা করতে পারে উদাহরণ হিসাবে রাগবি, স্কেটবোর্ডিং এর কথা বলা যেতে পারে।

আরও পড়ুন ভারতের বাজারে এল Redmi-র প্রথম 5G স্মার্টফোন, জানুন এর ফিচার্স ও দাম

গুগল টিভি এবং ইউটিউব চ্যানেলের মধ্য দিয়ে দর্শকরা টোকিও অলিম্পিকের সকল ইভেন্ট, সরাসরি এবং হাইলাইটস দেখতে পাবেন। গুগল তার পোস্টে উল্লেখ করেছে, চলতি মাসে অলিম্পিক সম্পর্কিত সকল বিষয় সাধারনের সামনে তুলে ধরতে ইউটিউবে নতুন অরিজিনাল সিরিজ ‘স্ট্রাইভ’, এর সূচনা করে ‘একইসঙ্গে এই সিরিজে অলিম্পিক সম্পর্কিত যাবতীয় তথ্য ‘ব্রেকড দ্য রেকর্ড’ এবং উদ্বোধনী অনুষ্ঠানের আগে একটি স্বল্প-দৈর্ঘ্যের ডকুমেন্টারি ‘World Debut’ এই সিরিজের মাধ্যমে দেখানো হয়।
গুগল টিভি (Google TV) ব্যবহারকারীরা ‘For You’ এই লকের সাহায্যে অলিম্পিক পেজে নিয়ে অলিম্পিক সম্পর্কিত যাবতীয় বিষয় গুলির লাইভ এবং রিক্যাপ দেখতে পারেন।

গুগল অ্যাসিস্ট্যান্ট-(google Assistant)এর মাধ্যমে আপনি সহজেই আপনার যে কোনও প্রশ্নের উত্তর পেতে পারেন সেটি আপনি পেতে পারেন গুগল ভয়েস বা টাইপের মাধ্যমে। ধরা যাক আপনি কোনও ইভেন্ট মিস করেছেন তার যাবতীয় আপডেট আপনি পেতে পারেন গুগল অ্যাসিস্ট্যান্ট-এর সাহায্যে। এছাড়াও কোন দেশ কটি পদক পেয়েছে অথবা কোন টুর্নামেন্ট কে জিতেছে তা জানতেও আপনি গুগল অ্যাসিস্ট্যান্ট-এর সাহায্য নিতে পারেন।

আরও পড়ুন গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন ভারতে লঞ্চ করল Samsung

গুগল প্লে-স্টোরের (Google Playstore) মাধ্যমেও আপনি পেতে পারেন টোকিও অলিম্পিক 2020-এর সর্বশেষ আপডেট তথ্যটি। প্লে-স্টোরের মাধ্যমে আপনি ডাউনলোড করতে পারেন অলিম্পিক সম্পর্কিত একাধিক অ্যাপ। একই সঙ্গে আপনি ডাউনলোড করতে পারেন, অফিসিয়াল অলিম্পিক অ্যাপটি।যা আপনাকে দেবে সর্বশেষ আপডেট তথ্য। জাপানকে ঘুরে দেখুন জাপানের রাস্তা ঘাট, পরিবেশ, মনোরম দৃশ্য আপনি পেতে পারেন গুগল ম্যাপে (Google Map)। টোকিওর রাস্তাগুলি, তুষার-ক্যাপড, পাহাড় ইত্যাদি আপনি এবার উপভোগ করতে পারেন গুগল ম্যাপের মাধ্যমে।

এছাড়াও গুগল আর্টস অ্যান্ড কালচারের (Google Arts And culture) মাধ্যমে আপনি পরিচিত হতে পারেন জাপানের সংস্কৃতির সঙ্গে। আপনি যদি জাপানি ভাষা শিখতে আগ্রহী হন তাও আপনি শিখতে পারবেন গুগল ট্রান্সলেটের (Google Translate) সাহায্যে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tokyo olympics 2020 search to assistant how google is bringing the games to you

Next Story
দারুন সুযোগ, সামনেই Flipkart-র ‘Big Savings day’ অফারFlipkart big savings day on july 25
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com