স্টাইলিশ আউটলুকে সেপ্টেম্বরে আসন্ন ফোনের তালিকা

যাঁরা দইয়ের স্বাদ ঘোলে মেটাতে চান, তাদের জন্যও এমাসে রয়েছে আরও দুটো হুবহু আইফোন টেন লুকের দুটি ফোন- Redmi 6 Pro ও Vivo V11 Pro।

By: Kolkata  Published: September 3, 2018, 2:40:47 PM

গ্যাজেট দুনিয়ায় সেপ্টেম্বর মাসের মূল আকর্ষন কেড়েছে অ্যাপেল। একইসঙ্গে একাধিক গ্যাজেটর ঝুলি নিয়ে ১২ সেপ্টেম্বর উপস্থিত হবেন স্টিব জোভস।পাশাপাশি গুজব ছড়িয়েছে তুলনামূলক কম দামে মিলতে পারে সাধের আইফোন। কিন্তু যারা দইয়ের স্বাদ ঘোলে মেটাতে চান তাদের জন্যও এমাসে রয়েছে আরও দুটো হুবহু আইফোন টেন লুকের দুটি ফোন- Redmi 6 Pro ও Vivo V11 Pro। তবে Redmiর ঝুলিতে পরপর তিনটি ফোন- Redmi 6 / Redmi 6A / Redmi 6 Pro (Mi A2 Lite)।

আরও পড়ুন: গুনগত মান কি কমে গেল অ্যাপেলের আসন্ন ফোনের?

Redmi 6 Pro ফোনটিতে থাকবে নচ ডিজাইনের ডিসপ্লে। এই ফোনটি গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম দিয়ে চালিত হবে। ৫.৮৪ ইঞ্চির FHD+(২২৮০ x ১০৮০) ডিসপ্লে সঙ্গে ১৯:৯ অ্যাসপেক্ট রেশিও। স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসরে চলা ফোনটিতে থাকবে ৩ ও ৪ জিবি র‌্যাম। ডুয়াল ক্যামেরায় থাকবে ১২ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেলের সেটআপ। ফোনের সামনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সঙ্গে AI পোট্রেট মোড। ৪০০০ mAh ব্যাটারি ব্যাকআপ থাকবে ফোনটিতে।

শাওমির Redmi 6 ফোনটিতে ৫.৪৫ ইঞ্চির HD+ (১৪৪০x৭২০) সঙ্গে ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও ডিসপ্লে পাওয়া যাবে । ফোনটিতে Helio P22 প্রসেসরে চলা ফোনটিতে থাকবে ৩জিবি/৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ ও ৪/৬৪ জিবি স্টোরেজ ভার্সন। ১২ ও ৫ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর ও সামনে থাকবে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ফোনটি আনলক করার জন্য থাকবে ফেস আনলক ফিচার। MIUI 10 সঙ্গে অ্যান্ড্রয়েড ওরিও ভার্সনে চলবে Redmi 6।

আরও পড়ুন:দেখে নিন কেমন করে ৩,৫৪০ টাকায় পেতে পারেন Realme 2

Redmi 6A ফোনটিতে পাওয়া যাবে ৫.৪৫-ইঞ্চির HD+ (১৪৪০×৭২০) ১৮:৯ ডিসপ্লে। যা Helio A22 প্রসেসরে চলবে। Redmi 6A ফোনটিতে ১৩ মেগাপিক্সেলের রিয়ার সেন্সর থাকবে। সেলফির জন্য বরাদ্দ ৫ মেগাপিক্সেল। ২ জিবি র‌্যাম সঙ্গে ১৬ জিবির এক্সটারনাল স্টোরেজ থাকবে ফোনটিতে।

সুদূর রাশিয়ার এক ওয়েবসাইটের মাধ্যমে প্রাকাশ্যে এসেছে Vivo V11 এর ইতিবৃত্ত। ছবি অনুযায়ী ফোনের আদল দেখে ঠাহর করা যায়, নচ্ এর ওয়াটারড্রপ ডিজাইন থাকবে ফোনটির ডিসপ্লেতে। অবশ্যই বেজেল লেস স্ক্রিন যা বলার আর জো রাখে না। ফোনটি একাধিক রঙে পাওয়া যাবে বলে আঁচ করা হচ্ছে। তবে এই তথ্যে কোম্পানির তরফ থেকে কিছু জানানো হয়নি।

প্রকাশ্যে আসা Vivo V11 যে সব স্পেসিফিকেশন থাকতে পারে বলে আন্দাজ করা হচ্ছে তা হল, ৬.৪১ ইঞ্চির ডিসপ্লেতে থাকবে সম্পুর্ণ AMOLED এর সঙ্গে HD+ রেজুলিশন(১০৮০ x ২৩৪০)। স্ক্রিনের অ্যাসপেক্ট রেশিও থাকবে ১৯:৫:৯। তবে প্রসেসরের শেষ আপডেটেড ভার্সন না থাকার সম্ভাবনা রয়েছে। কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসরে চলা ফোনটিতে থাকবে ৬ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ। ব্যাটারি ব্যাকআপ থাকবে ৩৪০০ mAh সঙ্গে দ্রুত চার্জিং টেকনোলজি।

ফোন লঞ্চের আগে গুজব ছড়াবে না তা আবার হয় নাকি! ৮.১ অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমের সঙ্গে থাকতে পারে ডুয়াল ক্যামেরা। ১২ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, ও ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। সেলফির জন্য ২৫ মেগাপিক্সেলের লেন্স বরাদ্দ। প্রথমে সেল শুরু হবে চিনে, দিন কয়েক পর ভারতীয়রা কিনতে পারবে বলে আন্দাজ করা হচ্ছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Upcoming smartphones india september

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং