বড় খবর

বদলে যাচ্ছে হোয়াটসঅ্যাপের অন্দরমহল! জেনে নিন বিশদে

রোজকার যেভাবে হোয়াটসঅ্যাপ দেখেন সেই আলোময় হোয়াটসঅ্যাপে আসবে ‘আঁধারের’ ছোঁয়া। এই ডার্ক মোড ব্যবহার করলে বাঁচবে ফোনের ব্যাটারি। বাড়বে চোখের আড়াম।

হোয়াটসঅ্যাপে এখন ডার্ক মোড। ফোনের চার্জ বাঁচাতে আপনিও আপনার হোয়াটসঅ্যাপের উইনডোকে কালো মোডে নিয়ে যেতে পারেন। বেশ কিছু দিন যাবতই শোনা যাচ্ছিল, হোয়াটসঅ্যাপে ডার্ক মোড আনতে চলেছে জায়েন্ট সংস্থা। সম্প্রতি এই জনপ্রিয় মোড আইওএস ও ‌আন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য নিয়ে এল হোয়াটসঅ্যাপ।

কী ভাবে অন করবেন ডার্ক মোড?

চ্যাটে প্রবেশ করে, সেখানের সেটিংস মেনুতে গিয়ে ডিসপ্লের একটি সাব সেকশন পাবেন। সেখানে পাবেন থিম অপশন। যার মধ্যে রয়েছে সিস্টেম ডিফল্ট, লাইট ও ডার্ক মোড। তবে এখনও বিটা ভার্সনেই পরীক্ষামূলকভাবে রয়েছে এই মোড। প্রয়োজনে আপডেট করে নিন আপনার ফোনে থাকা অ্যাপটি।

আরও পড়ুন:ভারতীয়রা এবার যাবে চাঁদে! কী বললেন ইসরো চেয়ারম্যান

কী এই ডার্ক মোড? কীভাবে কাজ করবে?

রোজকার যেভাবে হোয়াটসঅ্যাপ দেখেন সেই আলোময় হোয়াটসঅ্যাপে আসবে ‘আঁধারের’ ছোঁয়া। এই ডার্ক মোড ব্যবহার করলে বাঁচবে ফোনের ব্যাটারি। বাড়বে চোখের আড়াম। ফোনে দীর্ঘক্ষণ তাকিয়ে থাকার ফলে চোখের উপর যে চাপ সৃষ্টি হয়, তাও লাঘব হবে। এমনকি ফোনের র‍্যামের উপরও চাপ কমাতে সাহায্য করবে এই ডার্ক মোড।

whatsapp dark mode
হোয়াটসঅ্যাপের ডার্ক মোড

আরও পড়ুন:সবচেয়ে কম দাম! এক টাকায় এক জিবি ডেটা ব্যবহার করতে পারবেন আপনি

বিভিন্ন অ্যাপ এই মূহুর্তে নিয়ে আসতে চলেছে ডার্ক মোড ফিচার, অর্থাৎ অ্যাপের অন্দরমহল হবে অন্ধকার, তার ওপরে সমস্ত লেখা হয়ে যাবে সাদা। ইতিমধ্যে ফেসবুক মেসেঞ্জারেও ঢুকে পড়েছে এই ফিচার। গুগল জানিয়েছিল, এই ডার্ক মোড অন করলে ফোনের চার্জের সঙ্গে বাঁচবে আপনার চোখ। কিন্তু ওয়াকিবহালমহল মনে করছেন এটি ভুল, বরং আরও ক্ষতির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:শ্রাবন্তীর গোপন ভিডিও ফাঁস করলেন রোশন, লজ্জায় লাল নায়িকা

টুইটার ব্যবহারকারী ‘Cheddar Explains’-এর দাবি, ডার্ক মোড আপনার চোখের ২৬ শতাংশ ক্ষতি করবে।উল্লেখ্য, ভিডিও দেখার সময় ডার্ক মোড অন করে নিতে পরেন। তবে কখনই কোনো টেক্সট দেখা বা বেশি সময় ধরে পড়ার সময় অন করবেন না ডার্ক মোড।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Whatsapp dark theme is finally here for android beta heres how to enable

Next Story
এত কম দাম! কোন সংস্থা দিচ্ছে মাত্র এক টাকায় এক জিবি ডেটা?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com