scorecardresearch

বড় খবর

লকডাউনের মধ্যেই ত্রিপুরা থেকে আটক ১০ বাংলাদেশি

ইন্ডিয়ানএক্সপ্রেস ডট কমকে ত্রিপুরা পুলিশের ডিজি রাজীব সিং জানিয়েছেন তদন্তে দেখা গিয়েছে এরা ৬-৭ মাস আগে ভারতে প্রবেশ করেছিল।

লকডাউনের মধ্যেই ত্রিপুরা থেকে আটক ১০ বাংলাদেশি
এ সপ্তাহের গোড়ায় বিএসএফ দাবি করেছিল, লকডাউনের ফলে সীমান্তে পাচার এবং লুকিয়ে এ দেশে প্রবেশ করার ঘটনা প্রায় শূন্যে নেমে এসেছে

সীমান্ত পুরোপুরি বন্ধ যাতে বাংলাদেশ থেকে কোনওমতেই এপারে করোনাভাইরাস ছড়াতে না পারে। তারই মধ্যে শুক্রবার আগরতলা শহর থেকে গ্রেফতার করা হল ১০ বাংলাদেশি নাগরিককে।

অভিযোগ, এই ১০ বাংলাদেশি শ্রমিক বেআইনিভাবে দালালদের মাধ্যমে মাস সাতেক আগে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেছিলেন। শুক্রবার ভোরে আগরতলা শহরের কাছে জয়পুরের রাজনগর এলাকা থেকে তাঁদের গ্রেফতার করা হয়।

আরও পড়ুন, লকডাউনে মদের হোম ডেলিভারি বিবেচনা করা যায়: সুপ্রিম কোর্ট

গ্রেফতার হওয়া বাংলাদেশি নাগরিকদের একজন মহম্মদ মাসুদ রানা সাংবাদিকদের বলেন, “আমরা সাত মাস আগে দিন মজুরের কাজ করতে এসেছিলাম। বিটারবন বস্তিতে থাকতাম। লকডাউনের সময় থেকে কোনও কাজ নেই। সে কারণে বাংলাদেশ ফিরে যাচ্ছিলাম”।

ইন্ডিয়ানএক্সপ্রেস ডট কমকে ত্রিপুরা পুলিশের ডিজি রাজীব সিং জানিয়েছেন তদন্তে দেখা গিয়েছে সত্যিই এরা ৬-৭ মাস আগে ভারতে প্রবেশ করেছিল। ধৃতদের নিয়ম মাফিক আদালতে পেশ করা হবে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন, টেস্ট বেশি হচ্ছে তামিলনাড়ুতে, হিসেবে অনেক পিছিয়ে বাংলা

এ সপ্তাহের গোড়ায় বিএসএফ দাবি করেছিল, লকডাউনের ফলে সীমান্তে পাচার এবং লুকিয়ে এ দেশে প্রবেশ করার ঘটনা প্রায় শূন্যে নেমে এসেছে। বিএসএফ ব্যাটালিয়নের সদর দফতরে কোভিড-১৯ প্রাদুর্ভাব দেখা দেওয়ায় তাদের সংখ্যা কমে এলেও ত্রিপুরা স্টেট রাইফেলস এবং ত্রিপুরা পুলিশকে এখন সীমান্ত পাহারায় নিয়োগ করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Tripura news download Indian Express Bengali App.

Web Title: 10 bangladeshi nationals arrested from tripura amid lockdown