scorecardresearch

বড় খবর

‘কেষ্টা বেটাই চোর’! জন্মাষ্টমীর শুভেচ্ছায় কাকে খোঁচা দিল আমূল?

আমূলের এই মিম নজর কেড়েছে নেটিজেনদের।

‘কেষ্টা বেটাই চোর’! জন্মাষ্টমীর শুভেচ্ছায় কাকে খোঁচা দিল আমূল?
'কেষ্টা বেটাই চোর'!

আজ জন্মাষ্টমী। হিন্দু শাস্ত্রমতে, ভাদ্র মাসে কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেছিলেন। দ্বাপর যুগের শেষ দিকে মথুরা নগরীতে তাঁর জন্ম হয়েছিল। সেই সময় আসুরিক ও পাশবিক শক্তি পৃথিবীকে গ্রাস করতে উদ্যত হয়েছিল। তা থেকে মানবজাতিকে রক্ষা করতেই জন্ম হয়েছিল ভগবান শ্রীকৃষ্ণের। অনেকে একে বলেন কৃষ্ণাষ্টমী, গোকুলাষ্টমী, অষ্টমী রোহিণী অথবা শ্রীকৃষ্ণজয়ন্তী। জন্মাষ্টমীর শুভেচ্ছা বার্তায় নেটিজেনদের জনর কেড়েছে আমূলের একটি পোস্ট। তাতে লেখা হয়েছে ‘কেষ্টা বেটাই চোর’! আর এই পোস্ট ভাইরাল হতেই তুঙ্গে বিতর্ক। কাকে নিশানা করে আমূল ইন্ডিয়ার তরফে এই পোস্ট তাই নিয়েই শুরু জল্পনা।

প্রতিবছর মধ্য আগস্ট থেকে মধ্য সেপ্টেম্বরের মধ্যে জন্মাষ্টমী পালিত হয়। আজ জন্মাষ্টমী উপলক্ষে আমূল ইন্ডিয়ার একটি পোস্ট নজর কেড়েছে। কী লেখা হয়েছে সেই পোস্টে? পোস্টের প্রথমেই জন্মাষ্টমীর শুভেচ্ছা জানানোর পাশাপাশি একটি আমূল বাটারের ছবি দেওয়া হয়েছে। যাতে অর্ধেক বাটার কার্যত খালি! সেই সঙ্গে আমূলের কটাক্ষ ‘কেষ্টা বেটাই চোর’! জন্মাষ্টমীর শুভেচ্ছায় কাকে খোঁচা দিল আমূল? এই নিয়েই তুমুল তরজা নেটদুনিয়ায়। এদিকে এই লাইনের সুবাদেই নেটিজেনদের নজর কেড়েছে আমূল! মাত্র একটা লাইনের সুবাদেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় Amul-র শুভেচ্ছাবার্তা।

গত সপ্তাহেই বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে গ্রেফতার হন বীরভুমের দাপুটে তৃণমূল নেতা। গরু চুরি কাণ্ডে তৃণমূলের হেভিওয়েট নেতা গ্রেফতার হতেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা! গ্রেফতারের পরই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে দাপুটে নেতাকে নিয়ে নানান মিম। তার মধ্যেই আমূলের এই মিম নজর কেড়েছে নেটিজেনদের।

বীরভূমের দাপুটে নেতাকে এর আগে গরু পাচার কাণ্ডে মোট ১০ বার জেরাপর্বে ডেকেছিল সিবিআই। এর মধ্যে তিনি ‘অসুস্থতা’ কাটিয়ে আসতে পেরেছিলেন মাত্র ১ বার। গ্রেফতারির ফ্রিজ করা হয়েছে দাপুটে নেতার ১৭ কোটি টাকা ফিক্সড ডিপোজিট। এদিকে আজ সকালেই বোলপুরের রাইস মিলে সিবিআই হানা। ভোলে ব্যেম রাইসমিলে সাতসকালে হানা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। রাইসমিলের পরতে পরতে টান টান রহস্য। ভিতরে সারি দিয়ে দাঁড় করানো একের পর এক এসইউভি। গাড়িগুলি কি আদৈও দাপুটে নেতার? উঠছে প্রশ্ন। তবে রাইসমিলটিতে হেভিওয়েট নেতার কন্যা ও তাঁর স্ত্রীর অংশীদারিত্ব রয়েছে বলে দাবি সিবিআই সূত্রের।

আরও পড়ুন: [চোখে স্বপ্ন, মনে জেদ! আদরের রাজকন্যাকে ‘মানুষ’ করতে প্রাণপাত করছেন বাবা]

শুক্রবার সকালে আচমকা সিবিআইয়ের চার সদস্যের একটি দল পৌঁছে যায় বোলপুরে। তবে ভোলে ব্যোম রাইসমিলে প্রথমে ঢুকতে বাধা দেওয়া হয় সিবিআই অফিসারদের। রাইস মিলটিতে হেভিওয়েট নেতার কন্যা ও তাঁর স্ত্রীর অংশীদারিত্ব রয়েছে বলে দাবি সিবিআই সূত্রের। এদিন প্রথমে রাইসমিলে ঢুকতে গিয়ে বাধা পান সিবিআই অফিসাররা। দীর্ঘক্ষণ রাইসমিলের সামনে গাড়িতে বসে থাকেন তদন্তকারীরা। পরে চাবি এনে মিলের গেট খোলা হয়।

আরও পড়ুন: [৪৫ কিলোমিটারের চার্জ ৩ হাজার টাকা, Uber-কে ‘যাচ্ছেতাই’ কটাক্ষ নেটিজেনদের!]

এদিকে এই মিম ভাইরাল হতেই তাতে সুর মিলিয়েছেন নেটিজেনরা। একজন মন্তব্য করেছেন এই কেষ্টা্র বাঁশি থেকে চড়াম চড়াম শব্দ বেরোয়? একজন আবার আমূলের শুভেচ্ছাবার্তা শেয়ার করে লিখেছেন অনবদ্য ও অসামান্য। আবার কেউ কেউ লিখেছেন ‘আমূল টোস্ট, কেষ্টার রোস্ট’! সব মিলিয়ে মাত্র একটা পোস্ট ঘিরে সোশ্যাল মিডিয়ায় তরজা তুঙ্গে। যদিও অনেকেই দাবি করেছেন জন্মাষ্টমী উপলক্ষে দেবতা কৃষ্ণকে উদ্দেশ্য করেই আমূলের তরফে এই পোস্ট করা হয়েছে। শুধু ঘটনাক্রম দুটি একে অপরের সঙ্গে কাকতালীয় ভাবে জড়িত।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Amul viral post on krishna janmasthami goes viral