বড় খবর

খুসখুসে কাশি , কিন্তু চিকিৎসক অস্ত্রপচার করে গলা থেকে যা বের করলেন…

রোগীকে লোকাল অ্যানাস্থেসিয়া দেওয়া হয়। তারপর বের করে আনা হয়…

খুস খুসে কাশি নিয়ে মাস দুয়েক ধরে ভুগছিলেন এক ব্যাক্তি। ওষুধ ডাক্তার দেখিয়েও কোনো লাভের লাভ হচ্ছিল না। অবশেষে হাসপাতালে ভর্তি হন। সেখানে একাধিক রিপোর্ট দেখে চক্ষু ছানাবড়া।

‘ডেলি মেলে’ প্রকাশিত প্রতিবেদনে উল্লেখ আছে, চিনের ফুজিয়ান প্রদেশের উইপিং এলাকার ঘটনা। উইপিং কাউন্ট হাসপাতালে যান চিকিত্সার জন্য ভর্তি হন। এরপর সিটি স্ক্যান করা হয়। পরীক্ষা করা হয় ফুসফুস ও শ্বাস-প্রশ্বাস যন্ত্রের। তারপরই ধরা পড়ল আসল সমস্যা।

আরও পড়ুন: বিড়ালছানা ভেবে বাড়িতে আনে কিশোরী, বড় হতে প্রকাশ্যে এল আসল পরিচয়

নাকের ভিতর ও গলায় দু’টি জ্যান্ত জোঁক বসে রয়েছে গত গত দু মাস ধরে। ঐ সংবাদ উল্লেখ আছে, জোঁকের মধ্যে একটির দৈর্ঘ্য প্রায় তিন সেন্টিমিটার (১.২ ইঞ্চি)। জোঁক দু’টি বের করার আগে রোগীকে লোকাল অ্যানাস্থেসিয়া দেওয়া হয়। তারপর বের করে আনা হয় জোঁক দু’টি।

গলার ভিতরে বসে রক্ত খাচ্ছে জোঁক

আরও পড়ুন: সদ্যোজাতকে হারিয়ে অন্য শিশুদের স্তন্যদুগ্ধ দান করলেন মা

কিন্তু কীভাবে নাকেল ভিতর দিয়ে গলায় পৌঁছে গেলে জোঁক দুটি? সে প্রশ্নের কোনো সঠিক উত্তর দিতে পারেনি চিকিৎসকমহল ও রোগী। রোগী একেবারেই কিছু বুঝতেই পারেননি বলে উল্লেখ রয়েছে ওই প্রতিবেদনে। তবে যে আশঙ্কার কথা বলা হচ্ছে তা হল, পাহাড়ি ঝর্ণা থেকে জল খাওয়ার সময় জোঁক নাকে বা গলায় ঢুকে যায়। তখন ছোট থাকার কারণে বোঝা যায়নি। পড়ে রক্ত খেতে খেতে বড় হতে থকে জোঁক।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Man is horrified to discover that two leeches have lived in his nostril and throat for two months after coughing non stop

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com