scorecardresearch

বড় খবর

অশান্তি এড়াতে সতর্ক রাজ্য, বাংলার আরও এক প্রান্তে বন্ধ ইন্টারনেট পরিষেবা

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

After howrah wb govt orders to restrict internet service in some area of mursidabad district
রাজ্যের আরও এক প্রান্তে বন্ধ ইন্টারনেট পরিষেবা।

পয়গম্বর নিয়ে মন্তব্যের প্রতিবাদে রাজ্যের আরও এক জেলায় বিক্ষোভ-অশান্তি। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মরিয়া রাজ্য প্রশাসনও। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই এবার হাওড়ার পর এবার মুর্শিদাবাদের কয়েকটি জায়গাতাতেও ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত রাজ্য সরকারের।

পয়গম্বর নিয়ে মন্তব্যকে কেন্দ্র করে তৈরি হওয়া বিতর্কের জেরে উত্তাল পরিস্থিতি। গত কয়েকদিন ধরে বিক্ষোভের নামে কার্যত তাণ্ডব চলছে হাওড়ার বিভিন্ন এলাকায়। হাওড়ার পাশাপাশি মুর্শিদাবাদের রেজিনগর, বেলডাঙাতেও বিক্ষোভ চলেছে। একাধিক জায়গায় পথ অবরোধে করে চলে প্রবল বিক্ষোভ। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টকে কেন্দ্র করে অশান্তি ছড়িয়ে পড়ে বলে দাবি পুলিশ সূত্রের। গতকালের বিক্ষোভের পর এবার আরও বেশি সতর্ক রাজ্যের স্বরাষ্ট্র দফতর।

আরও পড়ুন- হাওড়ার অশান্তি দমনে ‘ব্যর্থ’, শীর্ষ দুই পুলিশ কর্তাকে ‘শবক’ শেখাল নবান্ন

জানা গিয়েছে, গুজব ছড়ানো এড়াতে এবার সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন। জানা গিয়েছে, মুর্শিদাবাদের রেজিনগর ও শক্তিপুর থানা এলাকার পাশাপাশি বেলডাঙার দুটি ব্লকেও বন্ধ রাখা হচ্ছে ইন্টারনেট পরিষেবা। আপাতত আগামী ১৪ জুন সকাল ৬টা পর্যন্ত এই এলাকাগুলিতে বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা। অশান্তি ছড়িয়ে পড়া এড়াতেই এই কঠিন পদক্ষেপ রাজ্য প্রশাসনের।

আরও পড়ুন- বিক্ষোভের নামে তাণ্ডবে জ্বলছে পাঁচলা, গা শিউরে ওঠার মতো ছবি এলাকাজুড়ে

উল্লেখ্য, পয়গম্বর নিয়ে মন্তব্যে বিতর্কের জেরে হাওড়া-জুড়ে বিক্ষোভের নামে কার্যত তাণ্ডব চলছে। অশান্তি দমনে জারি হয়েছে ১৪৪ ধারা। কলকাতা লাগোয়া এই জেলায় বন্ধ ইন্টারনেট পরিষেবা। পরিস্থিতি মোকাবিলায় সেনা নামানোর দাবি তুলেছে বিজেপি। এই পরিস্থিতিতে এবার আরও কড়া ভূমিকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়। তাঁর দাবি, কিছু রাজনৈতিক দলের মদতেই হাওড়ায় হিংসাত্মক ঘটনা ঘটছে। মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, ”এসব বরদাস্ত করা হবে না। এসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: After howrah wb govt orders to restrict internet service in some area of mursidabad district