scorecardresearch

বড় খবর

ভাঙড় আছে ভাঙড়েই! আরাবুলের বাড়ির পিছনেই মিলল বস্তাভর্তি তাজা বোমা

পঞ্চায়েত নির্বাচনের আগে উত্তপ্ত ভাঙড়।

ভাঙড় আছে ভাঙড়েই! আরাবুলের বাড়ির পিছনেই মিলল বস্তাভর্তি তাজা বোমা
আরাবুলের বাড়ির পিছনেই মিলল বস্তাভর্তি বোমা ও বন্দুক।

পঞ্চায়েত নির্বাচনের আগে তপ্ত ভাঙড়ের মাটি। শনিবার দিনভর উত্তপ্ত থাকার পর এবার সেই ভাঙড় থেকেই উদ্ধার বস্তাভর্তি তাজা বোমা। ভাঙড়ের উত্তর গাজিপুরে তৃণমূল নেতা আরাবুল ইসলামের বাড়ির পিছনের জমি থেকে বস্তাভর্তি বোমা-সহ উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র। এই ঘটনায় তিন আইএসএফ কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। সাতসকালে বোমা উদ্ধারের এই ঘটনা ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে গোটা এলাকায়।

পতাকা লাগানো ঘিরে গোলমালের জেরে শনিবার ধুন্ধুমার কাঁণ্ড বেঁধে যায় দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে। হাতিশালা মোড়ে তৃণমূল ও আইএসএফ কর্মীদের মধ্যে দফায়-দফায় সংঘর্ষে উত্তাল হয় গোটা এলাকা। লাঠি, বাঁশের ঘায়ে মাথা ফাটে দু’পক্ষের বেশ কয়েকজনের। শনিবার সকালে সংঘর্ষ চলাকালীন গুলি-বোমা ছোড়া হয় বলেও অভিযোগ।

আরও পড়ুন- কলকাতার খুব কাছেই এতল্লাট, পৈতৃক এই ভিটেয় বহু গুপ্তসভা করেন নেতাজি

আইএসএফ-এর দাবি, শনিবার দলের প্রতিষ্ঠা দিবস উদযাপনে দলের কর্মী, সমর্থকরা ট্রাকে করে ধর্মতলায় সমাবেশে যোগ দিতে যাচ্ছিলেন। সেই সময় হাতিশালা মোড়ে গাড়ি থেকে নেমে দলীয় পতাকা বাঁধতে যান কর্মীরা। যা দেখে বাধা দেয় স্থানীয় তৃণমূল কর্মীরা। সেখানেই দু’পক্ষের কথা কাটাকাটি হলে উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে হিমশিম দশা হয় পুলিশের।

আরও পড়ুন- আজ, রবিবার থেকে সোমবার পর্যন্ত বন্ধ লোকাল ট্রেন চলাচল, কোথায়? ঝটপট জানুন

পরে সেই ঘটনার আঁচ গিয়ে পড়ে কলকাতার ধর্মতলাতেও। তৃণমূলের বিরুদ্ধে ভাঙড়ে হামলার অভিযোগ তুলে আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীর নেতৃত্বে শুরু হয় পথ অবরোধ। যা ঘিরে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে কলকাতার রাজপথে। পরিস্থিতি সামাল দিতে বাধ্য হয়েই শেষমেশ লাঠিচার্জ শুরু করে পুলিশ। তবে পুলিশকে ঘিরেও ইট-পাথর বৃষ্টি শুরু হয়। ইট-পাথরের ঘায়ে বেশ কয়েকজন পুলিশকর্মীও জখম হয়েছিলেন। শেষমেশ এলাকা ফাঁকা করে পুলিশ। টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয় আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী-সহ দলের অন্য নেতা-কর্মীদের। শতাধিক আইএসএফ কর্মী গ্রেফতার হয়েছেন।

আরও পড়ুন- বাড়ছে ফলন, চাহিদাও তুঙ্গে, রঙিন ফুলকপির চাষে আয়ের নতুন দিশা

সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ভাঙড়ে উদ্ধার বস্তাভর্তি তাজা বোমা। তৃণমূল নেতা আরাবুল ইসলামের বাড়ির পিছন থেকে উদ্ধার হয়েছে বোমা-বন্দুক। তৃণমূলের উপর হামলা চালাতেই ওই বোমা ও আগ্নেয়াস্ত্র মজুত করা হয়েছিল বলে দাবি শাসকদলের স্থানীয় নেতৃত্বের। ঘটনায় তিন আইএসএফ কর্মীকে পুলিশ গ্রেফতারও করেছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bombs and firearms recovered from bhangar