scorecardresearch

বড় খবর

একুশের ভোটের ফলের পরেই নৃশংস খুন, চিরুনি তল্লাশিতে CBI জালে ৭

ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তে নেমে আবারও সাতজনকে গ্রেফতার করল সিবিআই।

Cbi arrested seven in Sridhar Das murder post poll violence bengal
ভোট পরবর্তী হিংসা মামলায় ফের গ্রেফতারি।

আবারও ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই গ্রেফতারি। এবার দিনহাটায় শ্রীধর দাস খুনে অভিযুক্ত সাতজনকে গ্রেফতার করেছে সিবিআই। কোচবিহারের পাশাপাশি কলকাতা ও জয়পুর থেকে এই সাতজনকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

হাইকোর্টের নির্দেশে রাজ্যে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্তভার হাতে নেয় সিবিআই। কোচবিহারের দিনহাটায় শ্রীধর দাস নামে এক ব্যক্তিও ভোট পরবর্তী হিংসার শিকার হন। অভিযোগ, ২০২১ সালের ৪ মে শ্রীধর দাসের উপরে লাঠি, বাঁশ, লোহার রড দিয়ে নির্মমভাবে হামলা চালায় দুষ্কৃতীরা। শ্রীধর বিজেপি কর্মী ছিলেন বলে দাবি গেরুয়া শিবিরের। স্থানীয় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই তাঁর উপর হামলা চালিয়েছিল বলে অভিযোগ পদ্ম নেতৃত্বের।

আরও পড়ুন- রুদ্ধশ্বাস অভিযান, পলাতক ৩ বন্দির মধ্যে একজনকে ফের ধরল পুলিশ

ওই দিন হামলাকারীদের হাত থেকে স্বামীকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন শ্রীধর দাসের স্ত্রীও। এদিকে, ব্যাপক মারধরের পর আশঙ্কাজনক অবস্থায় শ্রীধর দাসকে দিনহাটা হাসপাতালে এবং পরে কোচবিহারেরই অন্য হাসপাতালে করা হয়।

আরও পড়ুন- প্লাস্টিকের ক্যারিব্যাগ দিলেই মিলছে ডিম-ভাত, অভূতপূর্ব উদ্যোগে দারুণ সাড়া

শেষমেশ চিকিৎসা চলাকালীন ২০২১-এর ২১ জুন শ্রীধর দাসের মৃত্যু হয়। এই হত্যাকাণ্ডের তদন্তভার হাতে নিয়ে একাধিক তথ্য হাতে পায় পুলিশ। তারই ভিত্তিতে এগোয় তদন্তের কাজ। স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে অনেকের বয়ান নেন তদন্তকারীরা।

এরপর অপরাধীদের খোঁজে শুরু হয় তল্লাশি। কয়েকমাস ধরে বিভিন্ন সূত্র মারফত চালানো অভিযানে অবশেষে মেলে সাফল্য। কোচবিহার, কলকাতা ও জয়পুরে হানা দিয়ে সাতজনকে গ্রেফতার করেছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, ধৃত সাতজনেই দিনহাটার শ্রীধর দাস খুনে যুক্ত রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi arrested seven in sridhar das murder post poll violence bengal