scorecardresearch

বড় খবর

অভিষেক ত্রিপুরা যেতেই বাড়ি ধাওয়া CBI-এর, কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদ রুজিরাকে

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই জিজ্ঞাসাবাদকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে তোপ তৃণমূলের।

অভিষেক ত্রিপুরা যেতেই বাড়ি ধাওয়া CBI-এর, কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদ রুজিরাকে
কয়লাকাণ্ডে অভিষেক-পত্নীকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের।

কয়লাকাণ্ডে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের। দলীয় কর্মসূচিতে যোগ দিতে আজ ত্রিপুরা গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ঠিক এই দিনেই অভিষেকের কলকাতার বাড়িতে পৌঁছে যায় সিবিআই দল। অভিষেক-জায়াকে কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের। ৮ সদস্যের সিবিআই দলে রয়েছেন মহিলা অফিসারও। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই জিজ্ঞাসাবাদকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে তোপ তৃণমূলের।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই কয়লা পাচার কাণ্ডের তদন্তে নেমে একাধিক চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে। এর আগেও কয়লা পাচার নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছিলেন সিবিআইয়ের তদন্তকরী অফিসাররা। সেই সময়ে রুজিরার দেওয়া বয়ান রেকর্ড করে রাখা হয়েছিল।

পরবর্তী সময়ে তদন্ত যত এগিয়েছে আরও বহু তথ্য হাতে এসেছে গোয়েন্দাদের। এমনকী কয়লাকাণ্ডের তদন্তে নেমে ব্যাঙ্ককের যে ব্যাঙ্কটির উল্লেখ মিলেছিল সেখানেও চিঠি পাঠিয়েছিল সিবিআই। কেন্দ্রীয় তদন্তারী সংস্থার সেই চিঠির উত্তরও দিয়েছে সংশ্লিষ্ট ব্যাঙ্কটি।

আরও পড়ুন- উপনির্বাচনের প্রচারে ত্রিপুরায় রোড শো অভিষেকের, দেব-মিমি-সায়নীরা তৃণমূলের তারকা প্রচারক

এছাড়াও একাধিক তথ্যের সঙ্গে আগে রুজিরার দেওয়া বয়ান মিলিয়ে দেখা হয়েছিল। সিবিআই সূত্রে খবর, রুজিরার দেওয়া বয়ানের সঙ্গে পরবর্তী সময়ে মেলা তথ্য-প্রমাণের বহু জায়গায় অসঙ্গতি মিলেছে। রুজিরা এক কথা বলেছেন, আর তথ্য বলছে অন্য কথা। সব মিলিয়ে ফের একবার অভিষেক বন্দ্যেপাধ্যায়ের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের প্রয়োজনীয়তা দেখা দেয়।

আরও পড়ুন- ফের ED দফতরে রাহুল, সোনিয়া-তনয়কে প্যাঁচে ফেলাই লক্ষ্য মোদী-শাহদের?

জানা গিয়েছে, সিবিআইয়ের তরফে অভিষেক-জায়ার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। রুজিরাই আজ সিবিআইকে তাঁর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে বলেছিলেন বলে জানা গিয়েছে। সেই মতো এদিন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ৮ সদস্যের দল আজ সকালেই পৌঁছে গিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কলকাতার বাড়িতে। সিবিআই দলে মহিলা অফিসারও রয়েছেন। ফের একবার কয়লা কাণ্ডে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi interogates tmc mp abisekh banerjees wife in coal scam