বড় খবর

করোনা চিকিৎসায় ককটেল থেরাপি, গাইডলাইন স্বাস্থ্য দফতরের

বাংলার করোনা পরিস্থিতি এখন রীতিমতো উদ্বেগজনক জায়গায় পৌঁছেছে।

India reports 1,79,723 fresh Covid 19 cases, 4,033 Omicron cases 10 january 2022
দেশজুড়ে গতকালের চেয়ে প্রায় ২০ হাজার বাড়ল দৈনিক সংক্রমণ।

একুশের শেষ দিক থেকে রাজ্যে নতুন করে বাড়তে শুরু করে করেনা আক্রান্তের সংখ্যা। বাংলার করোনা পরিস্থিতি এখন রীতিমতো উদ্বেগজনক জায়গায় পৌঁছেছে। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগে রয়েছে কেন্দ্রীয় সরকারও। এই পরিস্থিতিতে এবার এরাজ্যে করোনার চিকিৎসার জন্য নয়া নিয়ম বেঁধে দিল স্বাস্থ্য দফতর।

কী সেই নিয়ম?

জানা গিয়েছে, রাজ্য স্বাস্থ্য দফতরের নতুন গাইডলাইন অনুযায়ী, এবার থেকে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ককটেল থেরাপির সাহায্য নেওয়া হবে। তবে সব রোগীকেই ককটেল থেরাপি দেওয়ার প্রয়োজন নেই। করোনা আক্রান্ত হয়ে কোনও রোগীর শীরীরিক পরিস্থিতি সংকটজনক জায়গায় পৌঁছলে তবেই ককটেল থেরাপির সাহায্য নেওয়া হবে। এছাড়াও মলনুপিরাভির ওষুধও করোনা আক্রান্তের চিকিৎসায় ব্যবহার করা যাবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন- ‘উৎসব উদযাপনেও কোভিড বিধি মানতে ভুলবেন না’, নতুন বছরের শুভেচ্ছাবার্তায় লিখলেন মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, ককটেল থেরাপিতে সম্প্রতি চিকিৎসা হয়েছে বিসিসিআই প্রেসিডেন্ট তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের। করোনা আক্রান্ত হয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ। তবে আপাতত সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন তিনি। এতদিন বেসরকারি হাসপাতালগুলিতেই ককটেল থেরাপিতে করোনা রোগীদের চিকিৎসা হত। তবে এবার থেকে সরকারি হাসপাতালগুলিতেও ককটেল থেরাপিতে করোনা রোগীদের চিকিৎসা হবে।

আরও পড়ুুন- গোসাবায় বাঘের আক্রমণে জখম বনকর্মী, জাল দিয়ে ঘেরা হল জঙ্গল

এক ঝটকায় রাজ্যের করোনার সংক্রমণ মারাত্মকভাবে বেড়ে গিয়েছে। গতকাল বছরের শেষ দিনে নতুন করে রাজ্যে ৩৪৫১ জনের সংক্রমিত হওয়ার খবর মেলে। গতকাল রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.১৪%। জেলাভিত্তিক সংক্রমণের নিরিখে অনেক এগিয়ে কলকাতা।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cocktail therapy will introduce for covid 19 treatment in west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com