বড় খবর

করোনা মোকাবিলায় ডুমুরজলা স্টেডিয়ামে খোলা হল ১১০ বেডের কোয়ারেন্টাইন

জেলায় জেলায় যাতে রোখা যায় করোনার দাপট সেই কথা মাথায় রেখেই ১১০ বেডের কোয়ারান্টাইন কেন্দ্র খোলা হল ডুমুরজলা স্টেডিয়ামে।

কোয়ারেন্টাইন প্রস্তুতি হাওড়ায়। ছবি- অরিন্দম বোস
করোনা মোকাবিলায় ইতিমধ্যেই কোমর বেধে নেমেছে রাজ্যের স্বাস্থ্য দফতর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৎপরতায় নেওয়া হয়েছে সব রকমের ব্যবস্থা। জেলায় জেলায় যাতে রোখা যায় করোনার দাপট সেই কথা মাথায় রেখেই ১১০ বেডের কোয়ারান্টাইন কেন্দ্র খোলা হল ডুমুরজলা স্টেডিয়ামে। হাওড়া জেলা প্রশাসন ও হাওড়া পুরসভার যৌথ উদ্যোগে বৃহস্পতিবার থেকে খোলা হয়েছে হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে কোয়ারান্টিন কেন্দ্র।

জোরকদমে চলছে প্রস্তুতি। ছবি- অরিন্দম বোস

আরও পড়ুন: করোনায় ২ টাকার চাল এবার বিনামূল্য়ে, ঘোষণা মমতার

রাজ্যে ক্রমশই শক্তিবৃদ্ধি করছে করোনা ভাইরাস। পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এহেন পরিস্থিতিতে বেলেঘাটা আইডি হাসপাতালের পাশাপাশি বিভিন্ন সরকারি হাসপাতালগুলিকেও করোনা মোকাবিলায় প্রস্তুত রাখার কথা বলা হয়েছে রাজ্য প্রশাসনের তরফে। হাওড়াতেও সত্যবালা আইডি হাসপাতালকে বুধবার থেকে পুরোপুরি করোনা চিকিৎসার জন্য প্রস্তুত করা হয়েছে।

তৈরি ডুমুরজলা স্টেডিয়াম। ছবি- অরিন্দম বোস

আরও পড়ুন: করোনায় মালেশিয়ায় আটকে বাঙালি পরিবার, ভারতীয় দূতাবাসে সাহায্যের আর্তি

হাওড়া জেলাতে সবরকম ব্যবস্থা মজুত রাখতে গত কয়েকদিন ধরেই প্রস্তুতি নেওয়া হয়। স্টেডিয়ামের ভিতরে নিয়ে আসা হয়েছে বেড-সহ অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী। খেলোয়াড়দের বিশ্রামের যে ঘর রয়েছে সেখানেই কোয়ারান্টাইন কেন্দ্র খোলা হয়েছে। স্টেডিয়ামের ভিতরের অংশ পরিস্কার করা হয়েছে জীবাণুনাশক দিয়ে। পর্যাপ্ত পানীয় জল ও শৌচাগারের বন্দোবস্তও রাখা হয়েছে। রয়েছে ২৪ ঘন্টার জন্য বিশেষজ্ঞ চিকিৎসক। বিষয়ে হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য জানান, সামনের তিন সপ্তাহ আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। খুব সতর্ক থাকতে হবে। ডুমুরজলায় ১১০ বেডের কোয়ারেন্টাইন সেল খোলা হয়েছে। ব্যবস্থাপনা এখন শেষের পথে৷ তবে এখনও কোনও আক্রান্তের খবর আসেনি৷

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus howrah opens quarantine center to fight corona outbreak

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com